না.গঞ্জে দুদকের গণশুনানি ৬ জুন

প্রথম পাতা » ছবি গ্যালারী » না.গঞ্জে দুদকের গণশুনানি ৬ জুন
মঙ্গলবার, ২৮ মে ২০২৪



---

নারায়ণগঞ্জে দুদকের গণশুনানি আগামি ৬ জুন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মাঈনুল হাসান রওশনী।

বুধবার (২৮ মে) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এসময় দুদকের এই উপপরিচালক আরও বলেন, দুদকের প্রকাশিত গাইডলাইন অনুযায়ী আমরা গণশুনানি করে থাকি। ঘুষ, ক্ষমতার অপব্যবহার, নাগরিক সেবায় হয়রানিসহ বিভিন্ন বিষয়ে আমরা এই গণশুনানি করি। মূলত সরকারি, আধা-সরকারি, বেসরকারি সকল সেবামূলক প্রতিষ্ঠানে এই গণশুনানি হয়ে থাকে। উদাহরনে বলা যায়, যদি কেউ কোন সেবা প্রতিষ্ঠানে গেল এবং নামমাত্র ঘুষ, বকশিশ না দেয়ার কারণে তার কাজটা অনেকদিন আটকে গেল সে ক্ষেত্রে সেবা গ্রহীতা আমাদের কাছে লিখিত অভিযোগ জানাতে পারে। সে অভিযোগের প্রেক্ষিতেই গণশুনানির দিন আমরা সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে জবাব চাইবো যে, কেন এই গ্রহীতার সেবা প্রদান করা হলো না। তারাও আমাদের এই জবাব দেবেন। সেখানে সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবে তারা বিষয়টি তদন্ত করে একটি নির্দিষ্ট কার্যদিবসের উপর আমাদের দুদককে একটি রিপোর্ট দিবেন। পরবর্তীতে অভিযোগকারী সেবা পেয়েছে কিনা সেটি নিশ্চিত করে আমাদের লিখিতভাবে জানাবেন। শুনানিতে যিনি অভিযোগ করেছেন তিনি কি পরবর্তীতে সেই সেবাটা পেয়েছে কিনা সেটা আমরা ফলোআপ করব।

তিনি বলেন, শুনানির প্রচারণার জন্য আমরা যে পোস্টারটা ব্যবহার করেছি সেটার পেছনে একটা ফর্ম আছে। যে ফর্ম এর মধ্যেই আপনার অভিযোগটি লিখে আমাদের কাছে জমা দিতে পারবেন। আমরা এখন আপাতত অভিযোগ সংগ্রহ করছি এবং সেগুলোর তালিকা করছি। এখানে সর্বস্তরের জনসাধারণের অভিযোগ করতে পারেন।

তিনি আরও বলেন, যারা অভিযোগ করবেন তাদের বিরুদ্ধে উক্ত দপ্তর কোন হয়রানি বা প্রতিশোধ মূলক কিছু করলো কিনা সে জিনিসটা আমরা ফলোআপ করবো এবং এই প্রটেকশনটা কখনো এক দুই মাসের জন্য হবেনা। যদি অভিযোগ করার পর অভিযোগকারীর বিরুদ্ধে অন্য কোন দপ্তর প্রতিশোধের জেরে অ্যাকশন নেয় সে ক্ষেত্রে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করব। শুধু লিখিত অভিযোগ নয় জণসাধারন গণশুনানির দিন উপস্থিত থেকেও সংশ্লিষ্ট দপ্তরকে সরাসরি অভিযোগ করতে পারবেন। তাছাড়া আমাদের এখানে অভিযোগকারী সকলের তথ্য নাম সব সময় আমরা গোপন রাখি।

বাংলাদেশ সময়: ২৩:২৯:৪৬   ১০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


দীঘিনালায় দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত
বসুন্ধরা থেকে শিবিরের ১৪ নেতাকর্মী গ্রেপ্তার
আজও বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
অর্থনীতিকে পঙ্গু করতেই দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে দুর্বৃত্তরা
চমক নিয়ে আসছে ‘মির্জাপুর ৪’
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
পুলিশ হত্যার মাস্টারমাইন্ড ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬

News 2 Narayanganj News Archive

আর্কাইভ