‘নারীদের বের হতে না দেওয়ায় আফগানিস্তান-পাকিস্তান দেউলিয়া হয়েছে’

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘নারীদের বের হতে না দেওয়ায় আফগানিস্তান-পাকিস্তান দেউলিয়া হয়েছে’
বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০২৪



‘নারীদের বের হতে না দেওয়ায় আফগানিস্তান-পাকিস্তান দেউলিয়া হয়েছে’

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা নারী-পুরুষ সবাই মিলে যদি পরিবার ও দেশের জন্য কাজ করতে পারি তাহলে সেই পরিবার, সমাজ এবং দেশ অনেক দ্রুত এগিয়ে যায়। আজকে আফগানিস্তান-পাকিস্তান ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এর কারণ সেখানে মৌলবাদ, জঙ্গিবাদ , সন্ত্রাসবাদ এমনভাবে দানা বেঁধেছে যে সেখানে নারীদেরকে ঘর থেকে বের হতে দেয় না, স্কুলে গেলে গুলি করে। এসব কারণে সেই দেশগুলো আজকে দেউলিয়া হয়ে গেছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে নাটোরের সিংড়ায় হাইটেক পার্কে ‘হার পাওয়ার’ প্রকল্পের ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সকল নাগরিকের জীবনমানের উন্নয়ন করার জন্য কাজ করছেন। দেশের উন্নয়ন এখন দৃশ্যমান। গত ১৫ বছরে প্রতিটি পরিবারকে প্রধানমন্ত্রী বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ জায়গায় আজকে নারীর নেতৃত্ব দেওয়ার সুযোগ তৈরি করে দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবং তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় সারা বাংলাদেশে বিভিন্ন ধাপে ধাপে তরুণ-তরুণীদের দক্ষ মানবসম্পদে পরিণত করার জন্য, তাদেরকে সফল উদ্যোক্তা গড়ে তোলার জন্য বেশ কিছু উদ্যোগ গত ১৫ বছরে গ্রহণ করেছি। প্রধানমন্ত্রী বলেছেন- শুধু ঢাকায় নয়, প্রত্যন্ত গ্রামের ছেলে-মেয়েদেরকে দক্ষ মানবসম্পদ থেকে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলো। সেই মিশনটা হাতে নিয়েই আমরা আমাদের পথচলা শুরু করেছি।

পলক বলেন, নারীর শক্তিকে প্রযুক্তির শক্তির সাথে সম্মেলন ঘটিয়ে প্রধানমন্ত্রী চান ২০৪১ সালের বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে। আজকের এই উপহার পাওয়া ল্যাপটপ নিয়ে নারীরা যাতে আত্মমর্যাদার সাথে আত্মনির্ভরশীল ও আর্থিকভাবে সচ্ছল হতে পারে সেই উদ্দেশ্যে নিয়ে এই প্রকল্প গ্রহণ করা হয়েছে।

প্রতিমন্ত্রীর বক্তব্যের পর প্রকল্পটির আওতায় নাটোর, সিরাজগঞ্জ ও জয়পুরহাট জেলার ৫৮০ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে এই ল্যাপটপ বিতরণ করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘হার পাওয়ার’ প্রকল্পের পরিচালক (উপ-সচিব) রায়হানা ইসলাম, নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ওয়ালীউল হাসান, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মো. আক্তারুজ্জামান, টিএমএসএস’র নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫:৪৭:২০   ৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


প্রথম স্ত্রী রিনার চড় খেয়েছিলেন আমির! কপিল শর্মার শোতে তথ্য ফাঁস
জয়পুরহাটে ভুট্টা চাষে এবারও বাম্পার ফলনের আশা
কালীগঞ্জে মালচিং পদ্ধতিতে আগাম ও উচ্চ ফলনশীল জাতের টমেটো ফলন
কারিগরির সনদ বাণিজ্য: নিজ সংস্থার দুই কর্মকর্তার বিষয়টি খতিয়ে দেখছে দুদক
রুশ হামলা আমাদের পেছনে ঠেলে দিচ্ছে : ইউক্রেনের সেনাপ্রধান
ভয়াল ২৯ এপ্রিল আজ
মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২
থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর ‘অপ্রত্যাশিত’ পদত্যাগ
রাত ১১টার পর চা-সিগারেটের দোকান বন্ধের নির্দেশ
যুক্তরাষ্ট্রের ৩২৯ কোটি টাকার ড্রোন ভূপাতিত করল হুতিরা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ