লা লিগা: রিয়ালের সাথে পয়েন্টের ব্যবধান কমাতে পারলো না জিরোনা, বার্সেলোনা

প্রথম পাতা » খেলাধুলা » লা লিগা: রিয়ালের সাথে পয়েন্টের ব্যবধান কমাতে পারলো না জিরোনা, বার্সেলোনা
সোমবার, ৪ মার্চ ২০২৪



লা লিগা: রিয়ালের সাথে পয়েন্টের ব্যবধান কমাতে পারলো না জিরোনা, বার্সেলোনা

লা লিগায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সাথে পরের অবস্থানে থাকা দুই দল জিরোনা ও বার্সেলোনার কেউই পয়েন্টের ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারেনি।
একদিন আগে ভ্যালেন্সিয়ার সাথে রিয়াল মাদ্রিদ ড্র করে পয়েন্ট হারিয়েছিল। কিন্তু শিরোপা লড়াইয়ে টিকে থাকা জিরোনা টেবিলের ১৫তম স্থানে থাকা মায়োর্কার কাছে ১-০ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে।
জিরোনার এই পরাজয়ে কাতালান প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সামনে সুযোগ ছিল দ্বিতীয় স্থানে উঠে আসার। কিন্তু দিনের শেষ ম্যাচে বিলবাওয়ের সাথে গোলশুণ্য ড্র করেছে বার্সেলোনা।
রিয়াল মাদ্রিদের থেকে সাত পয়েন্ট পিছিয়ে জিরোনা দ্বিতীয় স্থানেই রয়েছে। বার্সেলোনা আরো এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছে।
রিয়াল বেটিসকে ২-১ গেলে পরাজিত করে এ্যাথলেটিকো মাদ্রিদ চতুর্থ স্থান শক্তিশালী করেছে।
এর আগে শনিবার রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচটি বিতর্কের মধ্য দিয়ে ২-২ গোলে ড্রয়ের মাধ্যমে শেষ হয়েছে। ম্যাচের শেষ মুহূর্তে জুড বেলিংহাম গোল করলেও রেফারি শেষ বাঁশি বাজানোর কারনে সেই গোলটি বাতিল করে দেয়। ফলে জয় বঞ্চিত হয় রিয়াল। আর এর প্রতিবাদ করতে গিয়ে লাল কার্ড দেখতে হয়েছে ইংলিশ উইঙ্গার বেলিংহামকে।
রিয়াল সোসিয়েদাদকে সেমিফাইনালে হারিয়ে কোপা ডেল রে’র ফাইনাল নিশ্চিত করা মায়োর্কা পালমায় ঘরের মাঠে আত্মবিশ^াস নিয়েই মাঠে নেমেছিল। ৩৩ মিনিটে কর্ণার থেকে মায়োর্কার কাইল লারিনের ডিফ্লেকটেড হয়ে হোসে ম্যানুয়েল কোপেতের কাছে আসে। ১০ মিটারেরও কম দূরত্ব থেকে দুর্দান্ত শটে এই ডিফেন্ডার মায়োর্কাকে জয়সূচক গোলটি উপহার দেন। পজিশনের দিক থেকে জিরোনা ম্যাচটি উপভোগ করলেও তেমন কোন ভাল সুযোগ পুরো ম্যাচে তৈরী করতে পারেনি। পাঁচ ম্যাচে এনিয়ে তৃতীয় বার তারা কোন গোল করতে ব্যর্থ হয়েছে।
জিরোনা কোচ মাইকেল সানচেজ বলেছেন, ‘এই ফলাফলে আমি খুবই হতাশ। কিন্তু দলের শারীরিক ভাষা ঠিকই ছিল।’
এই জয়ে মায়োর্কা রায়ো ভায়োকানোকে এক পয়েন্টে পিছনে ফেলে টেবিলের ১৫তম স্থানে উঠে এসেছে। রেলিগেশন জোন থেকে এখন তারা ১৫ পয়েন্ট উপরে রয়েছে।
স্যান ম্যামেসে বিলবাও সফরে বার্সেলোনার জন্য রাতটা ছিল দারুন হতাশার। ম্যাচ শেষে বার্সা কোচ জাভি বলেছেন, ‘আমরা মোটেই ভাল ম্যাচ খেলতে পারিনি। কোন আক্রমনই ভাল ছিলনা। আমরা নিজেদের সেরাটা খেলতে পারিনি। এই ম্যাচে সবাই আমাদের থেকে আরো বেশী কিছু আশা করেছিল। আমরা সুযোগ হারিয়েছি। অবশ্যই আরো ভাল করা উচিৎ ছিল।’
প্রথমার্ধে ফ্রেংকি ডি জং ও পেড্রির ইনজুরি বার্সেলোনাকে দু:শ্চিন্তায় ফেলেছে।
স্প্যানিশ কাপের ফাইনালে পৌঁছানো বিলবাও এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে পাঁচ পয়েন্ট পিছিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। লিগ টেবিলেরর উপরের দিকে থাকা একমাত্র দল হিসেবে জয় পেয়েছে এ্যাথলেটিকো মাদ্রিদ। মেট্রোপলিটানোতে সফরকারী বেটিসের সহায়তায় আট মিনিটে এগিয়ে যায় স্বাগতিক এ্যাথলেটিকো। আলভারো মোরাতাকে উদ্দেশ্যে করে মেমফিস ডিপের ক্রস বেটিসের খেলোয়াড়রা একত্রিত হয়ে নিজেদের জালে জড়ান। হেক্টর বেলেরিন সতীর্থ জার্মান পেজ্জেলার দিকে বল বাড়িয়ে দেন। কিন্তু তার সাথে ডিফ্লেকটেড হয়ে বল গোলরক্ষক রুই সিলভার আত্মঘাতি গোলে পরিনত হয়। ২৭ মিনিটে মোরাতাকে ডি বক্সের ভিতর ফাউলের অপরাধে রুই সিলভার বিপক্ষে পেনাল্টি আদায় করে নেয় এ্যাথলেটিকো। কিন্তু মোরাতার দুইবারের শট রুখে দিয়ে ব্যবধান বাড়ানে দেননি রুই সিলভা। ৪৩ মিনিটে অবশ্য কোন ভুল করেননি মোরাতা। রডরিগো ডি পলের শট রুই সিলভা রুখে দিলে ফিরতি বল পোস্টের খুব কাছে থেকে জালে জড়ান মোরাতা।
ম্যাচ শেষে এ্যাথলেটিকো কোচ দিয়েগো সিমিওনে বলেছেন, ‘এই জয়টা আমাদের প্রাপ্য ছিল, একইসাথে জরুরীও ছিল।’
৬২ মিনিটে দুরপাল্লার শট থেকে বেটিসের হয়ে এক গোল পরিশোধ করেন উইলিয়ান কারভালহো। গোলরক্ষক ইয়ান ওবলাক ম্যাচের শেষভাগে গুডিও রডরিগুয়েজের শট আটকে দিয়ে বেটিসের চাপ সামলেছেন।
দিনের প্রথম ম্যাচে আলেক্সান্দার সোরলোথের হ্যাট্রিকে ভিয়ারিয়াল ৫-১ গোলে গ্রানাডাকে বিধ্বস্ত করেছে।

বাংলাদেশ সময়: ১৫:২০:৪৭   ৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


জয় দিয়ে কোপা শুরু করলো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
ইতালিকে হারিয়ে ইউরোর নক আউট পর্বে স্পেন, ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক
ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা
সল্টের ব্যাটিংয়ে সুপার এইটে শুভ সূচনা ইংল্যান্ডের
প্রথম দল হিসেবে ইউরোর শেষ ষোলতে স্বাগতিক জার্মানি
একই দিনে মাঠে নামছে বাংলাদেশ ও আর্জেন্টিনা
দক্ষিণ আফ্রিকার ঘাম ঝরিয়ে হারলো যুক্তরাষ্ট্র
আলবেনিয়ার বিপক্ষে ড্র করে খাদের কিনারায় ক্রোয়েশিয়া
পিছিয়ে পড়েও পর্তুগালের নাটকীয় জয়
গ্রুপপর্বে ক্যাচ নেয়ায় সবচেয়ে সফল বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ