জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস

প্রথম পাতা » খেলাধুলা » জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪



জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস

লিগের ফিরতি পর্বে টানা তিন জয় তুলে নিল বসুন্ধরা কিংস। শনিবার কিংস অ্যারেনায় শেখ জামালকে হারিয়েছে ২-০ গোলে। জোড়া গোল করে জয়ের নায়ক দরিয়েলতন গোমেজ। এই জয়ে মোহামেডানের চেয়ে সাত পয়েন্টে এগিয়ে থেকে টানা পঞ্চম শিরোপা জয়ের পথেই থাকল কিংস।
১৩ ম্যাচে কিংসের পয়েন্ট ৩৪। আর মোহামেডানের ২৭। বাকি পাঁচ ম্যাচের তিনটিতে জিতলেই চ্যাম্পিয়ন হবে ব্রুজোনের দল।

হলুদ কার্ডের খড়্গে এদিন কিংসের মধ্যমাঠে ছিলেন না ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা।
তার জায়গায় খেলেছেন চার মাস পর চোট কাটিয়ে ফেরা শেখ মোরসালিন। শুরু থেকেই মাঠে ছিলেন এই তরুণ। অনেকদিন পর ফিরে গোল কিংবা অ্যাসিস্ট না পেলেও স্বাভাবিক ছন্দেই দেখা গেছে তাকে।

মাত্র চার দিন আগে ফেডারেশন কাপে পুলিশের কাছে হারের বিষাদ সঙ্গী করে মাঠে নামা শেখ জামাল এদিনও বেশ অগোছালো ছিল।
মাত্র দুইজন বিদেশি নিয়ে খেলতে নামে দলটি। যদিও ম্যাচের প্রথম ভালো সুযোগ পায় জামালই। ১৫ মিনিটে মাঝ মাঠ থেকে আতিকুর রহমানের বাড়ানো থ্রু পাস কিংসের বক্সের সামনে পান সেনেগালের ফরোয়ার্ড আবু তোরে। কিন্তু তার গায়ের সঙ্গে সেঁটে ছিলেন তপু বর্মণ, তাতে শট নেওয়ার সুযোগ না পেয়ে বলের নিয়ন্ত্রণ হারিয়ে মাটিতে পড়ে যান , এগিয়ে এসে বল গ্লাভসে নেন আনিসুর রহমান। মাটিতে পড়ে যাওয়ায় পেনাল্টির আবেদন জানিয়ে মেজাজ হারিয়ে হলুদ কার্ড দেখেন তোরে।

দুই মিনিট পরেই দারুণ আক্রমণ থেকে গোল পেয়ে যায় কিংস। রবসন রোবিনহোর বাঁকানো ক্রস বক্সে শাকিল হোসেন পা চালিয়েও নাগাল পাননি, দূরের পোস্টে থাকা দরিয়েলতন লাফিয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন। আক্রমণে চাপ অব্যাহত রেখে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান বাড়িয়ে নেয় কিংস। যোগ করা সময়ে আবারও দরিয়েলতন ঝলক। রোবিনহোর কর্নারে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ১১তম গোল। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত কিংস কিন্তু ৫২ মিনিটে রাকিব হোসেনের জোরালো শট পোস্ট কাঁপায়। শেষ দিকে রোবিনহো গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি। তাতে আর ব্যবধান বাড়েনি কিংসের।
দিনের আরেক ম্যাচে ময়মনসিংহে পুলিশ ও মোহামেডানের লড়াইয়ে কোনো দলই গোল করতে পারেনি। ১৮ মিনিটে সৈয়দ কাজেম শাহ কিরমানির নিচু শট পোস্টে লেগে প্রতিহত হয়। বিরতির আগে এই ফরোয়ার্ডের শট আটকান মোহামেডান গোলরক্ষক সুজন হোসেন। দ্বিতীয়ার্ধেও দুই দলই গোলের জন্য চেষ্টা করলেও পারেনি ডেডলক খুলতে। টানা তিন জয়ের পর পয়েন্ট ভাগাভাগি করতে হলো মোহামেডানকে।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে চট্টগ্রাম আবাহনী। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট বন্দরনগরীর দলটির। ১৮ মিনিটে নাসিরউদ্দিন চৌধুরী দলকে এগিয়ে নেওয়ার পর পল কোমোলেফে ব্যবধান দ্বিগুণ করেন। এরপর রিয়াজ উদ্দিন সাগর ও ডেভিড ইফেগুইয়ের গোলে ব্যবধান আরও বাড়ায় দলটি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড কোমোলেফে।

বাংলাদেশ সময়: ২৩:৪৭:৩৬   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত
রিয়ালের যে কৌশলের কাছে পরাস্ত বায়ার্ন
পিএসজিকে হতবাক করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড
শুরু আর শেষের অস্বস্তি কাটিয়ে বাংলাদেশের সিরিজ জয়
সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন
টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল
বুন্দেসলিগা: ফ্রাংকফুর্টকে হারিয়ে ৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখলো লেভারকুসেন
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ