ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

প্রথম পাতা » খেলাধুলা » ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া
রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০২৪



ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতলো স্বাগতিক অস্ট্রেলিয়া। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া ৩৪ রানে হারিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে। ৫৫ বলে অপরাজিত ১২০ রান করে ম্যাচ সেরা হন ম্যাক্সওয়েল। এ ইনিংসের মাধ্যমে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি করা ভারতের অধিনায়ক রোহিত শর্মার রেকর্ড স্পর্শ করলেন ম্যাক্সি।
অ্যাডিলেডে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার টপ অর্ডাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়। আগের ম্যাচে ২২ বলে হাফ-সেঞ্চুরি করা ওপেনার ডেভিড ওয়ার্নার এবার থামেন ২২ রানে। এছাড়া আরেক ওপেনার জশ ইংলিশ ৪ ও অধিনায়ক মিচেল মার্শ ১২ বলে ২৯ রান করেন।
৬৪ রানে ৩ উইকেট পতনের পর ব্যাট হাতে ঝড় তুলেন ম্যাক্সওয়েল। চার-ছক্কার ফুলঝুড়িতে ২৫ বলে হাফ-সেঞ্চুরি এবং ৫০ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি পূর্ন করেন ম্যাক্সি। এর মাধ্যমে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৫ সেঞ্চুরিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মার রেকর্ডে ভাগ বসালেন ম্যাক্সওয়েল। ৫টি সেঞ্চুরি করতে রোহিত যেখানে ১৪৩ ইনিংস খেলেছেন, সেখানে ম্যাক্সওয়েলের লাগলো ৯৪ ইনিংস। ৫৭ ইনিংসে ৪টি সেঞ্চুরি করে তালিকার তৃতীয়স্থানে আছেন ভারতের সূর্যকুমার যাদব।
ম্যাক্সওয়েলে ব্যাটিং তান্ডবে ২০ ওভারে ৪ উইকেটে ২৪১ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। সংক্ষিপ্ত ভার্সনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয়বার ২শ রানোর্ধ সর্বোচ্চ দলীয় রান পেল অসিরা। পঞ্চম উইকেটে টিম ডেভিডের সাথে ৩৯ বলে অবিচ্ছিন্ন ৯৫ রান যোগ করেন ম্যাক্সওয়েল। জুটিতে ২টি করে চার-ছক্কায় ১৪ বলে অপরাজিত ৩১ রান করেন ডেভিড। ১২টি চার ও ৮টি ছক্কায় ৫৫ বলে অনবদ্য ১২০ রান করেন ম্যাক্সওয়েল। ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার ২টি উইকেট নেন।
২৪২ রানের জবাবে খেলতে নেমে ৬৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে ষষ্ঠ উইকেটে আন্দ্রে রাসেলকে নিয়ে ২৫ বলে ৪৭ এবং সপ্তম উইকেটে রোমারিও শেফার্ডের সাথে ৩০ বলে ৫৪ রান যোগ করে ওয়েস্ট ইন্ডিজকে বড় হারের লজ্জা থেকে রক্ষা করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল।
পাওয়েলর ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৯ উইকেটে ২০৭ রানের করেও ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ। ৫টি চার ও ৪টি ছক্কায় ৩৬ বলে ৬৩ রান করেন পাওয়েল। রাসেল ১৬ বলে ৩৭ এবং হোল্ডার ১৬ বলে অপরাজিত ২৮ রান করেন। অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ৩টি, জশ হ্যাজেলউড ও স্পেনসার জনসন ২টি করে উইকেট নেন।
২-০ ব্যবধানে এগিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি পার্থে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলতে নামবে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৯:৪২:৩৪   ২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বুন্দেসলিগা: কোলনকে পরাজিত করে ১০ পয়েন্টে এগিয়ে গেল লেভারকুসেন
প্রিমিয়ার লিগ: ফোডেনের জোড়া গোলে ইউনাইটেডের বিপক্ষে ডার্বিতে জয়ী সিটি
লা লিগা: রিয়ালের সাথে পয়েন্টের ব্যবধান কমাতে পারলো না জিরোনা, বার্সেলোনা
জয় দিয়ে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করতে চায় টাইগাররা
আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন মেরিনার্স
সুরভীর জোড়া গোলে নেপালকে হারাল বাংলাদেশ
কুমিল্লাকে হারিয়ে প্রথমবারের মত বিপিএলে চ্যাম্পিয়ন বরিশাল
ফাইনালে যে লড়াইয়ে মুখোমুখি তাওহীদ-তামিম
যেদিন যারা ভালো খেলবে তারা জিতবে: মিরাজ
হালান্ড ঝড়ে লন্ডভন্ড লুটন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ