মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে নতুন প্রজন্ম ইতিহাসের অজানা তথ্য জানতে পারবে : পলক

প্রথম পাতা » ছবি গ্যালারী » মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে নতুন প্রজন্ম ইতিহাসের অজানা তথ্য জানতে পারবে : পলক
সোমবার, ১৬ অক্টোবর ২০২৩



মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে নতুন প্রজন্ম ইতিহাসের অজানা তথ্য জানতে পারবে : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মুজিব:একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে নতুন প্রজন্ম ইতিহাসের অনেক অজানা তথ্য জানতে পারবে।
বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি দেখে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
আজ রাজধানীর যমুনা ফিউচারপার্কের সিনেপ্লেক্সে ছবিটি দেখে আইসিটি প্রতিমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ব্যক্তিত্ব এবং নেতাকে ধারণ করা খুবই কঠিন। বঙ্গবন্ধুর ভূমিকায় সেই কঠিন কাজটি আরিফিন শুভ খুব সফলভাবেই ধারণ করেছেন।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অবদান বিরাট। তিনি পর্দার অন্তরাল থেকে বঙ্গবন্ধুকে বঙ্গবন্ধু হতে অনুপ্রেরণা দিয়েছেন। ইতিহাসের বাঁকে বাঁকে তাঁর ভূমিকা রয়েছে।
তিনি আরো বলেন, এই বায়োপিক পাঁচ দশকে একটি দেশ ও জাতিকে স্বাধীনতা উপহার দেওয়া, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অসামান্য ত্যাগ, বঙ্গবন্ধুর নেতৃত্ব ধাপে ধাপে গড়ে ওঠা এবং বঙ্গবন্ধু যেভাবে হিমালয়সম ব্যক্তিত্বে পরিণত হন সেটাকে খুব সফলভাবে ধারণ করতে পেরেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর লেখা তিনটি গ্রন্থ দেশ ও জাতিকে উপহার দিয়েছেন- এ কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, কিন্তু অনেক না বলা কথা, অনেক অজানা ইতিহাস আমরা মুজিব একটি জাতির রূপকার এই সিনেমার মাধ্যমে দেখতে পেলাম।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো: সামসুল আরেফিন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফরুল্লাহ, যমুনা গ্রুপের পরিচালক ড. মোহাম্মদ আলমগীর আলম আরো অনেকে চলচ্চিত্রটি উপভোগ করেছেন ।

বাংলাদেশ সময়: ১৮:৪২:০৮   ৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে ফের ২ বাংলাদেশি নিহত
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
সৌদির অনমুতি ছাড়া হজ করা যাবে না
আল কোরআন ও আল হাদিস
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি
নাসিকের তৈরি ‘ওয়াটার ক্যানন’ স্বস্তি দিচ্ছে নগরবাসীকে
হজ ফ্লাইট শুরু ৯ মে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ