আবারও রণক্ষেত্র নারায়ণগঞ্জ, ট্রাক-কার্ভাডভ্যানে আগুন

প্রথম পাতা » ছবি গ্যালারী » আবারও রণক্ষেত্র নারায়ণগঞ্জ, ট্রাক-কার্ভাডভ্যানে আগুন
বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩



আবারও রণক্ষেত্র নারায়ণগঞ্জ, ট্রাক-কার্ভাডভ্যানে আগুন

বিএনপির ডাকা অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার (২ নভেম্বর) আবারও রণক্ষেত্রে পরিণত হয়েছে নারায়ণগঞ্জ। বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে ট্রাক ও কার্ভাডভ্যানে আগুন ও তিনটি গাড়ি ভাঙচুর করেছেন অবরোধকারীরা। এ সময় সাতজনকে আটক করেছে পুলিশ।

ভোর ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের কুশাবো এলাকা ও সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল, মৌচাক, সানারপাড় ও মাদানিনগর এলাকায় এ ঘটনাগুলো ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে বিএনপিসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ভোর ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের কুশাবো এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এক পর্যায়ে সড়কে একটি তুলাবোঝাই কাভার্ডভ্যান ও একটি গাছের গুঁড়িবোঝাই ট্রাকে আগুন ধরিয়ে দেন অবরোধকারীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের ধাওয়া করে দুই রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়লে তারা ছত্রভঙ্গ হয়ে যান। এ সময় চার ছাত্রদলকর্মীকে আটক করে পুলিশ। আটকরা হলেন- সাজু, মেহেদী হাসান মিরাজ, শাকিব হাসান ও জিসান।

রূপগঞ্জের ভোলাবো তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিজানুর রহমান জানান, এশিয়ান হাইওয়ে সড়কে সকালে অবরোধকারীরা দুটি গাড়িতে অগ্নিসংযোগ করেন। খবর পেয়ে পুলিশ তাদের ধাওয়া করে। পরে রাবার বুলেট ছুঁড়লে অবরোধকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। এ সময় চারজনকে আটক করা হয়।

এ দিকে সকালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল, মৌচাক, সানারপাড় ও মাদানিনগর এলাকায় দফায় দফায় বিক্ষোভ মিছিল করে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। তারা মহাসড়কের কয়েকটি স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এক পর্যায়ে রাস্তার পাশে থেমে থাকা দুটি বেসরকারি র‌্যাকার ও একটি মাইক্রোবাসের কাচ ভাঙচুর করে। কয়েকটি ককটেল বিস্ফোরণও হয়। খাবর পেয়ে পুলিশ তিনজনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা সময় সংবাদকে জানান, রাস্তায় টায়ারে আগুন দেয়ার সময় পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। মাদানিনগর এলাকায় নাশকতা সৃষ্টির সময় চারজনকে আটক করা হয়েছে। বর্তমানে মহাসড়কে পরিস্থিতি স্বাভাবিক আছে এবং সব ধরণের নাশকতা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে।

এ ছাড়া অবরোধের সমর্থনে ভোর সাড়ে ৬টায় ফতুল্লায় থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক রিয়াদ মো. চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের দাপা বালুরঘাট এলাকা থেকে শুরু হয়ে পোস্ট অফিস বাসস্ট্যান্ড ঘুরে ফতুল্লা ইউনিয়ন পরিষদের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এর আগে অবরোধের প্রথম দিন মঙ্গলবার (৩১ নভেম্বর) আড়াইহাজারে আওয়ামী লীগ-বিএনপি ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় তিন পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়। এতে রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় দুটি বাসও ভাঙচুর করা হয়।

বাংলাদেশ সময়: ১১:৫৩:৫১   ১০১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্তমন্ত্রী
আগামী বছর হজের খরচ আরও কমে আসবে : ধর্মমন্ত্রী
ঝালকাঠিতে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ
ভূমি সেক্টরে রাজস্ব আদায় বৃদ্ধি করার ক্ষেত্র চিহ্নিত করুন - ভূমিমন্ত্রী
সাতক্ষীরায় খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম উদ্বোধন
চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
চীন থেকে অফার মূল্যে আরও কৃষি যন্ত্রপাতি আনবে বাংলাদেশ
আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য একুশে পদক প্রাপ্ত প্রণব কুমার বড়ুয়ার মৃত্যুতে স্পীকারের শোক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ