তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি

প্রথম পাতা » ছবি গ্যালারী » তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি
রবিবার, ২৪ মার্চ ২০২৪



তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পশ্চিমাঞ্চলের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আজ রবিবার সকাল থেকে শুরু হয়েছে।এদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত পশ্চিমাঞ্চলের ১২ হাজার ৬০০ টিকিট বিক্রি হয়েছে। ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার সকাল ১০টা ৪৫ মিনিটে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘সর্বশেষ তথ্য অনুযায়ী বেলা ১১টা পর্যন্ত ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটের ট্রেনের ১২ হাজার ৬০০ টিকিট বিক্রি হয়েছে। এই অঞ্চলের মোট আসন সংখ্যা প্রায় ১৬ হাজার। ১২টা নাগাদ এটি ১৩ হাজার ছাড়িয়েছে আশা করি।’

তিনি বলেন, এই অঞ্চলের মোট আসন সংখ্যা প্রায় ১৬ হাজার। সকাল সাড়ে আটটা পর্যন্ত প্রায় ১৫ লাখ সাবস্ক্রাইবার টিকিটের জন্য ওয়েবসাইটে হিট করেছে।

এবার শতভাগ টিকিট অনলাইনের মাধ্যমে দেওয়া হচ্ছে জানিয়ে মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, কাউন্টার থেকে কোনো টিকিট প্রিন্ট করা হচ্ছে না। এবারে প্রথম ওটিপি সিস্টেম চালু করা হয়েছে, টিকিট যার ভ্রমণ তার নিশ্চিত করতে।

গত সপ্তাহের ব্যাপক পরিমাণ ট্রেন ডি-রেইল হয়েছে। ঈদে এমন হলে কী ব্যবস্থা নেওয়া হয়েছে- জানতে চাইলে ঢাকা রেলওয়ে স্টেশনের এই ব্যবস্থাপক বলেন, ‌‘বরাবরের মতো ঈদযাত্রা যেন নির্বিঘ্নে হয় সেজন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে৷ আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবার ঈদযাত্রা নির্ভিগ্নে হবে আশা করছি।’

ব্রিফিংয়েং পূর্বাঞ্চলের টিকিট বিক্রি দুপুর ২টায় শুরু হবে বলেও জানান ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

আজ ২৪ মার্চ দেওয়া হচ্ছে ৩ এপ্রিলের অগ্রিম টিকিট। প্রতিদিন আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০টি অগ্রিম টিকিট বিক্রি করা হবে। নন-এসি কামরায় মোট আসনের এক-চতুর্থাংশের সমান দাঁড়িয়ে যাওয়ার টিকিট বিক্রি করা হবে।

রেল সূত্র জানিয়েছে, কাল ২৫ মার্চ দেওয়া হবে ৪ এপ্রিলের টিকিট, ২৬ মার্চ দেওয়া হবে ৫ এপ্রিলের টিকিট, ২৭ মার্চ দেওয়া হবে ৬ এপ্রিলের টিকিট, ২৮ মার্চ দেওয়া হবে ৭ এপ্রিলের টিকিট, ২৯ মার্চ দেওয়া হবে ৮ এপ্রিলের অগ্রিম টিকিট, ৩০ মার্চ দেওয়া হবে ৯ এপ্রিলের টিকিট।

তবে ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল থেকে। সেদিন ১৩ এপ্রিলের টিকিট পাওয়া যাবে। বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১২:২৯:৫১   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আরটিআই আইনে তথ্য চাওয়ার ক্ষেত্রে নারীদের আরো বেশি উদ্বুদ্ধ করতে হবে : ড. আবদুল মালেক
বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ছিলেন জাতির জন্য নিবেদিতপ্রাণ : পররাষ্ট্রমন্ত্রী
স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট ডেটা : অর্থ প্রতিমন্ত্রী
দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন সমাপ্ত
সিদ্ধিরগঞ্জে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার
অনলাইন জুয়া-হুন্ডির মাধ্যমে মুদ্রা পাচার বাড়ছে : অর্থমন্ত্রী
ডলারের বিনিময় হার নির্ধারণে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত সঠিক : সালমান এফ রহমান
সৌদি আরবে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট
বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে রাষ্ট্রপতির আহ্বান
ভবিষ্যতে শতভাগ কানেক্টিভিটি তার ভূগর্ভে স্থাপন করা হবে : তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ