জন্মনিবন্ধন ইস্যুতে সমস্যাগুলো সমাধান হওয়া দরকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » জন্মনিবন্ধন ইস্যুতে সমস্যাগুলো সমাধান হওয়া দরকার
সোমবার, ৯ অক্টোবর ২০২৩



জন্মনিবন্ধন ইস্যুতে সমস্যাগুলো সমাধান হওয়া দরকার

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, জন্মনিবন্ধন বিষয়ক কী কী সমস্যা আছে সেটা সমাধানের জন্য আজ সভা আহ্বান করা হয়েছে। সিটি কর্পোরেশনকে বিশেষভাবে বলা হয়েছে। কারণ সিটি কর্পোরেশন জন্মনিবন্ধন নিয়ে বেশকিছু সমস্যার সম্মুখীন হচ্ছে। কিছু কিছু বিষয় নিয়ে বিতর্কও আছে। এ বিষয়গুলো সমাধান হওয়া দরকার। কোনো বিষয় ঝুলে থাকা উচিত নয়।

সোমবার (৯ অক্টোবর) সন্ধ্যায় সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে জন্মনিবন্ধন বিষয়ক এক সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের জন্ম ও মৃত্যু নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালক আছেন। তার সঙ্গে খোলামেলা আলোচনা করতে হবে। আমরা চাই সমস্যাগুলো সবাই জানুক এবং সমাধান হোক। আমি নিজেও দায়বদ্ধ হতে চাই। কারণ আমার দুর্বলতাগুলো কেন সমাধান করলাম না?

জন্মনিবন্ধন ইস্যুতে নিরাপত্তার বিষয় আছে উল্লেখ করে তিনি বলেন, ক্যাপাসিটি বিল্ডিং, অভ্যন্তরীণ ব্যবস্থাপনা আছে, সার্ভারে সমস্যা, টেকনিক্যাল সাপোর্ট কী দরকার এ বিষয়গুলো নিয়ে আলোচনা করে সমস্যা চিহ্নিত করে সমাধানের পথ বের করার চেষ্টা করবো। আমরা তো বলি না যে বাংলাদেশের সব সমস্যা সমাধান করে ফেলছি। আমাদের সমস্যা হাজারটা ছিল, সমাধানও হয়েছে। নতুন আরও সমস্যা আছে এবং সেগুলো সমাধান করার জন্য আমরা সবাই আন্তরিক।

আমি অনুরোধ করবো, এখানে আইসিটি প্রতিমন্ত্রী সবাইকে নিয়ে এসেছেন। চাহিদা অনুযায়ী লোকবল নিয়োগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছি, বলেন মন্ত্রী।

সভায় সংশ্লিষ্টদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের কী পরিমাণ লোকবল লাগবে, কোন কোন পদে লোক লাগবে, কারণগুলো কী কী, সেগুলো উপস্থাপন করুন। তাহলে আমরা সংশ্লিষ্ট মন্ত্রণায়ের কাছে যাবো। আপনাদের লোকবল না থাকলে তো কাজ করতে পারবেন না। আর অতিরিক্ত লোকবল চাইলে তো আমরা দিতে পারবো না। আপনাদের কতজন প্রোগ্রামার লাগবে, কী কারণে লাগবে, সেটা আমাকে বোঝাতে হবে।

বাংলাদেশ সময়: ২৩:০৬:৪৮   ১১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
নাটোরে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক কর্মশালা
রাফা থেকে ৮ লাখ ফিলিস্তিনি পালিয়েছে: জাতিসংঘ
অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার
সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী
যেসব পর্বতের চূড়ায় পা পড়েছে বাবর আলীর
ভোটের চেয়ে সিনেমা অনেক সহজ কাজ: কঙ্গনা
চার্টার্ড ফ্লাইটে দেশে ফিরবেন বাংলাদেশি শিক্ষার্থীরা: পররাষ্ট্রমন্ত্রী
আলোচনার জন্য সৌদি যুবরাজ ও যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সাক্ষাত
মেট্রোরেলে ভ্যাট বসানোর সিদ্ধান্ত ভুল: ওবায়দুল কাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ