সোনারগাঁয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা ও লোকজ উৎসব শুরু

প্রথম পাতা » ছবি গ্যালারী » সোনারগাঁয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা ও লোকজ উৎসব শুরু
মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০২৪



সোনারগাঁয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা ও লোকজ উৎসব শুরু

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শুরু হয়েছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেল ৩টায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ময়ূরপঙ্খী লোকজ মঞ্চে এই মেলা ও উৎসবের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার।

বাংলাদেশ লোক ও কারুসংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) কাজী নুরুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মো. ইমরুল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নুরুন্নবী, ঢাকা রিজিয়নের ট্যুরিস্ট পুলিশ সুপার মো. নাইমুল হক, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. সামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. ইব্রাহীম, অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন, স্থানীয় আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার সোহেল রানা, সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি, সোনারগাঁও পৌরসভা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী তৈয়বুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাদ হোসেন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন,সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান, ওসি (তদন্ত) মো. মহসিন ও বাংলাদেশ লোক কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক এ কে এম আজাদসহ ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকর্তা এবং উপজেলার বিভিন্ন চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ।

এবারের মেলায় ৬৪ টি স্টল স্থান পেয়েছে। মেলায় প্রতিদিন লোকনাট্য, লোকজীবন প্রদর্শনী, পালাগান, গাম্ভীরা গান, বিরিশিরি, ভাটিয়ালি ভাওয়াইয়া, আলকাপ গান, হাছন রাজার গান, মরমি গানসহ বিভিন্ন সম্প্রদায়ের ঐতিহ্যবাহী গ্রাম্য গান পরিবেশিত হবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮:৩১:১৬   ১৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


এক ফ্রেমে দেখা মিলল লাস্যময়ী তারকাদের
নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেই, সুযোগও নেই: ইসি আলমগীর
পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ: পররাষ্ট্রমন্ত্রী
চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সরকারের সুযোগ-সুবিধা কাজে না লাগালে পিছিয়ে পড়বেন: লিপি ওসমান
উপজেলা নির্বাচনে প্রতি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ সশস্ত্র সদস্য থাকবে: স্বরাষ্ট্রসচিব
বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ