বর্ণাঢ্য আয়োজনে এশিয়াটিক সোসাইটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রথম পাতা » ছবি গ্যালারী » বর্ণাঢ্য আয়োজনে এশিয়াটিক সোসাইটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বুধবার, ৩ জানুয়ারী ২০২৪



বর্ণাঢ্য আয়োজনে এশিয়াটিক সোসাইটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে গবেষণা ও মুক্তবুদ্ধি চর্চার প্রাণকেন্দ্র খ্যাত বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি।

বুধবার (৩ জানুয়ারি) সকালে ঢাকার নিমতলীতে সোসাইটি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা শুরু হয়। এসময় আকাশে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সোসাইটির সভাপতি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান।

বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে, এশিয়াটিক সোসাইটি ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পার করল। আমি প্রত্যাশা করি এশিয়াটিক সোসাইটি জ্ঞানচর্চার বিষয়টি অব্যাহত থাকবে এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাবে।

এশিয়াটিক সোসাইটির সম্পাদক অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, শুভদিনে সোসাইটির প্রতিষ্ঠাতা, শুভাকাঙ্ক্ষী এবং সব সদস্যকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। আমি মনে করি, স্মার্ট বাংলাদেশে রূপান্তরে এশিয়াটিক সোসাইটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এবং দেশের সুনাম রক্ষা ও গৌরব বয়ে আনতে এশিয়াটিক সোসাইটি ভূমিকা পালন করবে।

বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির ‘ফাউন্ডেশন ডে’ বক্তা ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল মমিন চৌধুরী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইতিহাসবিদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সাবেক প্রেসিডেন্ট মাহফুজা খানম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. হারুন-অর রশিদ, কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক সদরুল আমিন, অধ্যাপক হাবিবা খাতুন, রাষ্ট্রদূত মসউদ মান্না, এনবিআরের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মজিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকা হালিম, কিশোরগঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পারভেজ সাজ্জাদ, পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. হাফিজা খাতুন এবং জবির সাবেক উপাচার্য ড. মিজানুর রহমানসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১৭:৪৫:৩০   ৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
বিদেশে দক্ষ নারী কর্মীর কর্মসংস্থান তৈরি করা হবে : শফিকুর রহমান
পাটপণ্যে রপ্তানি বাড়াতে বিদেশে প্রদর্শনী করা হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী
আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী
প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ
সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
স্যাটেলাইট প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহযোগিতা করতে চায় ফ্রান্স : প্রতিমন্ত্রী পলক
সব প্রাপ্তি নগরবাসীর, ব্যর্থতা আমার : ৪ বছর পূর্তিতে মেয়র আতিক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ