মুস্তাফিজের প্রশংসায় সাবেক ভারতীয় ক্রিকেটার

প্রথম পাতা » ছবি গ্যালারী » মুস্তাফিজের প্রশংসায় সাবেক ভারতীয় ক্রিকেটার
শুক্রবার, ১৪ জুন ২০২৪



মুস্তাফিজের প্রশংসায় সাবেক ভারতীয় ক্রিকেটার

বল হাতে দুর্দান্ত এক সময় পার করছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন বাঁহাতি এই পেসার। চলতি বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই কিপটে বোলিং করেছেন দ্য ফিজ। আর তার এমন পারফর্মেন্সের কারণে মুস্তাফিজকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেল।

বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চার ওভারে মাত্র ১৭ রান দিয়ে তিন উইকেট শিকার করেন মুস্তাফিজ। দ্বিতীয় ম্যাচে উইকেট না পেলেও পুরো ওভার বোলিং করে মাত্র ১৮ রান দেন তিনি। এরপর বৃহস্পতিবার (১৩ জুন) নেদারল্যান্ডস বিপক্ষে কিপটে বোলিং করেন দ্য ফিজ। চার ওভারে মাত্র ১২ রান দিয়ে এক উইকেট পাওয়া মুস্তাফিজ ছিলেন দুর্দান্ত।

মুস্তাফিজের বোলিংয়ে উন্নতি দেখতে পেয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল। তার প্রশংসা করে পার্থিব বলেন, ‘সে দারুণ বোলিং করেছে, আপনি তার বোলিংয়ে অনেক উন্নতির ছাপ দেখতে পারবেন। আমার মনে হয় সে যখন ২০১৬-১৭ সালে খেলেছে, তখন তার দ্রুতগতির ডেলিভারিগুলো ছিল ঘণ্টায় ১৪০-১৪৫ এবং সে যখন স্লোয়ার মারতো সেগুলো ১১০ কিংবা ১১৫ হতো, গতির দিক থেকে অনেক পার্থক্য ছিল।’

পার্থিব প্যাটেল বলেছেন মুস্তাফিজ এখন অনেক স্মার্ট বোলার। নিউইয়র্কের পিচে সে যেভাবে বোলিং করেছে তার জন্য মুস্তাফিজকে আলাদাভাবে প্রশংসা করেছেন পার্থিব।

সাবেক ভারতীয় এই ক্রিকেটার বলেন, ‘পিচ বোঝার দক্ষতা তাকে আরও স্মার্ট বোলার বানিয়েছে, যার বড় উদাহরণ নিউইয়র্কের পিচে তার বোলিং। হারিস-আর্শদীপসহ অন্যান্য বোলাররা ইয়র্কার করতে চেষ্টা করলেও একমাত্র মুস্তাফিজই ইয়র্কার করেনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০তম ওভারে সে মাত্র এক রান দিয়েছে যার মধ্যে একটিও ইয়র্কার ছিল না। চেন্নাইয়ে খেলা এবং নিজের সীমাবদ্ধতা বোঝা তাকে সাহায্য করেছে। সে বুঝেছে তার ফিটনেসে ১৪৫ কিলোমিটারে বল করা সম্ভব নয়। এই বিষয়গুলোই তাকে স্মার্ট বোলার বানিয়েছে।’

বাংলাদেশ সময়: ১৪:৩৩:০৯   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র চতুর্থ বৈঠক অনুষ্ঠিত
শিক্ষার্থীদের পরিবর্তে মাঠে নেমেছে বিএনপি-জামায়াত : কাদের
ভোলায় তাপ প্রবাহ থেকে সুরক্ষা বিষয়ক কর্মশালা
গোপালগঞ্জে ৩৮০ কোটি টাকার পাট উৎপাদনের আশা
মা-বাবা হলেন তারকা দম্পতি রিচা-আলী
খাদ্য অপচয় রোধে সচেতনতা কার্যক্রম চালু রাখার সুপারিশ
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
উত্তরা পূর্ব থানায় আগুন
নারায়ণগঞ্জে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ, আহত ৩০
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে চীনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ