বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন
শুক্রবার, ৮ মার্চ ২০২৪



বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য ফুটিয়ে তুলতে বাফওয়া ও আদার্স উইমেন এন্ড চিলড্রেন ক্লাবের সভানেত্রী তাহমিদা হান্নান এর দিক নির্দেশনায় নারী সংগঠন বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) আজ শুক্রবার অত্যন্ত অনাড়ম্বর পরিবেশে দিবসটি পালন করেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, এমপি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই বাফওয়া ও আদার্স উইমেন এন্ড চিলড্রেন ক্লাবের সভানেত্রী শ্রদ্ধা জ্ঞাপন করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি যিনি নারীর সমঅধিকারের বিষয়টিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন।
তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি যিনি নারীর অধিকার প্রতিষ্ঠায়, কর্মসংস্থানে, ক্ষমতায়নে ও উন্নয়নে অতুলনীয় ভূমিকা রেখেছেন।
অনুষ্ঠানের ১ম পর্বে বাফওয়ার কর্মকান্ডের উপর ভিত্তি করে নির্মিত একটি স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।
অনুষ্ঠানের ২য় পর্বে ৭ জন বরেণ্য নারীর ব্যক্তিগত সফলতার স্মৃতিচারণ করা হয় এবং সম্মাননা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি নাহিদ ইজাহার খান এমপি বরেণ্য নারীদের বাফওয়া ক্রেস্ট ও উপহার প্রদান করেন।
সভানেত্রী তাঁর বক্তৃতায় বলেন, উপস্থিত বরেণ্য নারীরা জয় আর শক্তির অদম্য ইচ্ছাশক্তি নিয়ে সফলতার চূড়ায় উঠে সময়কে দিয়েছেন নতুন মাত্রা। তাদের চিন্তা-চেতনা, কর্ম, সৃষ্টি, প্রাপ্তির পূর্ণতা দিয়ে তারা সমাজ, সংস্কৃতি আর অর্থনীতির নতুন কাঠামো নির্মাণে বিশেষ ভূমিকা রেখেছেন। প্রধান অতিথি তার বক্তব্যে নারীদের অধিকারের ও সাফল্যের ব্যাপারে গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানটিকে মহিমান্বিত করার লক্ষ্যে নারীদের উপর গীতি নৃত্য নাট্যের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের ৩য় পর্বে নারী দিবস উপলক্ষ্যে বাফওয়া কর্তৃক প্রকাশিত বার্ষিক স্মরণিকা ‘অভ্রনীল’-এর ৫ম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এই স্মরণিকাটিতে বাফওয়ার সার্বিক কর্মকান্ডের চিত্র স্বল্প পরিসরে তুলে ধরা হয়েছে। বাফওয়ার কর্মকান্ডে জড়িত থাকার পাশাপাশি স্মরণিকা প্রকাশে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সংগঠনের সদস্যরা যে আন্তরিকতা ও একাগ্রতা প্রদর্শন করেছে, তার জন্য প্রতিমন্ত্রী সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
সভানেত্রী তাহ্্মদিা হান্নানের ঐকান্তিক প্রচেষ্টা এবং বাফওয়ার প্রতি তার দায়িত্ববোধ ও সম্পৃক্ততায় অতি দ্রুত বহুমুখী প্রকল্প গ্রহণের ফলে সংগঠনটি শুধু বিমান বাহিনী নয় জাতীয় পর্যায়ে এক অনন্য উচ্চতর নারী সংগঠনে পরিণত হয়েছে।
অনুষ্ঠানে সেনাবাহিনী হতে আগত অতিথিবৃন্দ, কেন্দ্রীয় বাফওয়ার সহ-সভানেত্রীবৃন্দ, ঢাকা এলাকায় বসবাসকারী বিমান বাহিনীর কর্মকর্তাদের সহধর্মিনী, মহিলা কর্মকর্তা এবং বিমানসেনা পতœীগণ উপস্থিত ছিলেন।
যাদের অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানটি সফল হয়েছে তাদের প্রতি প্রধান অতিথি ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সকল বরেণ্য নারীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বাংলাদেশ বিমান বাহিনীর সকল ঘাঁটিতে একইভাবে আন্তর্জাতিক নারী দিবস- ২০২৪ উদ্যাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

বাংলাদেশ সময়: ২২:৩২:১৮   ৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রূপগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
বিদেশে দক্ষ নারী কর্মীর কর্মসংস্থান তৈরি করা হবে : শফিকুর রহমান
পাটপণ্যে রপ্তানি বাড়াতে বিদেশে প্রদর্শনী করা হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী
আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী
প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ
সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
স্যাটেলাইট প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহযোগিতা করতে চায় ফ্রান্স : প্রতিমন্ত্রী পলক
সব প্রাপ্তি নগরবাসীর, ব্যর্থতা আমার : ৪ বছর পূর্তিতে মেয়র আতিক
রাফায় হামলা চালিয়ে হামাসকে নির্মূল করা যাবে না: ব্লিংকেন
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ