‘বাবার অপহরণে’র ঝড় সামলানো দিয়াজে উড়ে গেল ব্রাজিল

প্রথম পাতা » খেলাধুলা » ‘বাবার অপহরণে’র ঝড় সামলানো দিয়াজে উড়ে গেল ব্রাজিল
শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩



‘বাবার অপহরণে’র ঝড় সামলানো দিয়াজে উড়ে গেল ব্রাজিল

ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে প্রতিপক্ষ কলম্বিয়ার মাঠে শুরুটা ভালোই করে ব্রাজিল। ম্যাচের চতুর্থ মিনিটেই গ্যাব্রিয়েল মার্তিনেল্লির দারুণ ফিনিশিংয়ে এগিয়ে যাওয়ার আনন্দ সঙ্গী হয় সেলেসাওদের। কিন্তু দ্বিতীয়ার্ধে লুইস দিয়াজয়ের ৪ মিনিটের ঝড় কলম্বিয়াকে ২-১ ব্যবধানের দারুণ এক জয় এনে দিয়েছেন।

সম্প্রতি সময়টা মোটেই ভালো যাচ্ছিল না দিয়াজের। ১২ দিন আগে অপহরণের শিকার হয়েছিলেন লিভারপুলের এই তারকার বাবা-মা। তবে তার মাকে আগেই ছেড়ে দিয়েছিল সন্ত্রাসীরা। কিন্তু গত ১০ নভেম্বর উদ্ধার করা হয় তার বাবাকে। এবার কলম্বিয়ার জয়ের নায়ক বনে গেলেন সেই দিয়াজই।

রবের্তো মেলান্দেজ মেট্রোপলিটন স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের দেখা পায় সেলেসাওরা। ভিনিসিয়ুস জুনিয়রের অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেল্লি।

এরপর যেন আক্রমণের ঝড় তোলে কলম্বিয়া। ঝলমলে পারফরম্যান্সে আলো ছড়ালেন লুইস দিয়াস। কিন্তু গোলের খেলা ফুটবলে কাঙ্ক্ষিত গোলই মিলছিল না। অসংখ্য সুযোগ হারানোর পর ম্যাচের ৭৫তম মিনিটে সাফল্যের দেখা পান লুইস দিয়াজ।

এর চার মিনিট পরই লুইস দিয়াজ নিজের জোড়া গোল করে দেশকে মাতালেন উৎসবে। আর জালের দেখা না পাওয়ায় বাছাই পর্বে দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এদিকে আরেক ম্যাচে বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে হারের পর উরুগুয়ের বিপক্ষে প্রথম পরাস্ত হয়েছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচ হারলেও লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। ৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট মেসিদের। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। তিনে থাকা কলম্বিয়ার পয়েন্ট ৯। পাঁচ ম্যাচে দুই জয় এবং এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১৫:৫৭:৫৯   ৫৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোমাকে হারিয়ে ইউরোপার ফাইনালে এক পা লেভারকুসেনের
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: পিএসজিকে হারিয়ে সেমিফাইনালে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
জেমি ভার্দির জোড়া গোলে প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার
ভিনিসিয়াসের জোড়া গোলে মিউনিখের সাথে ড্র করলো রিয়াল
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ