মানব সম্পদ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার - স্থানীয় সরকার মন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » মানব সম্পদ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার - স্থানীয় সরকার মন্ত্রী
সোমবার, ৬ নভেম্বর ২০২৩



মানব সম্পদ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার - স্থানীয় সরকার মন্ত্রী

দেশের উন্নয়নের জন্য শিক্ষিত জনগোষ্ঠীর কোন বিকল্প নেই উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, যেকোনো জাতির ভাগ্য উন্নয়নে মানবসম্পদ অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। মানুষই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশের যে পরিবর্তন তাতে মুখ্য ভূমিকা পালন করেছে। তাই শিক্ষিত, দক্ষ ও সচেতন নাগরিকরাই পারে দেশের উন্নয়নে ভূমিকা পালন করতে। সেজন্য বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষাখাতে বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি আজ কুমিল্লার লাকসামে নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজ ও লাকসাম উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী এ সময়ে উপস্থিত শিক্ষার্থীদের যুগোপযোগী বিজ্ঞান ও প্রযুক্তিগত বিষয়ে দক্ষতা অর্জনের উপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সময়ের টিকে থাকতে হলে প্রযুক্তিগত জ্ঞান আরোহণের কোন বিকল্প নেই। তিনি শিক্ষার্থীদের এ সময় কঠোর পরিশ্রম করে ব্যক্তিগত লক্ষ্য অর্জনের সাথে সাথে দেশ ও দশের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য আহবান জানান।

স্থানীয় সরকার মন্ত্রী এসময় বিএনপির আন্দোলন সম্পর্কে বলেন, দেশের মানুষ বিএনপি আমলের দূর্নীতি ও অরাজকতার কথা ভুলে যায় নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন আজ সারা বিশ্বে স্বীকৃত, মানুষের সক্ষমতা বেড়েছে যদিও করোনা এবং নানা ধরনের যুদ্ধের কারণে আমাদের অর্থনৈতিক অগ্রগতি বিঘ্নিত হয়েছে তারপরও সব সংকট কাটিয়ে আজ আমরা সারা বিশ্বের বুকে সম্মানের আসনে অধিষ্ঠিত।

মোঃ তাজুল ইসলাম এ সময় ২০০৯ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতা গ্রহণ করে তখন বাংলাদেশের জিডিপির আকার ৪৭ বিলিয়ন ডলার ছিল উল্লেখ করে বলেন, বিগত ১৫ বছরে বাংলাদেশের জিডিপির আকার ৫০০ বিলিয়ন ডলারেরও বেশি। উন্নয়নের এই সুফল দেশের প্রত্যেকটি মানুষ ভোগ করছে দাবি করে তিনি বলেন, বিএনপি জামাত আন্দোলনের নামে দেশকে অরাজকতার দিকে ঠেলে দিতে চাচ্ছে। দেশে যথাসময়ে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি আরো বলেন, দেশের মানুষ এখন নির্বাচনমুখী এবং বিচ্ছিন্ন সহিংসতা করে বিএনপি নির্বাচন ঠেকিয়ে রাখতে পারবেনা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মোঃ কামরুজ্জামান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, ওয়াকফ প্রশাসক গিয়াস উদ্দিন এবং এতে সভাপতিত্ব করেন নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর (মেজর) মিতা সফিনাজ। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, কুমিল্লা ও নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ, লাকসাম।

এদিকে, স্থানীয় সরকার মন্ত্রী আজ পরবর্তীতে কুমিল্লার লাকসামে বাংলাদেশ জাতীয় জাদুঘরের শাখা হিসাবে নবাব ফয়জুন্নেছা জমিদার বাড়ি জাদুঘরের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী মহিয়সী নারী নবাব ফয়জুন্নেছা লাকসামসহ সারা দেশের নারী শিক্ষা প্রসারে ঐতিহাসিক ভূমিকা এই জাদুঘর স্থাপনের উদ্যোগের ফলে জানতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৬:৩৪:৩৬   ৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


চান্দিনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
টেকনাফের অপহরণচক্রের হোতা মোর্শেদ অস্ত্রসহ গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে - পার্বত্য প্রতিমন্ত্রী
১৭ মে বাংলাদেশের মানুষের হৃদয়ে গাঁথা থাকবে : আইনমন্ত্রী
কুমিল্লায় যুদ্ধাপরাধী আবু বক্কর র‍্যাবের জালে
মৃত্যুদণ্ডের রায় শুনে পালানোর সময় ২ আসামি গ্রফতার
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত
বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন : পররাষ্ট্রমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ