টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ
বুধবার, ১৫ মে ২০২৪



টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের সুপারিশ

ঢাকা, ১৫ মে ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র প্রথম বৈঠক আজ কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী এমপি’র সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আনোয়ারুল আশরাফ খান, আব্দুল মমিন মন্ডল, মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, রাগেবুল আহসান রিপু, মোঃ নাসের শাহরিয়ার জাহেদী এবং মাসুদা সিদ্দীক রোজী বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত সংসদ-সদস্যগণের পরচিতিি র্পব শেষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অতঃপর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি; বিজেএমসি’র বন্ধ মিলসমূহের লিজ অগ্রগতি বিষয়ক আলোচনা এবং বিটিএমসি’র মিলসমূহ চালুকরণ অগ্রগতি সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে টেক্সটাইল জোন এলাকায় টেক্সটাইল ভোকেশনাল ইন্সটিটিউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে বিটিএমসি’র বন্ধ মিলসমূহ চালুকরণে প্রয়োজনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)’র শর্ত শিথিলপূর্বক কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহীদ পরিবারের সকল সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণ, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৫:০৪   ৬২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে দুর্বৃত্তরা
চমক নিয়ে আসছে ‘মির্জাপুর ৪’
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
পুলিশ হত্যার মাস্টারমাইন্ড ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬
নারায়ণগঞ্জে নারী সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় বিএনপি নেতা গ্রেপ্তার
নরসিংদী কারাগার থেকে পালানো জঙ্গি জুয়েল গাজীপুর থেকে গ্রেপ্তার
সরকারকে আন্তর্জাতিক মানদণ্ডের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান
৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য
মা হারালেন ফারহা খান-সাজিদ খান
অলিম্পিক উদ্বোধনের আগে ফ্রান্সের রেল নেটওয়ার্কে ভয়াবহ হামলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ