প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : আনিসুল হক

প্রথম পাতা » খুলনা » প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : আনিসুল হক
বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩



প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : আনিসুল হক

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। বিএনপি ও জাতীয় পার্টির আমলে আইন বিচার বিভাগ পৃথকিকরণ হয়নি। একারণে তারা এটাকে যথেচ্ছভাবে ব্যবহার করেছে।
আজ বৃহস্পতিবার মাগুরা আদালত চত্বরে নবনির্মিত ‘মাগুরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা এবং জেল হত্যার পরে বিএনপি-জাতীয় পার্টি ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে হত্যাকা-ের বিচার বন্ধ করে রেখেছিল। এ সময়ে এফআইআর পর্যন্ত করতে দেয়া হয়নি। সেই সময় এটাই ছিল দেশের বিচার ব্যবস্থা।
আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার, ‘৬৪ জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণ প্রকল্পের প্রধান সমন্বয়ক (যুগ্ম সচিব) বিকাশ কুমার সাহা, সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মো. মশিউদ্দৌলা রেজা, জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, খুলনা গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শাহজালাল মজুমদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাবলু প্রমুখ।
বর্তমান সরকারের সময়ে দেশের এমন কোন খাত নেই যেখানে উন্নয়ন হয়নি-এমনটি উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, বিএনপি-জাতীয় পার্টির সময় দেশে লুটপাট হয়েছে। পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, মেট্রোরেল, পদ্মা সেতুতে রেলসহ বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, দেশের উন্নয়নের জন্য যা যা করা দরকার তা করতে প্রধানমন্ত্রী কার্পণ্য করেননি।
এর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশের যে সংবিধান আছে সেই সংবিধানে বলা আছে যে নির্বাচন কিভাবে হবে। সংবিধানে তত্ত্ববধায়ক সরকারের প্রবিশন নেই। সংবিধানে যেভাবে আছে ঠিক সেভাবেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার সরকার চায় সকল দল এই নির্বাচনে অংশগ্রহণ করুক। কোন দল আসবে কি আসবে না সেটা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত। আমার বিশ্বাস জনগণ ভোট দেবে এবং নির্বাচন অংশ গ্রহণমূলক হবে।
উল্লেখ্য, ৪৩ কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে প্রায় দেড় একর জমির উপর আধুনিক বিভিন্ন সুযোগ সুবিধা সম্বলিত এ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মিত হয়েছে। জেলা গণপূর্ত অধিদপ্তর এ ভবন নির্মাণ করে। আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।
বিকেলে আইনমন্ত্রী আনিসুল হক সদর উপজেলার কাটাখালি হাইস্কুল মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত উন্নয়ন জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২১:৫৪:১৪   ১০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খুলনা’র আরও খবর


সাতক্ষীরায় খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম উদ্বোধন
চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি
বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩
চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস
মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্রে সক্ষমতার পুরোটাই বাণিজ্যিক উৎপাদনে আসছে জুলাইতে
সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা
যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি
সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন
নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
বিয়ের প্রলোভনে নারীকে ধর্ষণ, গ্রেপ্তার যুবক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ