কল্যাণমূলক রাষ্ট্র গঠনে নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া জরুরী - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » কল্যাণমূলক রাষ্ট্র গঠনে নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া জরুরী - ডেপুটি স্পীকার
সোমবার, ৬ নভেম্বর ২০২৩



কল্যাণমূলক রাষ্ট্র গঠনে নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া জরুরী - ডেপুটি স্পীকার

পাবনা, ০৬ নভেম্বর ২০২৩ : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, বাংলাদেশকে যদি আমরা উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে চাই তাহলে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও কর্মক্ষম মানব সম্পদ গড়ে তোলা অত্যন্ত জরুরী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মানবজাতির কল্যাণের কথা ভেবেছেন। কল্যাণমূলক একটি রাষ্ট্র গঠনে নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া জরুরী। বর্তমান সরকার নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছে।

আজ (সোমবার) পাবনার সাঁথিয়ায় জাতীয় মহিলা সংস্থার আয়োজনে ‘তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প’ এর উদ্যোগে উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাদেরকে অর্থনৈতিক কর্মকাণ্ডের বাইরে রেখে কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। নারীরা এখন যোগ্যতার ভিত্তিতে দেশের সকল ক্ষেত্রে অবদান রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার তাদের যোগ্যতা ও মেধাকে কাজে লাগিয়ে উদ্যোক্তা হওয়ার পথ সুগম করতে বহুমুখী পরিকল্পনা গ্রহণ করেছে।

মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, বঙ্গবন্ধু মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিম্টানের মাঝে কোন ভেদাভেদ করেন নি। মুক্তিযুদ্ধে সবার সম্মিলিত অংশগ্রহণে দেশ স্বাধীন হয়েছে, তাই সবার সমান অধিকারে বিশ্বাসী ছিলেন তিনি। ধর্ম, বর্ণ নির্বিশেষে দেশের সব মানুষ যেন খেতে পারে, তাদের খাদ্য, চিকিৎসা ও বাসস্থান নিশ্চিত করতে আওয়ামী লীগ রাজনীতি করে। বঙ্গবন্ধুর দর্শন ছিল এটাই। তিনি নিজেও ভোগ বিলাসের জন্য কখনও রাজনীতি করেন নি।

জাতীয় মহিলা সংস্থা পাবনা শাখার চেয়ারম্যান শামীমা ইয়াসমিন শিরীনের সভাপতিত্বে এবং মোঃ আনিসুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন ও সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি বেড়া উপজেলা চত্বরে গরীব ও অসহায় ব্যক্তিদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ করেন। এসময় বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোরশেদুল ইসলামসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:৩০:৫৯   ৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সরকারের সুযোগ-সুবিধা কাজে না লাগালে পিছিয়ে পড়বেন: লিপি ওসমান
উপজেলা নির্বাচনে প্রতি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ সশস্ত্র সদস্য থাকবে: স্বরাষ্ট্রসচিব
বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী
গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
পেনশন ও রিটায়ার্ড সার্ভিস সেকশন চালুর ঘোষণা ডিএমপি কমিশনারের
খিলগাঁও তালতলা মার্কেটে চালু হলো ক্যাশলেস লেনদেন ব্যবস্থা
পরিবেশ সুরক্ষায় সম্মিলিতভাবে কাজ করতে হবে : পরিবেশমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ