চালক-হেলপার হত্যা : চারজনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

প্রথম পাতা » আইন আদালত » চালক-হেলপার হত্যা : চারজনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন
মঙ্গলবার, ১০ অক্টোবর ২০২৩



চালক-হেলপার হত্যা : চারজনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে ট্রাকচালক ও হেলপারকে হত্যার দায়ে চারজনকে মৃত্যুদণ্ড ও পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৯ অক্টোবর) বেলা আড়াইটার দিকে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ঢাকার ধামরাই উপজেলার বড়াকৈর গ্রামের বদর উদ্দিন, মানিকগঞ্জের শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের মো. ইসলাম ওরফে কালু, একই গ্রামের ইয়াকুব আলী শেখ ও গাজীপুরের জয়দেবপুর উপজেলার হারবাইদ গ্রামের বিল্লাল শিকদার।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারি গ্রামের বাবু মিয়া, ভোলার লালমোহন উপজেলার কলমা গ্রামের শাহ আলম, মানিকগঞ্জের শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের বাবুল শেখ, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মধুপুর গ্রামের শাহাদাৎ হোসেন ও মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের আখের আলী। রায়ের সময় আখের আলী ছাড়া বাকিরা পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ৬ আগস্ট সাতক্ষীরার ভোমরাস্থল বন্দর থেকে পাথর নিয়ে ট্রাকচালক জয়নাল (৪০) ও হেলপার রুবেল (২৮) গাজীপুরের শ্রীপুর যাচ্ছিলেন। রাত আনুমানিক ২টার দিকে আসামিরা মানিকগঞ্জ থেকে ট্রাকটি তাদের নিয়ন্ত্রণে নেয়। এরপর ট্রাকচালক ও হেলপারকে হত্যা করে তাদের মরদেহ রাতেই মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াখোড়া ব্রিজের কাছে ফেলে ট্রাক নিয়ে পালিয়ে যায়। ঘটনার পরদিন ৭ আগস্ট ঘিওর থানার পুলিশ দুইজনের মরদেহ উদ্ধার করে। নিহতের স্বজনরা মরদেহ শনাক্ত করেন ও ট্রাকচালক জয়নালের ভাই হারুনর রশিদ বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন।

আলোচিত এই হত্যার মামলাটি প্রথমে ঘিওর থানা পুলিশের এসআই এনামুল হক ও পরে মামলাটি তদন্ত করেন ডিবির এসআই আব্দুস সালাম। তদন্ত শেষে নয়জনকে আসামি করে ২০১১ সালের ৩০ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামিরা বিভিন্ন সময় আদালত থেকে জামিন নিয়ে পলাতক হন।

এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি মথুর নাথ সরকার ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৫:৫৫:৩৮   ১২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিসিয়াল একাডেমি প্রয়োজন - আইনমন্ত্রী
বরকত-রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
হাইকোর্টে আগাম জামিন পেলেন নাহিদ সুলতানা যুথি
তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড
বাজার অস্থিতিশীল হলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা: আইনমন্ত্রী
শুধু মাকে দেখে আসি, ধরতে পারি না, আদালত প্রাঙ্গনে শিশু নূরী-বর্ষা
জয়পুরহাটে কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড
জমি নিয়ে বিরোধে হত্যা, দুই নারীসহ ১৭ জনের যাবজ্জীবন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ