টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ
বুধবার, ১৫ মে ২০২৪



টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ

ঢাকা, ১৫ মে ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র প্রথম বৈঠক আজ কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী এমপি’র সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আনোয়ারুল আশরাফ খান, আব্দুল মমিন মন্ডল, মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, রাগেবুল আহসান রিপু, মোঃ নাসের শাহরিয়ার জাহেদী এবং মাসুদা সিদ্দীক রোজী বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত সংসদ-সদস্যগণের পরচিতিি র্পব শেষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অতঃপর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি; বিজেএমসি’র বন্ধ মিলসমূহের লিজ অগ্রগতি বিষয়ক আলোচনা এবং বিটিএমসি’র মিলসমূহ চালুকরণ অগ্রগতি সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে টেক্সটাইল জোন এলাকায় টেক্সটাইল ভোকেশনাল ইন্সটিটিউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে বিটিএমসি’র বন্ধ মিলসমূহ চালুকরণে প্রয়োজনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)’র শর্ত শিথিলপূর্বক কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহীদ পরিবারের সকল সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণ, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৫:০৪   ২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বরেন্দ্র অঞ্চলে সেচ ব্যবস্থাপনার অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল
স্বনির্ভর অর্থনীতির দেশ গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী - ডেপুটি স্পীকার
সংসদ সদস্য আনোয়ারুল আজীমের মৃত্যুতে স্পীকারের শোক
এমপি আনার হত্যাকাণ্ড নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গোপসাগরে লঘুচাপ, আরো ঘনীভূত হতে পারে
জাতির পিতার সমাধিতে আই ডব্লিউ এম’র নির্বাহী পরিচালকের শ্রদ্ধা
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে : আইজিপি
দক্ষ মানব সম্পদ তৈরিতে ইউসেফ বাংলাদেশ কাজ করে যাচ্ছে - স্পীকার
এবার ফিলিস্তিনকে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত স্পেনের
বাবার হত্যাকারীদের ফাঁসি চাই: এমপি আনারের মেয়ে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ