মুস্তাফিজের প্রশংসায় সাবেক ভারতীয় ক্রিকেটার

প্রথম পাতা » ছবি গ্যালারী » মুস্তাফিজের প্রশংসায় সাবেক ভারতীয় ক্রিকেটার
শুক্রবার, ১৪ জুন ২০২৪



মুস্তাফিজের প্রশংসায় সাবেক ভারতীয় ক্রিকেটার

বল হাতে দুর্দান্ত এক সময় পার করছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন বাঁহাতি এই পেসার। চলতি বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই কিপটে বোলিং করেছেন দ্য ফিজ। আর তার এমন পারফর্মেন্সের কারণে মুস্তাফিজকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেল।

বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চার ওভারে মাত্র ১৭ রান দিয়ে তিন উইকেট শিকার করেন মুস্তাফিজ। দ্বিতীয় ম্যাচে উইকেট না পেলেও পুরো ওভার বোলিং করে মাত্র ১৮ রান দেন তিনি। এরপর বৃহস্পতিবার (১৩ জুন) নেদারল্যান্ডস বিপক্ষে কিপটে বোলিং করেন দ্য ফিজ। চার ওভারে মাত্র ১২ রান দিয়ে এক উইকেট পাওয়া মুস্তাফিজ ছিলেন দুর্দান্ত।

মুস্তাফিজের বোলিংয়ে উন্নতি দেখতে পেয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল। তার প্রশংসা করে পার্থিব বলেন, ‘সে দারুণ বোলিং করেছে, আপনি তার বোলিংয়ে অনেক উন্নতির ছাপ দেখতে পারবেন। আমার মনে হয় সে যখন ২০১৬-১৭ সালে খেলেছে, তখন তার দ্রুতগতির ডেলিভারিগুলো ছিল ঘণ্টায় ১৪০-১৪৫ এবং সে যখন স্লোয়ার মারতো সেগুলো ১১০ কিংবা ১১৫ হতো, গতির দিক থেকে অনেক পার্থক্য ছিল।’

পার্থিব প্যাটেল বলেছেন মুস্তাফিজ এখন অনেক স্মার্ট বোলার। নিউইয়র্কের পিচে সে যেভাবে বোলিং করেছে তার জন্য মুস্তাফিজকে আলাদাভাবে প্রশংসা করেছেন পার্থিব।

সাবেক ভারতীয় এই ক্রিকেটার বলেন, ‘পিচ বোঝার দক্ষতা তাকে আরও স্মার্ট বোলার বানিয়েছে, যার বড় উদাহরণ নিউইয়র্কের পিচে তার বোলিং। হারিস-আর্শদীপসহ অন্যান্য বোলাররা ইয়র্কার করতে চেষ্টা করলেও একমাত্র মুস্তাফিজই ইয়র্কার করেনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০তম ওভারে সে মাত্র এক রান দিয়েছে যার মধ্যে একটিও ইয়র্কার ছিল না। চেন্নাইয়ে খেলা এবং নিজের সীমাবদ্ধতা বোঝা তাকে সাহায্য করেছে। সে বুঝেছে তার ফিটনেসে ১৪৫ কিলোমিটারে বল করা সম্ভব নয়। এই বিষয়গুলোই তাকে স্মার্ট বোলার বানিয়েছে।’

বাংলাদেশ সময়: ১৪:৩৩:০৯   ৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ফতুল্লায় পরিত্যক্ত অবস্থায় সাড়ে ৩ শতাধিক রাউন্ড গুলি উদ্ধার
আইনজীবী নেতৃবৃন্দের সাথে বিচার বিভাগ সংস্কার কমিশনের বৈঠক
রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে রিজওয়ানা হাসান : রাজনৈতিকদলের সঙ্গে ঐক্যমতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে
এ বছর সরকারি খরচে কাউকে হজে পাঠানো হবে না
জামালপুরে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
বিএনপি’র নাম ভাঙিয়ে নতুন সংগঠন করলে ব্যবস্থা নেওয়া হবে : রিজভী
সরিষাবাড়ীতে মৎস্যজীবীদের মাঝে ভিজিএফ চাল বিতরণ
কানাডার সঙ্গে সেনাপ্রধানের বৈঠকে ভিসা সুবিধা ও প্রতিরক্ষা সহায়তায় গুরুত্ব
তথ্য ও সস্প্রচার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নবনিযুক্ত সচিবের মতবিনিময়
গাজায় শরণার্থীশিবিরে ইসরায়েলি হামলা, নিহত ৩১

News 2 Narayanganj News Archive

আর্কাইভ