নেপালকে হারিয়ে গ্রুপসেরা হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » নেপালকে হারিয়ে গ্রুপসেরা হয়ে সেমিফাইনালে বাংলাদেশ
শুক্রবার, ৩১ মে ২০২৪



নেপালকে হারিয়ে গ্রুপসেরা হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

বঙ্গবন্ধু কাপ-২০২৪ আন্তর্জাতিক কাবাডিতে গ্রুপপর্বে টানা পাঁচ ম্যাচের পাঁচটিতে জয় পেলো বাংলাদেশ। আজ শুক্রবার (৩১ মে, ২০২৪) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গ্রুপপর্বে (‘এ’-গ্রুপ) নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও নেপাল। এই ম্যাচে নেপালকে তিনটি লোনাসহ ৪৬-৩১ পয়েন্ট ব্যবধানে হারায় বাংলাদেশ। বিজয়ী দল প্রথমার্ধে ১৮-১৪ পয়েন্টে এগিয়ে ছিল।

হারলেও ম্যাচে একটি লোনা তুলে নিতে সমর্থ হয় নেপাল। যা এই টুর্নামেন্টে বাংলাদেশের কাছ থেকে কোনো দলের প্রথম লোনা প্রাপ্তির ঘটনা। খেলার দারুণ নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের তারকা রেইডার মিজানুর রহমান। নেপালের বিরুদ্ধে আজ একাই দলকে ২০টি মূল্যবান পয়েন্ট এনে দেন মিজান।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাচসেরা মিজানুর রহমানের হাতে পুরস্কারের ট্রফি ও প্রাইজমানি তুলে দেন জনতা ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আজাদ এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহার।

আজ ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত লড়াই করে বাংলাদেশ ও নেপাল। ম্যাচে একবার বাংলাদেশ পয়েন্ট তুলে নেয় তো, পরেরবার নেপাল। এভাবে এগিয়ে চলে দুদলের গ্রুপপর্বের শেষ ম্যাচ। বাংলাদেশের ম্যাচ দেখতে এদিন দর্শকঢল নামে মিরপুর ইনডোর স্টেডিয়ামে। বাংলাদেশের প্রতিটি পয়েন্ট অর্জনে করতালি দিয়ে স্বাগত জানান লাল-সবুজের সমর্থকরা। খেলার প্রথমার্ধে চেয়ে দ্বিতীয়ার্ধে বাংলাদেশের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো।

ম্যাচ শেষে এ কথা উল্লেখ করেন রেইডার মিজানও। তিনি বলেন, আজ নেপালের বিরুদ্ধে ম্যাচের শুরুর দিকে আমরা নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে দলের সবাই দারুণ গোছানো ছিল। দলকে জেতাতে পেরে আমি খুশি। জয়ের এই ধারা সেমিফাইনালেও অব্যাহত থাকবে।

সেমিফাইনালে বাংলাদেশ ‘বি’ গ্রুপের রানার্সআপের মুখোমুখি হবে এবং দ্বিতীয় অবস্থানে থাকা দল নেপালের মুখোমুখি হবে। শনিবার ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপের সিদ্ধান্ত হবে।

বাংলাদেশ সময়: ২৩:৩৭:৫৭   ৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ইংল্যান্ড দলের নতুন দায়িত্বে অ্যান্ডারসন
রাজসিক সংবর্ধনায় আর্জেন্টিনাকে বরণ করে নিলো সমর্থকরা
তিন বিভাগে বাফুফের ‌‘ফুটবল ফর হেলথ’
ইংল্যান্ডকে কাঁদিয়ে রেকর্ড চতুর্থ ইউরো শিরোপা জিতলো স্পেন
শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
পেনাল্টিতে কানাডাকে হারিয়ে কোপার তৃতীয় স্থান অর্জন করলো উরুগুয়ে
কোপার ফাইনালে ৫ মিনিটের জন্য কত নিচ্ছেন শাকিরা?
যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন : প্রধানমন্ত্রী
কেনের সাথে গোল্ডেন বুট প্রতিযোগিতা নয়, ইউরো জিততেই মাঠে নামবে স্পেন
বড় জয়ে অ্যান্ডারসনের বিদায় রাঙালো ইংল্যান্ড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ