ছিনতাইয়ের প্রস্ততিকালে অস্ত্রসহ গ্রেফতার ৪

প্রথম পাতা » চট্টগ্রাম » ছিনতাইয়ের প্রস্ততিকালে অস্ত্রসহ গ্রেফতার ৪
সোমবার, ৮ এপ্রিল ২০২৪



ছিনতাইয়ের প্রস্ততিকালে অস্ত্রসহ গ্রেফতার ৪

ব্রাহ্মণবাড়িয়ায় কাপড় ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের প্রস্তুতিকালে হাতেনাতে চারজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

রোববার (৭ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জের লালপুর সড়কের বড়হরণ এলাকা থেকে তাদের দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন: জেলার আশুগঞ্জ উপজেলার লালপুরের নছর উদ্দিনের ছেলে ফয়সাল (২৭), একই এলাকার মৃত আবেদ আলীর ছেলে সাইদুল ইসলাম (২২), সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মৃত ইব্রাহীম মিয়ার ছেলে মোফাজ্জল হোসেন (২৭) ও একই এলাকার মলাই মিয়ার ছেলে আব্দুর রহমান (২১)। তারা প্রত্যেকেই পেশাদার ছিনতাইকারী বলে নিশ্চিত করেছে গোয়েন্দা পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, জেলা শহরের জগত বাজারের ব্যবসায়ী ও মেসার্স আল-মদিনা বাণিজ্যালয়ের মালিক আশিকুল ইসলাম ও মোহাম্মদ ইলিয়াস মিয়া প্রতিদিনের মতো তাদের গ্রামের তাদের বাড়ি বড়হরণে ফিরছিলেন। তাদের সঙ্গে ৬ লাখ টাকাসহ একটি ব্যাগ আছে; এ বিষয়টি আগে থেকেই ছিনতাইকারী চক্রের সদস্যরা তাদের সোর্সের মাধ্যমে জেনে যায়। পরে পথিমধ্যে বড় হরণের কাছে তাদের টাকাভর্তি ব্যাগটি ছিনতাই করার প্রস্তুতি নিচ্ছিলেন ছিনতাইকারী দলটি। আবার ছিনতাইয়ের পরিকল্পনার কথা জেলা গোয়েন্দা পুলিশ তাদের নিজস্ব সোর্সের মাধ্যমে জানতে পারে। পরে ব্যবসায়ীরা যাওয়ার আগেই তথ্য অনুযায়ী জেলা গোয়েন্দা পুলিশ সদস্যরা আগে থেকেই অবস্থান নেয়। পরে ছিনতাইয়ের প্রস্তুতিকালে অভিযান চালিয়ে বড়হরণ এলাকার রাস্তার পাশ থেকে ৪ ছিনতাইকারীকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে।

ডিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের সঙ্গে থাকা আরও ৪-৫ জন ছিনতাইকারী পালিয়ে যায়। আটক ছিনতাইকারীদের কাছ থেকে দেশীয় তৈরি এস এস পাইপের চাইনিজ কুড়াল ও রামদা উদ্ধার করা হয়েছে।

ডিবির ওসি আফজাল আরও জানান, ছিনতাইকারীদের গ্রেফতারের অল্প সময়ের মধ্যেই মোটরসাইকেলে করে স্পটে আসেন শহরের জগত বাজারের ব্যবসায়ী ও মেসার্স আল-মদিনা বাণিজ্যালয়ের মালিক আশিকুল ইসলাম ও মোহাম্মদ ইলিয়াস মিয়া। এ সময় তাদের বেগে ৬ লাখ টাকা ছিল। বিষয়টি জেলা গোয়েন্দা শাখার সদস্যদের কাছে জেনে অনেকটা বিস্মিত হন দুই ব্যবসায়ী। তারা ডিবি সদস্যদের ধন্যবাদ জানিয়েছে।

ওসি আফজাল বলেন, ‘রাতে তাদের নামে মামলা হয়েছে। চোর-ছিনতাইকারীদের বিরুদ্ধে জেলা গোয়েন্দা শাখার অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪:৩২:১৪   ৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


সিলেট-কুমিল্লা অঞ্চলে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা
৪৮ ঘণ্টা পর কক্সবাজারে বিমান ওঠানামা স্বাভাবিক
ঝড়ে পড়া গাছ সরাচ্ছিলেন ফায়ার ফাইটার, হঠাৎ বিদ্যুৎ আসায় গেল প্রাণ
ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে প্রাণ গেল ৭ জনের
সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
প্রধানমন্ত্রীর প্রতিটি কাজে রয়েছে জনগণের কল্যাণ – অর্থ প্রতিমন্ত্রী
রোহিঙ্গা ক্যাম্পে আগুন, নিয়ন্ত্রণে ১৩ ইউনিট
উখিয়ায় গহীন পাহাড়ে অভিযান, আগ্নেয়াস্ত্র ও গুলিসহ সন্ত্রাসী আটক
বিএনপি জনগণকে ভয় পায় বলেই ভোটে আসে না: নৌপ্রতিমন্ত্রী
চান্দিনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ