দেড় বছর আগেই ডিভোর্সটা চেয়েছিলাম : রাফসান

প্রথম পাতা » জাতীয় » দেড় বছর আগেই ডিভোর্সটা চেয়েছিলাম : রাফসান
মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০২৩



দেড় বছর আগেই ডিভোর্সটা চেয়েছিলাম : রাফসান

তিন বছর আগে চিকিৎসক সানিয়া এশাকে বিয়ে করেছিলেন জনপ্রিয় উপস্থাপক রাফসান সাবাব। কিন্তু তিন বছরের মাথায় ভেঙে গেছে তাদের সেই সাজানো সংসার। গেল বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে বিবাহবিচ্ছেদের খবর জানিয়েছেন ‘হোয়াট অ্যা শো’খ্যাত এই উপস্থাপক নিজেই। তার এই খবর প্রকাশের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে।
অনেকেই রাফসানকে দুয়ো দিচ্ছেন।

এদিকে গতকাল তার স্ত্রী এক স্ট্যাটাসে জানান, বিচ্ছেদ কার্যকর হওয়ার জন্য যে সময়, সেটাও তাকে দেওয়া হয়নি। এমনকি ডিভোর্স লেটারে স্বাক্ষর করেননি এশা। দাবি করেছেন এই বিচ্ছেদ তিনি চাননি।

এবার এই বিচ্ছেদের পুরো বিষয়টি নিয়ে কথা বললেন রাফসান সাবাব। তার অফিশিয়াল ফেসবুক পেইজে ১৪ মিনিটের এক ভিডিও বার্তায় তিনি জানিয়েছেন, আরো দেড় বছর আগে থেকেই এই বিচ্ছেদ চেয়েছেন তিনি।

রাফসান সাবাব বলেন, ‘ডিভোর্সের ঘোষণা দেওয়ার পর থেকে অনলাইনে গত তিন দিন ধরে যতভাবে আমাকে বুলিং, হেরাস, নেগেটিভ কথাবার্তা, যা-তাভাবে অপমান, যত ধরনের অভিযোগ দেওয়া হয়েছে আমি সব কিছুর জন্য এত দিন নীরব ছিলাম। কারণ আমি আমার পোস্টে লিখেছিলাম, আমাদের একসঙ্গে তিন বছরের পথ চলার শেষটা আমি চাই সম্মানজনকভাবেই হোক।

বিচ্ছেদ নিয়ে এই সমালোচনা চাননি রাফসান। তা জানিয়ে তিনি বলেন, ‘আসলে একটা ডিভোর্স দুজন মানুষের জন্য খুব কঠিন এবং এটা একটা ব্যক্তিগত বিষয়। আমি কখনোই চাইনি কাদা ছোড়াছুড়ির মাধ্যমে, দোষারোপ করার মাধ্যমে সম্পর্কটা শেষ হোক। আমার ব্যক্তিগত জীবন নিয়ে এত আলোচনা হোক আমি তা চাইনি।’

রাফসানের সাবেক স্ত্রী এশার পোস্টে ভুল তথ্য ছিল, তা জানিয়ে রাফসান বলেন, ‘পোস্টের পর থেকে সবাই ডিভোর্সের কারণ খুঁজতে থাকেন।
গতকাল আমার সাবেক স্ত্রী একটা পোস্ট দেয়, যেখানে অনেক ভুল তথ্য দেওয়া আছে। যার জন্য আমার আজকের এই ভিডিও বার্তা বা স্টেটমেন্ট।

তিনি বলেন, ‘আমার স্ত্রী তার স্ট্যাটাসে লিখেছে, এটা মিউচুয়াল ডিভোর্স ছিল না। সে চায়নি এই ডিভোর্সটা হোক। এখানে একটা ব্যাখ্যা দেওয়া দরকার, আমিও এই বিয়ে নিয়ে সিরিয়াস ছিলাম। আমার বিয়েটা তিন বছর আগে হয়, আর এটা লাভ মেরেজ ছিল। আমি আমার পরিবারকে রাজি করিয়ে একটি বড় অনুষ্ঠান করে বিয়েটা করি। সেই জায়গা থেকে যখন আমি ডিভোর্স চাই এবং এই বিয়েটা থেকে বের হতে চাই, এর পেছনে অনেক ধরনের কারণ রয়েছে।

বিচ্ছেদের সিদ্ধান্ত অনেক আগের তা জানিয়ে রাফসান বলেন, ‘আমাদের বিয়েটা তিন বছর আগে হলেও আমি আরো দেড় বছর আগে এই ডিভোর্সটা চেয়েছিলাম। হঠাৎ করেই কিন্তু ডিভোর্সটা হয়নি যে ঘুম থেকে উঠলাম আর একটা স্ট্যাটাস দিয়ে দিলাম। এটা আরো দেড় বছর আগে থেকেই আমি চাচ্ছিলাম।’

বিচ্ছেদের কারণ জানিয়ে রাফসান বলেন, ‘যখন একজন মানুষ আরেকজনকে পছন্দ করে বিয়ে করে, বিয়ে করার পর নানা ধরনের সমস্যা, অমিল, প্রত্যাশা বেড়ে যায়। আমি অনেক বিষয় নিয়ে খুশি ছিলাম না, সেটা আমার কাজ নিয়ে হোক অথবা আমার বাবা-মায়ের সঙ্গে কোনো ইস্যু হোক। আমি আমার বিয়েতে খুশি ছিলাম না। আমার জন্য এই জায়গাটা কখনো সুখের ছিল না। যার জন্য আমি এই বিয়ে থেকে বের হতে চেয়েছি।’

তাদের এই বিচ্ছেদের জন্য তৃতীয় পক্ষ দায়ী নয়। তা জানিয়ে রাফসান বলেন, ‘কারো কারণে আমার সংসার ভাঙেনি, কারো সঙ্গে যদি আমাকে পাবলিক প্লেসে দেখা যায়, তাকে জড়িয়ে আমাকে নিয়ে নানা কথা বলা হয় এটাও সঠিক নয়। আমার সংসার ভাঙছে- সেই দোষটা শুধু আমার ওপরই দেন। আমি এই যন্ত্রণাময় সম্পর্ক থেকে বের হতে চেয়েছি। তাই ডিভোর্স দিয়েছি।’

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে চিকিৎসক সানিয়া এশার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন রাফসান। এর আগে আয়মান সাদিকের সহযোগিতায় ২০১৭ সালে যাত্রা শুরু করেন ‘টেন মিনিটস স্কুল শো’র। কনটেন্ট ক্রিয়েটর হিসেবে পরিচিতি পেতে শুরু করেন। এরপর রাফসান লঞ্চ করেন ‘হ্যাশ ট্যাগ’ নামের আরেকটি শো। সেটিও দর্শকপ্রিয় হয়। সব শেষে তিনি ইউটিউব শো ‘হোয়াট অ্যা শো’ উপস্থাপনা করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৫:৩৮:২৬   ৭১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


বিদেশে দক্ষ নারী কর্মীর কর্মসংস্থান তৈরি করা হবে : শফিকুর রহমান
প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ
সব প্রাপ্তি নগরবাসীর, ব্যর্থতা আমার : ৪ বছর পূর্তিতে মেয়র আতিক
টিআইবি-সিপিডি এখনও ভুল স্বীকার করেনি: পররাষ্ট্রমন্ত্রী
হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
ইউনেসকোর তালিকায় স্থান পেয়েছে রোকেয়ার সুলতানা’স ড্রিম
পারিবারিক মূল্যবোধ রক্ষার উপর জোর দিতে হবে : ভূমিমন্ত্রী
জলবায়ু মোকাবেলায় দুই সিটিকে এক ঢাকা ঘোষণা সময়োপযোগী : পরিবেশমন্ত্রী
বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের আহ্বান প্রধানমন্ত্রীর
‘কর্মদক্ষ যুবসমাজ স্মার্ট বাংলাদেশ গঠনের অন্যতম পূর্বশর্ত’

News 2 Narayanganj News Archive

আর্কাইভ