জাতীয় সংসদে আরো ১২টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » জাতীয় সংসদে আরো ১২টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত
বুধবার, ৭ ফেব্রুয়ারী ২০২৪



জাতীয় সংসদে আরো ১২টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত

সংসদ ভবন, ৭ ফেব্রুয়ারি, ২০২৪ : জাতীয় সংসদে আজ আরো ১২টি গুরুত্বপূর্ণ সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হয়েছে। এর মাধ্যমে মাত্র ৪ কর্মদিবসে দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি স্থায়ী কমিটি গঠিত হলো।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আজ জাতীয় সংসদে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে সর্বসম্মতিক্রমে পাস হয়।
কাজী কেরামত আলীকে সভাপতি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, শিবলী সাদিক, মো. শফিকুর রহমান, আলী আজম, ফয়জুর রহমান, আবুল কালাম মোহাম্মদ আসাদুল হক চৌধুরী, আফজাল হোসেন ও আবদুচ ছালাম।
সাইফুজ্জামান চৌধুরীকে সভাপতি করে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, সাগুফতা ইয়াসমীন, মো. আনোয়ারুল আজিম আনার, শাহাব উদ্দিন, বেনজির আহমেদ, আব্দুল ওদুদ, অনুপম শাহজাহান জয় ও আশরাফুজ্জামান।
এ কে আব্দুল মোমেনকে সভাপতি করে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, মো. জাহিদ আহসান রাসেল, শাহরিয়ার আলম, নাহিম রাজ্জাক, নিজাম উদ্দিন জলিল, নুরুল ইসলাম নাহিদ, হাবিবুর রহমান ও সাইমুম সারওয়ার কমল।
শরীফ আহমেদকে সভাপতি করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এ কে এম সেলিম ওসমান, আ ক ম বাহাউদ্দিন, এম. আব্দুল লতিফ, শিবলী সাদিক, মুজিবুর রহমান মজনু, মাহবুব-উল আলম হানিফ ও আব্দুল হাফিজ মল্লিক।
বীর বাহাদুর উশৈ সিংকে সভাপতি করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিরি সদস্যরা হলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, দীপঙ্কর তালুকদার, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, শেখ আফিল উদ্দিন, পঙ্কজ নাথ, আব্দুল মোতালেব, মঈন উদ্দিন ও মাহমুদুল হক সায়েম।
বেনজির আহমেদকে সভাপতি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আব্দুল হাই, শামসুল আলম দুদু, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, ময়েজ উদ্দিন শরীফ, সানোয়ার হোসেন, চয়ন ইসলাম ও সাদ্দাম হোসেন পাভেল।
ইমরান আহমেদকে সভাপতি করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান, মহিবুর রহমান মানিক, আব্দুল মোতালেব, মহিউদ্দিন আহমেদ, নিজাম উদ্দিন হাজারী, মাজহারুল ইসলাম সুজন, আবুল কালাম আজাদ ও সিরাজুল ইসলাম মোল্লা।
কাজী নাবিল আহমেদকে সভাপতি করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিএম কবিরুল হক, নজরুল ইসলাম বাবু, আবুল কালাম আজাদ, মাহবুব উর রহমান, আব্দুল্লাহ নাহিদ নিগার, আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক ও মো. সিদ্দিকুল আলম।
মোস্তাফিজুর রহমানকে সভাপতি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, কামরুল ইসলাম, নুরুল ইসলাম সুজন, আনিসুল ইসলাম মাহমুদ, শাহজাহান ওমর ও ময়েজ উদ্দিন শরীফ।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে সভাপতি করে কার্যপ্রণালী-বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- শেখ হাসিনা, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আনিসুল হক, গোলাম মোহাম্মদ কাদের, রাশেদ খান মেনন, আব্দুল লতিফ সিদ্দিকী, শামসুল হক টুকু ও নূর-ই-আলম চৌধুরী।
কামরুল ইসলামকে সভাপতি করে বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত-প্রস্তাব সম্পর্কিত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- মোস্তাফিজুর রহমান, সোলায়মান হক জোয়ার্দার, হাফিজ উদ্দিন আহম্মেদ, আলী আজম, মতিউর রহমান, সোহরাব উদ্দিন ও শরিফুল ইসলাম জিন্নাহ।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে সভাপতি করে বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- শেখ হাসিনা, মতিয়া চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, শামসুল হক টুকু, আনিসুল হক, গোলাম মোহাম্মদ কাদের ও জয়া সেন গুপ্তা।

বাংলাদেশ সময়: ২২:২৯:১৬   ২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
স্বাস্থ্য খাত নিয়ে প্রধানমন্ত্রীর প্রত্যাশা পূরণ হবে : স্বাস্থ্যমন্ত্রী
বিলুপ্ত ও পরিত্যক্ত জলাশয় সংস্কার করতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের প্রতি ধর্মমন্ত্রীর আহ্বান
রাষ্ট্রপতির ভাষণ প্রধানমন্ত্রীর শেখ হাসিনা সরকারের এক উন্নয়ন কাব্য : শিক্ষামন্ত্রী
রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিতের গুরুত্ব পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী
চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদানে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে : আরাফাত
পাটখাতের উন্নয়নে আমূল পরিবর্তনের উদ্যোগ গ্রহণ করা হবে - বস্ত্র ও পাট মন্ত্রী
অর্ধেকের বেশি নারীর হয় বাল্য বিয়ে: মহিলা ও শিশু প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ