পররাষ্ট্র-সচিবের সঙ্গে পিটার হাসের বৈঠকে নির্বাচনী আলোচনার ইঙ্গিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » পররাষ্ট্র-সচিবের সঙ্গে পিটার হাসের বৈঠকে নির্বাচনী আলোচনার ইঙ্গিত
বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩



পররাষ্ট্র-সচিবের সঙ্গে পিটার হাসের বৈঠকে নির্বাচনী আলোচনার ইঙ্গিত

সপ্তাহখানেক আগে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠক করেন পররাষ্ট্র-সচিব মাসুদ বিন মোমেন। ওই বৈঠকে বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন ইঙ্গিত দেন তিনি।

সেহেলী সাবরীন বলেন, সাধারণত যেটা হয়, বিদেশি রাষ্ট্রদূত যারা থাকেন তারা বিভিন্ন সময়ে দ্বিপাক্ষিক বৈঠক করেন। পররাষ্ট্র-সচিব, মন্ত্রী বা বিভিন্ন পর্যায়ে বৈঠক করেন তারা। তারা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। অবশ্যই সামনে নির্বাচন…এসব ইস্যুও আছে। আরও কত ইস্যু আছে!

মুখপাত্র বলেন, উন্নয়ন প্রতিনিয়ত হয় (দুই দেশর দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়ন) সে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এ রকম না যে নির্দিষ্ট একটা বিষয়ে আলোচনা হলো। দ্বিপাক্ষিক ইস্যু থাকে। আর চলমান ইস্যু নিয়েও আলোচনা হয়।

গত বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র-সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন পিটার হাস। বৈঠকটি প্রায় আধঘণ্টা স্থায়ী হয়।

কূটনৈতিক সূত্রগুলো জানায়, ওই দিন দুপুরে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র-সচিব। ওই বৈঠকের পর পদ্মায় আসেন মার্কিন রাষ্ট্রদূত। প্রায় আধ ঘণ্টা বৈঠক করে পদ্মা থেকে বেরিয়ে যান পিটার হাস।

সবশেষ, গত ৩০ নভেম্বর একই ভ্যেনুতে পররাষ্ট্র-সচিবের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত বৈঠক করেন। সে সময় তাদের মধ্যে হওয়া বৈঠকটি প্রায় দেড় ঘণ্টা স্থায়ী হয়। ওই বৈঠক নিয়ে পরবর্তীতে কোনো মন্তব্য করেনি পররাষ্ট্র মন্ত্রণালয়।

তবে ঢাকার মার্কিন দূতাবাস তাদের ফেসবুকে এক পোস্টে জানায়, দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়ন নিয়ে আলোচনা করতে রুটিন বৈঠক করেছেন রাষ্ট্রদূত পিটার হাস এবং পররাষ্ট্র-সচিব মোমেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৬:১১   ৪২ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ডলারসহ সব সংকটের জন্য দায়ী বিদেশিরা
৬ জুন বাজেট ঘোষণা
তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্দরের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেছে
কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী
সংসদে বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা (স্থাবর সম্পত্তি অর্জন নিয়ন্ত্রণ) বিল-২০২৪ উত্থাপন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ