সরিষাবাড়ীতে ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে জেলেদের মানববন্ধন

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে জেলেদের মানববন্ধন
রবিবার, ৩ মার্চ ২০২৪



সরিষাবাড়ীতে ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে জেলেদের মানববন্ধন

জামালপুর প্রতিনিধি :জামালপুরের সরিষাবাড়ীতে ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ ওঠেছে। এসব অভিযোগের প্রতিবাদ ও বিচারের দাবিতে ডোয়াইল ইউনিয়ন মৎস্যজীবি সমিতির উদ্যোগে আজ রোববার দুপুরে ‘গ্রাম নিখাই’ ব্রীজপার এলাকায় সড়কে মানববন্ধন করেছে জেলেরা।

ডোয়াইল মৎস্যজীবি সমিতির সভাপতি জয়নাল আবেদীন বলেন, আমরা গরীব মানুষ। মাছ ধরা আমাদের একমাত্র পেশা। এ পেশা থেকেই আমরা উপার্জন করে পরিবার পরিজন নিয়ে কোনো রকম পেট ভাত চালাই। সরকার আমাদের জন্য ভিজিএফ কার্ডের মাধ্যমে প্রতি জন জেলের ২৫ কেজি চাল বরাদ্দ দিয়েছেন। এ চাল বিতরণে ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন দীর্ঘদিন ধরে ক্ষমতার অপব্যবহার করে ২৫ কেজি চালের স্থলে ১৬ থেকে ১৭ কেজি চাল বিতরণ করে আসছেন। এর প্রতিবাদ জানালেও কোনো প্রতিকার পাচ্ছি না। প্রায় এক বছর আগে জেলেদের চাল আত্মসাতের ৫০ কেজির ৪০ বস্তা জব্দ করে ছিল থানা পুলিশ।

এছাড়াও জেলে সোহরাব আলী,জামাল উদ্দিন, শামছুল হক, দুলাল মিয়া,আনোয়ার হোসেনসহ আরো অনেকেই অভিযোগ করে বলেন, ২৫ কেজি চাল দেবার কথা বলে আমাদের ১৬-১৭ কেজি করে চাল দেয়। আমরা প্রতিবাদ জানালে চেয়ারম্যানের লোক দিয়ে আরো ভয়ভীতি দেখায়। এর বিচার দাবি করেন তারা।

ইউপি সদস্য ফরহাদ হোসেন শিমুল, আব্দুল মালেক, মোফাজ্জল হোসেন, ডলি আক্তারসহ আরো অনেকেই জানান, চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন কাউকে তোয়াক্কা না করে একক আধিপত্য বিস্তার করে ক্ষমতার অপব্যবহারসহ অনিয়ম দুর্নীতি চালিয়ে আসছে।

বিভিন্ন সনদের টাকা পরিষদে জমা না দিয়ে নিজের পকেটে রেখে দেন। দীর্ঘদিন ধরে ইউপি সদস্যদের সম্মানি বকেয়া পড়েছে দিতে বললে বিভিন্ন অজুহাত দেখান। বিভিন্ন অনিয়মের প্রতিবাদ জানালে তার ভাড়াটিয়া বাহিনী দিয়ে ইউপি সদস্যদের মারধরের হুমকি দামকি দেয়। এর প্রতিবাদে আমরা ৯ জন ইউপি সদস্য সম্প্রতি তার বিরুদ্ধে অনাস্থা পত্র দিয়েছি।

এ ব্যাপারে চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে কালবেলাকে বলেন, জেলেদের চাল উত্তোলন ও বিতরণ ইউপি সদস্যরাই করেছে। চাল বিতরণ আমি করি নাই। তবে ইউপি সদস্যরা আমার বিরুদ্ধে অনাস্থা দিয়েছে আমি শুনেছি।

বাংলাদেশ সময়: ২২:৪৫:৪৪   ২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ভূমি সেক্টরে রাজস্ব আদায় বৃদ্ধি করার ক্ষেত্র চিহ্নিত করুন - ভূমিমন্ত্রী
সাতক্ষীরায় খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম উদ্বোধন
চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
চীন থেকে অফার মূল্যে আরও কৃষি যন্ত্রপাতি আনবে বাংলাদেশ
আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য একুশে পদক প্রাপ্ত প্রণব কুমার বড়ুয়ার মৃত্যুতে স্পীকারের শোক
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
প্রথম স্ত্রী রিনার চড় খেয়েছিলেন আমির! কপিল শর্মার শোতে তথ্য ফাঁস
জয়পুরহাটে ভুট্টা চাষে এবারও বাম্পার ফলনের আশা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ