অল্পের জন্য সপরিবারে রক্ষা পেলেন রাজামৌলি

প্রথম পাতা » ছবি গ্যালারী » অল্পের জন্য সপরিবারে রক্ষা পেলেন রাজামৌলি
শুক্রবার, ২২ মার্চ ২০২৪



অল্পের জন্য সপরিবারে রক্ষা পেলেন রাজামৌলি

বর্তমানে সপরিবারে জাপানে অবস্থান করছেন জনপ্রিয় দক্ষিণী পরিচালক এসএস রাজামৌলি। তবে সেখানে গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে ফিরলেন তিনি। মূলত জাপানে ভূমিকম্পের সাক্ষী হলেন ‘আরআরআর’ পরিচালক।

সম্প্রতি জাপানে রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার বিশেষ প্রদর্শনের আয়োজন করা হয়। আর এ কারণে সপরিবারে দেশটিতে গেছেন এ নির্মাতা। সেখানেই ভূমিকম্পের সাক্ষী হলেন তিনি।

জাপানিরা ভূমিকম্পের বিষয়ে মানসিকভাবে বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত থাকলেও রাজামৌলির কাছে বিষয়টি নতুন। পুরো বিষয়টিতে গুরুত্ব দিয়েছেন পরিচালকের ছেলে এসএস কার্তিকেয়।

সোশ্যাল হ্যান্ডেল এক্স-এ একটি ছবি পোস্ট করেন তিনি। তার পোস্টে দেখা যায়, কার্তিকেয় এর হাতের স্মার্ট ঘড়ির ডায়ালে ভূমিকম্পের সতর্কবার্তা ফুটে উঠেছে।

ছবিটির সঙ্গে কার্তিকেয় লেখেন, ‘২৮ তলায় ছিলাম এবং ধীরে ধীরে মাটি দুলতে শুরু করল। ওটা যে ভূমিকম্প সেটা বুঝতে কিছুটা সময় লেগেছে। ভয় পাওয়ার আগেই দেখলাম জাপানিদের মধ্যে কোনো প্রতিক্রিয়া নেই, যেন বৃষ্টি শুরু হয়েছে।’

কার্তিকেয়র ওই পোস্টে নেটাগরিকরা দুশ্চিন্তা প্রকাশ করেছেন। জানতে চেয়েছেন সবাই ঠিক আছে কি-না? পরে অবশ্য রাজামৌলি সুরক্ষিত আছেন জেনে নেটিজেনদের দুশ্চিন্তা কমেছে।

রাজামৌলির পরবর্তী সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করছেন দক্ষিণী সুপারস্টার মহেশ বাবু। শোনা যাচ্ছে, কোনও অরণ্য অভিযানকে কেন্দ্র করে চিত্রনাট্য লেখা হয়েছে সিনেমাটির। তবে বড় বাজেটের এই সিনেমার ক্ষেত্রে এক টাকাও পারিশ্রমিক নিতে রাজি নন রাজামৌলি।

রাজামৌলি তার অ্যাকশন, ফ্যান্টাসি এবং এপিক ঘরানার চলচ্চিত্রের জন্য পরিচিত। তিনি সর্বকালের সর্বোচ্চ আয়কারী ভারতীয় পরিচালক।

এ নির্মাতা নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক সার্কেল পুরস্কার, একটি সমালোচক চয়েস মুভি অ্যাওয়ার্ড, দুটি স্যাটার্ন অ্যাওয়ার্ড এবং চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননা পেয়েছেন। এ ছাড়া ২০১৬ সালে ভারত সরকার শিল্পের ক্ষেত্রে রাজামৌলির অবদানের জন্য তাকে পদ্মশ্রী দিয়ে সম্মানিত করে। ২০২৩ সালে তিনি বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির টাইমের তালিকায় অন্তর্ভুক্ত হন।

এসএস রাজামৌলির পরিচালনায় করা উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে: মাগাধীরা (২০০৯), এগা (২০১২) এবং বাহুবলী: দ্য বিগিনিং (২০১৫), আরআরআর (২০২২) ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১২:১১:০৫   ২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে দুই সন্তানসহ প্রাণ গেল গৃহবধূর
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে - ধর্মমন্ত্রী
রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ
স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা
রোববার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক
নওগাঁয় শুরু হয়েছে ধান কাটা-মাড়াই, বৃষ্টি নয় রোদ চান কৃষকরা
ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের
জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা স্বাস্থ্যমন্ত্রীর
আব্দুস সামাদ আজাদের কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ