বাংলাদেশের নারীরা দুর্বার গতিতে এগিয়ে চলছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশের নারীরা দুর্বার গতিতে এগিয়ে চলছে : পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩



---

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীরা দুর্বার গতিতে এগিয়ে চলছে, বিকশিত হচ্ছে। বাংলাদেশের অর্থনৈতিক-সামাজিক ক্ষেত্রে এখন নারীরা বিশেষ অবদান রেখে চলছে।
তিনি শনিবার দুপুরে সিলেট নগরীর একটি কমিউনিটি সেন্টারে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত এক নির্বাচনী সভায় একথা বলেন।
এসময় পররাষ্ট্রমন্ত্রী নারীদের উদ্দেশ্যে আরও বলেন, নারীদের কর্মমূখী কর্মকা-ের জন্য দেশে দারিদ্রতার হার এখন অনেক নীচে নেমে এসেছে। তাই নারী-বান্ধব আওয়ামী লীগ সরকারকে বিজয়ী করতে মহিলা আওয়ামী লীগকে দায়িত্ব নিতে হবে।
এসময় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মহিলারা স্বতঃস্ফর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে ভোটদেন। তাই তাদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। বিশেষ করে নবীন ভোটারের অংশগ্রহণ জরুরী। একটি গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে একসাথে কাজ করতে তিনি নারী নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
সভায় বক্তারা বলেন, জনগণের কাছে আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে। নির্বাচন বিরোধীরা ভোট না দিতে বিভিন্ন গুজব ছড়াচ্ছে । তাই সবাইকে দ্বায়িত্বশীলতার সাথে কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।
সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানার সভাপতিত্বে ও সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আছমা কামরানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি হাসিনা বেগম, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মারিয়ান চৌধুরী মাম্মি, সাধারণ সম্পাদক হেলেন আহমদ, সিনিয়র নারী নেত্রী নাজনিন হোসেন, সালমা বাসিত, হাসিনা বেগম চৌধুরী, কেন্দ্রীয় নেত্রী সাবিনা সুলতানা, যুগ্ম সম্পাদক সালমা বেগম, মহিলা সম্পাদিকা আসমা বেগম, সিসিকের মহিলা কাউন্সিলর হাজেরা বেগম, নার্গিস সুলতানা রুমি, সিলেট জেলা পরিষদের মেম্বার সুষমা সুলতানা রুমি, সাজেদা পরভিন প্রমুখ।
সভায় বিপুল সংখ্যক নারী নেত্রী ও নারী সংগঠকরা উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী শনিবার বিকেলে ও সন্ধ্যায় সিলেট নগরীতে পৃথক পৃথক নির্বাচনী জনসভায় যোগদেন।

বাংলাদেশ সময়: ২৩:০৪:২২   ৫৯ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ধান কাটার মৌসুম হওয়ায় ভোটার উপস্থিতি কম: সিইসি
ঝালকাঠিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান
রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় - ভূমিমন্ত্রী
রূপগঞ্জে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার
মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে : প্রধানমন্ত্রী
বিশ্বশান্তি ও মানবতার লক্ষ্যে কাজ করেছেন রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধু - সংস্কৃতি প্রতিমন্ত্রী
‘সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ আন্তর্জাতিক কোম্পানি’
কুষ্টিয়ায় শিলাইদহে রবীন্দ্র জয়ন্তীতে দুদিন ব্যাপী অনুষ্ঠান
আলোচনাকারীরা যুদ্ধবিরতির কাজ এগিয়ে নেওয়ার সময় গাজায় নতুন করে হামলা শুরু করেছে ইসরায়েল
বান্দরবানে শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ