সরিষাবাড়ীতে মাদকের বিরুদ্ধে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না প্রতিষ্ঠান

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে মাদকের বিরুদ্ধে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না প্রতিষ্ঠান
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪



সরিষাবাড়ীতে মাদকের বিরুদ্ধে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না প্রতিষ্ঠান

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে গোল্ডেন ফাইবার নামক প্রতিষ্ঠানের জমি জবরদখল করে রমরমা মাদক ব্যবসা করে আসছে একটি মাদক চক্র বলে অভিযোগ পাওয়া গেছে। গত রোববার রাতে “দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লি:”এর এজিএম আতিকুর রহমান আতিক এ বিষয়ে সরিষাবাড়ী থানাসহ বিভিন্ন সরকারি দপ্তরে একটি লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগে আতিকুর রহমান (এজিএম) জানান, স্থানীয় সাবেক বিজিএমসি কলোনিতে ৩০-৩৫ টি পরিবার প্রায় কয়েক বছর ধরে দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লি: এর জমিতে বসবাস করছে। শুধু তাই নয়। ওই জমিতে তারা মাদকের রমরমা ব্যবসা গড়ে তুলেছে। সেখানে প্রকাশ্যে চোলাই মদ, ইয়াবা, ফেন্সিডিল, গাঁজাসহ নানা মাদক সেবন সহ কেনাবেচা চলে। মাদক পাওয়া সহজলভ্য হওয়ায় উঠতি বয়সের ছেলেরা এসবে আসক্ত হয়ে পড়ছে এবং এতে প্রতিদিন বেড়েই চলছে বিভিন্ন অপরাধ কান্ড।

বিষয়টি বর্তমান সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুর রশিদ এমপিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও সরিষাবাড়ী থানার (ওসি)কে অবহিত করা হয়েছে। বর্তমান সাংসদের সহযোগিতায় ওই জমিতে প্রাচীর নির্মান করা গেলেও দখল ও মাদকমুক্ত করা যায়নি বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।

কলোনীতে বসবাসকারী বুলবুলি চৌহানী, ললিতা চৌহানী, মহন চৌহানী, সন্ধ্যা রবিদাস সহ আরো অনেকেই বলেন, দীর্ঘদিন ধরে এই কলোনিতে বসবাস করে আসছেন তারা। বাসফু সম্প্রদায়ের কয়েকটি পরিবার মদ বেচাকেনার সাথে জড়িত। তাদের কারণে আমাদেরও দোষী সাবস্ত করা হচ্ছে। এ কারণে কলোনির জায়গা থেকে কারখানার এজিএম আতিকুর রহমান চলে যেতে নির্দেশ দিয়েছে।

বাসন্তী ও শীলা বাসফু বলেন, দুইদিন আগে আমাদের স্বামীকে আটক করে নিয়ে গেছে পুলিশ। আমরা সুইপারের কাজ করি। মদ তো নিজেরা একটু আকটু খাওয়ার জন্য তৈরি করি। বেচার জন্য তো নয়।

এ ব্যাপারে কারখানার এজিএম আতিকুর রহমান বলেন, প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে এ কারখানা এলাকা কে মাদক ও দখলমুক্ত করা অতি জরুরি। তা না হলে বিদেশী বায়াররা তাদের মুখ ফিরিয়ে নিবে। এতে কারখানা কয়েকশ শ্রমিক সহ সংশ্লিষ্ট সকলেই ক্ষতিগ্রস্ত হয়ে পড়বে। দেশ হারাবে বৈদেশিক মুদ্রা।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, গত কয়েক দিন আগেও পুলিশ অভিযান চালিয়ে মাদকসহ দুই জনকে আটক করেছে। এ অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার নিউজ টু নারায়ণগঞ্জ কে জানান, দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ এর জায়গা দখল করে মাদক ব্যবসাসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড চালিয়ে আসছে কলোনির কিছু বাসিন্দা। এ ব্যাপারে কারখানার কর্তৃপক্ষ জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণের সাথে কথা বলে এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জামালপুর-৪ আসনের স্থানীয় সংসদ সদস্য আবদুর রশিদ এমপি নিউজ টু নারায়ণগঞ্জ কে জানান, বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। তাদের অভিযান অব্যহত রয়েছে। তবে বসবাসকারীদের অন্যত্র আবাসনের ব্যবস্থা করে দেওয়া হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৩:২৫:০৯   ১৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শিগগিরই অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনের বিধিমালা জারি - সংসদীয় কমিটিকে ভূমি মন্ত্রণালয়
ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ হওয়ার লক্ষ্যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে - স্পীকার
নাটোরে গণহত্যা স্মরণে শহীদ সাগর দিবস উদযাপন
জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী
দেশের সমৃদ্ধি নিশ্চিতকরণে সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: নৌপ্রতিমন্ত্রী
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের
তাপপ্রবাহে স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় জাতীয় নীতিমালা প্রকাশ
বাংলাদেশের সঙ্গে ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণে রাজি মিশর : পররাষ্ট্রমন্ত্রী
‘হীরামান্দি’ ঘিরে পাকিস্তানে উত্তেজনা, কী বলছেন পরিচালক?

News 2 Narayanganj News Archive

আর্কাইভ