বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে গানে ফিরলেন দেবাশীষ সমদ্দার

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে গানে ফিরলেন দেবাশীষ সমদ্দার
রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০২৪



বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে গানে ফিরলেন দেবাশীষ সমদ্দার

কথাপ্রধান গানের জন্য সমাদৃত দেবাশীষ সমদ্দার। গানের আঙিনায় খুব একটা নিয়মিত না হতে পারলেও তার পথচলাটা সেই নব্বই দশক থেকে। জীবনমুখী বেশ কিছু গান তিনি উপহার দিয়েছেন, যেগুলো শ্রোতাদের মন ভরিয়েছে।

কয়েক বছর ধরে ব্যক্তিগত জীবনের জটিলতায় গান থেকে দূরে ছিলেন এই গানের মানুষ। একই বছরে পরপর হারিয়েছেন বাবা, মা, ছোট ভাই ও প্রিয়তম স্ত্রী ড. এন.কে নাতাশাকে।

প্রিয়জন হারানোর বিষাদে বিদ্ধ হয়ে জীবনের সেই চরম প্রতিকূলতা পেরিয়ে গানকে আঁকড়ে ধরেই টিকে থাকার চেষ্টা করছেন দেবাশীষ। তারই ধারাহাহিকতায় দীর্ঘদিন পর হাজির হলেন ভিন্নধর্মী একটি রোমান্টিক গান নিয়ে। যেটির শিরোনাম ‘এখন নামবে শ্রাবণ’।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে শনিবার সন্ধ্যা ৬টায় কণ্ঠশিল্পী দেবাশীষ সমদ্দারের এই গানের ভিডিও প্রকাশনা উৎসব হয়ে গেল তেজগাঁওয়ের ইয়ামাহা ফ্ল্যাগশিপ সেন্টারে। অনুষ্ঠানে শিল্পীকে শুভাশিষ জানাতে হাজির হয়েছিলেন বরেণ্য সংগীত পরিচালক পার্থ মজুমদার, কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার, সন্দীপন দাশ, অভিনেতা ও নির্মাতা তানভির হোসেন প্রবাল প্রমুখ।

‘এখন নামবে শ্রাবণ’ গানের কথা ও সুর করেছেন শিল্পী দেবাশীষ সমদ্দার নিজেই। এর সংগীত পরিচালনা করেছেন জনপ্রিয় সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। মাস্টারিং করেছেন অমিত মল্লিক।

শিল্পী তার অকাল প্রয়াত স্ত্রী টেলিভিশন সংবাদ উপস্থাপক, সমাজকর্মী এবং অ্যাসোসিয়েট প্রফেসর (আইইডিসিআর) ড. এন.কে. নাতাশার স্মৃতির উদ্দেশ্যে গানটি উৎসর্গ করেছেন।

দেবাশীষ বলেন, ‘এই গান আমার নিঃসঙ্গ জীবনের নির্যাস। গানটি শ্রোতারা শুনলে আমি তৃপ্তি পাবো। বাপ্পা মজুমদারকে ধন্যবাদ চমৎকার শ্রুতিমধুর সংগীতায়োজন করার জন্য। গানটির ভিডিও থেকে অর্জিত সমস্ত অর্থ ‘প্রকৃতি নির্ভর হাসপাতাল’- এর কাজে ব্যয় করা হবে। বরিশাল বিভাগের আগৈলঝাড়া উপজেলার বাগধা গ্রামে হাসপাতালটির নির্মাণ প্রক্রিয়াধীন।’

গানটি নিয়ে বাপ্পা মজুমদার বলেন, ‘দারুণ কিছু কথায় সাজানো গানটি। দেবাশীষ সমদ্দার আমার খুব কাছের ছোট ভাই। অসাধারণ লেখে সে। ওর সহজ সরল কিন্তু মাদকতাপূর্ণ গলায় গাওয়া এই নিখাঁদ প্রেমের গানটি সবার অনেক ভালো লাগবে।’

গানটির ভিডিও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা রনি আহসান। ভিডিওচিত্রে দেবাশীষের সহশিল্পী হিসেবে ছিলেন জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া। রাঙামাটির বৈচিত্রময় লোকেশনে নির্মিত গানটির সিনেমাটোগ্রাফি করেছেন জুলকার আহমেদ সায়েম। সম্পাদনা ও রং বিন্যাস করেছেন আকতারুল আলম তিনু।

দেবাশীষ সমদ্দারের অফিশিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ- ‘দেব সিন্ধু’তে অবমুক্ত করা হয়েছে গানটি। এখন থেকে নিয়মিত গানের সঙ্গে থাকবেন বলে জানান এই শিল্পী।

বাংলাদেশ সময়: ১৫:৪৩:৫৮   ৪৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


৬ জুন বাজেট ঘোষণা
তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্দরের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেছে
কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী
সংসদে বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা (স্থাবর সম্পত্তি অর্জন নিয়ন্ত্রণ) বিল-২০২৪ উত্থাপন
আরটিআই আইনে তথ্য চাওয়ার ক্ষেত্রে নারীদের আরো বেশি উদ্বুদ্ধ করতে হবে : ড. আবদুল মালেক
বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ছিলেন জাতির জন্য নিবেদিতপ্রাণ : পররাষ্ট্রমন্ত্রী
স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট ডেটা : অর্থ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ