আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের ট্রেনে ঈদযাত্রা নির্বিঘ্নে করার সবধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে - রেলপথ মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের ট্রেনে ঈদযাত্রা নির্বিঘ্নে করার সবধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে - রেলপথ মন্ত্রী
বুধবার, ৩ এপ্রিল ২০২৪



আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের ট্রেনে ঈদযাত্রা নির্বিঘ্নে করার সবধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে - রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের ট্রেনে ঈদযাত্রা নির্বিঘ্নে করার সবধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

আজ রাজধানীর ঢাকা স্টেশন সরেজমিনে পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন মন্ত্রী ।

মন্ত্রী বলেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যাত্রীরা ট্রেনে করে নিরাপদে বাড়ি যেতে পারবে । এবার ঈদে সকল টিকেট অনলাইনে এর মাধ্যমে বিক্রি করা হয়েছে, যারা অনলাইনে টিকেট নিতে পারেননি তাদের জন্য স্টেন্ডিং টিকেটের ব্যবস্থা করা হয়েছে।

জিল্লুল হাকিম বলেন, বিনা টিকিটে কেউ রেল ভ্রমণ করতে পারবে না। টিকিট তদারকি করতে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চত করতে রেলের আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে সতর্ক ও তৎপর থাকতে বলা হয়েছে। বিভিন্ন গন্তব্য যাতে সময় মতো ট্রেন চলাচল করে সেজন্যও আগে ধেকেই নানা উদ্যোগ নেওয়া হয়েছে । ফিরতি যাত্রাও যাতে নিরাপদ ও আরামদায়ক হয় সে পরিকল্পনা নেওয়া হয়েছে। ট্রেনের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা স্টেশনসহ প্রায় প্রতিটি পয়েন্টেই নিরাপত্তা নিশ্চিতের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রেলের যাত্রী পরিবহন সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী এক বছরের মধ্যে পরিস্থিতির অনেক উন্নতি হবে। ট্রেনের সংখ্যা বৃদ্ধি করার জন্য ২০০( দুই শত) বগি কেনার অনুমোদন পাওয়া গেছে, অল্প সময়ের মধ্যেই এগুলো কিনার ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্য প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রেলের দুর্নীতি কমানোর জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে আশা করি সামনে দুর্নীতি অনেকাংশে কমে যাবে। কমলাপুর স্টেশনে মাল্টিপল হাব নির্মাণ করা হবে, এর কার্যক্রম শুরু হলে বিভিন্ন অবৈধ স্থাপনা থাকবে না।

ঢাকা স্টেশন পরিদর্শন এবং মতবিনিময় কালে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীর এবং ভারপ্রাপ্ত মহাপরিচালক সর্দার সাহাদাত আলীসহ বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:২৫:৩২   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ঢাকার ক্লুলেস হত্যাকান্ডের প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার
সরিষাবাড়ীতে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ
রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন
প্রান্তিক পর্যায়ে দক্ষ এসএমই উদ্যোক্তা তৈরি করতে হবে : অর্থ প্রতিমন্ত্রী
বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বাড়ানো হবে : পরিবেশ মন্ত্রী
পেপারলেস স্মার্ট অফিস স্থাপনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ
বোরো ধান চাল সংগ্রহের উদ্ভাবন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ