টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে আসামের মুখ্যমন্ত্রীর অভিনন্দন

প্রথম পাতা » ছবি গ্যালারী » টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে আসামের মুখ্যমন্ত্রীর অভিনন্দন
বুধবার, ১৪ ফেব্রুয়ারী ২০২৪



টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে আসামের মুখ্যমন্ত্রীর অভিনন্দন

নয়া দিল্লী, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ : নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করায় আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা তাঁর নিজের ও আসামের জনগণের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। মঙ্গলবার দুপুরে আসামের বিধানসভা সচিবালয়ে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. মোস্তাফিজুর রহমান আসামের মুখ্যমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে মুখ্যমন্ত্রী শর্মা এই অভিনন্দন জানান।
মুখ্যমন্ত্রী শর্মা এই অঞ্চলের সমৃদ্ধি, উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে বাংলাদেশ ও উত্তর-পূর্ব ভারতকে সম্পৃক্ত করে একটি অর্থনৈতিক করিডোর প্রতিষ্ঠার উপর জোর দেন। তিনি উত্তর-পূর্ব ভারতে জাপানের বিনিয়োগ ও চলমান বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন এবং জাপানের সহযোগিতায় এই অঞ্চলে একটি শিল্প মূল্য শৃঙ্খল (ইন্ডাস্ট্রিয়াল ভ্যালু চেইন) তৈরিতে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের সম্ভাবনা নিয়েও আলোচনা করেন।
দু’দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা তুলে ধরে এ সময় হাইকমিশনার বলেন, বাংলাদেশ সুপ্রতিবেশীসুলভ ও বন্ধুভাবাপন্ন মনোভাব নিয়ে ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোর শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নে অবদান রাখতে চায়। তিনি এই রাজ্যগুলোর সাথে বাণিজ্য সম্প্রসারণ, সড়ক, রেল ও নৌপথে সংযোগ বৃদ্ধি এবং জনগণের মধ্যে পারস্পরিক যোগাযোগ সুসংহত করার উপর গুরুত্বারোপ করেন।
এছাড়া বাংলাদেশের হাই কমিশনার ঢাকা-গুয়াহাটি ফ্লাইট পুনরায় চালু করা, সীমান্তবর্তী কয়েকটি সমন্বিত চেক পোষ্ট সচল করা ও উত্তর-পূর্ব ভারতে আসা বাংলাদেশি নাগরিকদের ভিসার মেয়াদ বাড়ানো সহজতর করার জন্য গুয়াহাটিতে বিদেশীদের জন্য একটি আঞ্চলিক নিবন্ধন কার্যালয় খোলার বিষয়ে মুখ্যমন্ত্রীকে অনুরোধ জানান।
মুখ্যমন্ত্রী শর্মা সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।
আসাম সফরের আগে হাই কমিশনার রহমান এশিয়ান কনফ্লুয়েন্সের আমন্ত্রণে মেঘালয়ের শিলংয়ে অনুষ্ঠিত ভারত-জাপান ইন্টেলেকচুয়্যাল কনক্লেভের চতুর্থ সংস্করণে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২৩:১৮:১৮   ৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ডোনাল্ড লু সম্পর্ক এগিয়ে নিতে বাংলাদেশ সফরে আসছেন : ওবায়দুল কাদের
রোহিঙ্গাদের পাসপোর্ট নবায়নের তাগিদ দিয়েছে সৌদি সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী
‘রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করবে জাতিসংঘ’
ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষক অ্যাপ চালু করা হয়েছে : কৃষিমন্ত্রী
ইউনেসকোর তালিকায় স্থান পেয়েছে রোকেয়ার সুলতানা’স ড্রিম
গরবিনী মা সম্মাননা পেলেন ১০ মা
স্বচ্ছতা নিশ্চিতে ইলেকট্রনিক সরকারি ক্রয় চালু : পরিকল্পনা প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ