টাইব্রেকারে হেরে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর বিদায়

প্রথম পাতা » খেলাধুলা » টাইব্রেকারে হেরে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর বিদায়
মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪



টাইব্রেকারে হেরে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর বিদায়

ম্পিয়ন্স লিগের রাজা ক্রিস্টিয়ানো রোনালদো। এই প্রতিযোগিতার শিরোপা জিতেছেন পাঁচবার। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও তিনি। ইউরোপের শীর্ষ লিগ ছেড়ে সৌদি লিগে নাম লেখানো রোনালদোর সামনে সুযোগ এসেছিল এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগেও নিজের শ্রেষ্ঠত্বের গল্প লেখার। আল আইনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে হারলেও যথেষ্ট সুযোগ ছিল ঘুরে দাঁড়ানোর। ঘরের মাঠে গোলবন্যার ম্যাচে দরকারি সময়ে গোলও করলেন। কিন্তু শেষ পর্যন্ত টাইব্রেকারে কপাল পুড়ল পর্তুগিজ মহাতারকার।

সোমবার (১২ মার্চ) এএফসি চ্যাম্পিয়ন্স লিগের খেলায় ঘটেছে মহা অঘটন। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আল আইনের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর। প্রথম লেগে আল আইনের মাঠে হেরে আসা আল নাসর ঘরের মাঠে শ্বাসরুদ্ধকর খেলায় ৪-৩ ব্যবধানে জয় পায়। দুই লেগ মিলিয়ে অ্যাগ্রিগেট সমান হলে টাইব্রেকারে গড়ায় খেলা। সেখানে ৩-১ এ জয় পায় আল আইন।

এদিন অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে লাল কার্ড দেখেন আল নাসরের আয়মান ইয়াহিয়া। পেনাল্টি শ্যুটআউটে আল আইনের তিনজন শট নিয়ে সবাই সফল হলেও আল নাসরের ওতাভিও, অ্যালেক্স টেলেস ও মার্সেলো ব্রজোভিচ পেনাল্টি মিস করেন। শুধুমাত্র রোনালদোই স্পটকিক নিয়ে সফল হন।

এর আগে নির্ধারিত সময়ের খেলায় ২৮ মিনিটের মাথায় পিছিয়ে পড়ে আল নাসর। সৌফিয়ানে রাহিমি গোল করে এগিয়ে দেন আল আইনকে। ৪৫ মিনিটে রাহিমি আরও এক গোল করলে ম্যাচ থেকে আপাতভাবে ছিটকে পড়ে আল নাসর। ম্যাচ অতিরিক্ত সময়ে নিতে হলেও তখন তিন গোল করতে হতো আল নাসরকে।

প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে আব্দুলরহমান ঘারিব গোল করে ব্যবধান কমান। এরপর দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে আল আইনের খালিদ এইসা নিজেদের জালে বল জড়ালে সমতায় ফেরে আল নাসর।

৭২ মিনিটে আল নাসরকে লিড এনে দেন ফুলব্যাক অ্যালেক্স টেলেস। আল নাসরের সমর্থকরা ততক্ষণে উল্লাসে মেতে উঠেছে। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় ৩-২ গোলে এগিয়ে থেকে শেষ করে আল নাসর। ফলে অ্যাগ্রিগেটে ৩-৩ গোলে সমতা হওয়ায় অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। ৯৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল নাসরের আয়মান ইয়াহিয়া। ফলে ১০ জনের দলে পরিণত হয় রোনালদোরা।

১০৩ মিনিটে আল আইনের সুলতান আল-শামসি গোল করে সফরকারীদের উল্লাসে ভাসান। এই গোলে সেমিফাইনালে এক পা দিয়ে ফেলে আল আইন। হতাশা আর ক্ষোভে রোনালদো তখন ফুঁসছেন।

তবে আল নাসরের ত্রানকর্তা হয়ে আসেন রোনালদো। ১১৮ মিনিটে পেনাল্টি পায় আল নাসর। স্পটকিক থেকে আল নাসরকে এগিয়ে দেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। কিন্তু সেখানে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিতে হলো আল নাসরকে। আল নাসরের হয়ে মেজর শিরোপা জেতার অপেক্ষা বাড়ল রোনালদোর।

বাংলাদেশ সময়: ১০:৪৮:০২   ৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ
জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ