ফাইনালে প্রথম মিনিটেই গোল হজম, মাঠ ছেড়ে চলে গেল প্রতিপক্ষ

প্রথম পাতা » খেলাধুলা » ফাইনালে প্রথম মিনিটেই গোল হজম, মাঠ ছেড়ে চলে গেল প্রতিপক্ষ
সোমবার, ৮ এপ্রিল ২০২৪



ফাইনালে প্রথম মিনিটেই গোল হজম, মাঠ ছেড়ে চলে গেল প্রতিপক্ষ

আরও একবার বিতর্কিত হলো টার্কিশ কাপ। স্থগিত হওয়ার চার মাস পর অনুষ্ঠিত ফাইনাল ম্যাচ স্থায়ী হয়েছে এক মিনিট। আর এই এক মিনিটেই টার্কিশ কাপ চ্যাম্পিয়ন হয়েছে গ্যালাতাসারাই।

রোববার (৭ এপ্রিল) ফাইনালে এক গোল হজম করেই মাঠ ছেড়ে চলে যায় ফেনেরবাখের ফুটবলাররা। এরপর তারা আর মাঠে ফিরে না আসলে নিয়ম অনুযায়ী জয়ী ঘোষণা করা হয় গ্যালাতাসারাইকে। ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি করেন মাওরো ইকার্দি।

কত কিছুই তো হয় ফুটবল মাঠে। কিক অফ থেকে কত দ্রুত গোল হয় তা নিয়ে চলে রেকর্ড ভাঙ্গা গড়ার খেলা। কিন্তু গতকাল টার্কিশ কাপে যা হয়েছে সে রেকর্ড হয়তো ভাঙ্গা যাবে না কোনো দিন। ৯০ মিনিটের একটা ম্যাচে মাত্র এক মিনিটেই জিতে গেল গ্যালাতাসারাই। প্রতিপক্ষকে ওয়াকওভার দিয়ে মাঠে ছেড়ে চলে যান ফেনেরবাখ ফুটবলাররা।

গত বছরের ডিসেম্বরে সৌদি আরবে ক্লাবগুলোকে কামাল আতার্তুকের টি-শার্ট পড়ার অনুমতি না দেয়ায় ফাইনাল ম্যাচটি স্থগিত হয়েছিল। কিন্তু বিতর্ক তো এবারো এড়ানো গেল না। উল্টো বেড়ে গেছে।

মূলত আগামী বৃহস্পতিবার উয়েফা কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালে অলিম্পিয়াকোসের মাঠে খেলবে ফেনেরবাখ। তাই ফুটবলারদের চাঙ্গা রাখতে এই সপ্তাহে টার্কিশ কাপের ফাইনাল খেলতে রাজি ছিল না তারা। কিন্তু তাদের এই আপত্তিকে পাত্তাই দেয়নি টার্কিশ ফুটবল অ্যাসোসিয়েশন। ম্যাচ খেলতে বাধ্য করা হয় ফেনেরবনাখকে।

তাই বেশ অভিনব উপায়ে প্রতিবাদ জানাল ফেনেরবাখ ফুটবল কর্তৃপক্ষ। সানলুরফায় স্বাভাবিকভাবেই ম্যাচ খেলতে নামেন তারা। কিন্তু সেখানে ছিলো না মূল দলের কোন ফুটবলার। ক্লাবের অনূর্ধ্ব-১৯ দলের সদস্যদের ফাইনাল খেলতে নামিয়ে দেয় ফেনেরবাখ।

কিক অফ থেকে ম্যাচ শুরু হতেই বাধে বিপত্তি। মাত্র এক মিনিটেই দারুণ এক গোল করে গ্যালাতাসারাইকে এগিয়ে দেন মাওরো ইকার্দি, আনন্দে ফেটে পড়ে গ্যালারি আর ডাগ আউট।

এরপর যখনই নতুন করে ম্যাচ শুরু হওয়ায় কথা, তখন বন্ধ হয়ে যায় খেলা। ফিল্ড রেফারিদের অবাক করে মাঠ ছেড়ে চলে যান ফেনেরবাখ ফুটবলাররা। বার বার অনুরোধ করেও তাদের মাঠে ফেরাতে পারেননি রেফারিরা। বাধ্য হয়ে নিয়ম মেনে বিজয়ী ঘোষণা করা হয় গ্যালাতাসারাইকে। তাই মাত্র এক মিনিটেই নতুন টার্কিশ কাপ চ্যাম্পিয়ন পেয়ে যান সমর্থকরা।

এ দিকে টিকিট কেটে মাঠে আসা দর্শকদের কথা ভেবে অদ্ভূত উপায়ে তাদের স্বান্তনা জানান গ্যালাতাসারাইয়ের ফুটবলাররা। নিজেদের বেঞ্চের ফুটবলারদের সঙ্গে ম্যাচ খেলেন মূল দলের ফুটবলাররা। ওয়ার্ম আপের মতো হলেও সেই ম্যাচ দেখে ‘দুধের স্বাদ ঘোলে মেটান’ সমর্থকরা।

বাংলাদেশ সময়: ১৪:২৯:১০   ১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ