মহল্লার রাস্তায় জনসাধারণের চলাচলে বাধা, এলাকায় উত্তেজনা

প্রথম পাতা » ছবি গ্যালারী » মহল্লার রাস্তায় জনসাধারণের চলাচলে বাধা, এলাকায় উত্তেজনা
বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১



---

সিদ্ধিরগঞ্জের একটি মহল্লার প্রধান সড়কের দুই পাশে গেইট দিয়ে জনসাধারণের চলাচলে বাধা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে।

নাসিক সিদ্ধিরগঞ্জের ১ নম্বর ওয়ার্ডে মক্কীনগর মাদ্রাসা জনৈক মনির হোসেন নামে এক প্রভাবশালী মহল্লার প্রধান সড়কের দুই পাশে গেইট নির্মান করায় এলাকাবাসীর মধ্যে এ উত্তেজনা দেখা দেয়।

বৃহস্পতিবার দুপুরে এ নিয়ে এলাকায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং বাকবিতান্ডা হয়। এ নিয়ে দু’পক্ষের মধ্যে যে কোন সময় রক্তক্ষয়ি সংর্ঘের আশংকা প্রকাশ করছে এলাকাবাসী।

‘‘মহল্লার সড়কের মধ্যে কেউ গেইট নির্মান করে জনসাধারণের চলাচল বাধা দিতে পারে না’’ বলে জানিয়ে নাসিক ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওমর ফারুক জানান, এ রস্তা দিয়ে সিাআইখোলা ও মক্কীনগর মাদরাসা এলাকার হাজার হাজার মানুষ দীর্ঘ দিন যাবত চলাচল করে আসছে।

মক্কীনগর মাদ্রাসার রবিউল ইসলাম জানান, মাদ্রাসার সামনের অংশ সরকারী জমি হওয়ায় তারা লীজ নিয়ে দোকান পাট নির্মান করে ভাড়া দিয়েছেন। ঐ জমি মহল্লার মনির হোসেন নামে এক প্রভাবশালীর সাথে আদালতে মামলা চলে আসছে।

বর্তমানে মাদ্রাসা বন্ধ থাকার সুযোগে মহল্লার প্রধান সড়কের দু’ পাশে গেইট নির্মান করছে মনির হোসেন। এ রস্তা দিয়ে প্রতিদিন সিাআইখোলা ও মক্কীনগর মাদরাসা এলাকার হাজার হাজার মানুষ চলাচল করে আসছে। রাস্তার মধ্যে গেইট দেওয়ার ফলে জুরুরী রোগীর গাড়িও চলাচল বন্ধ হয়ে যাবে।

একই এলাকার বাসিন্ধা এডভোকেট মজিবুর রহমান বলেন, এই রাস্তা দিয়েই আমরা দীর্ঘদিন যাবত চলাচল করে আসছি। গেইট দিয়ে বন্ধ করে দেওয়ার ফলে রাতের বেলায় আমাদের চলাচলে অনেক সমস্যার মধ্যে পড়তে হবে। আমরা চাই রাস্তার মধ্যে গেইট না করে আলোচনার মাধ্যমে এর সমাধান করা হউক।

এ বিষয়ে মনির হোসেন দাবী করেন, এটা রাস্তা তার ব্যক্তিগত রাস্তা। তাই সে তার জমির মধ্যে গেইট নির্মান করেছে। নিরাপত্তার জন্য। তাছাড়া তিনি মাদরাসাসহ তার জমির উপর নির্মান করেছে দাবি করেন।

এ বিষয়ে কথা হলে, নাসিক ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওমর ফারুক জানান, এ রস্তা দিয়ে সিাআইখোলা ও মক্কীনগর মাদরাসা এলাকার হাজার হাজার মানুষ দীর্ঘ দিন যাবত চলাচল করে আসছে।

তাছাড়া ‘‘মহল্লার সড়কের মধ্যে কেউ গেইট নির্মান করে জনসাধারণের চলাচল বাধা দিতে পারে না’’। রাস্তা দিয়ে জনসাধারণ চলাচল করবে এটা তাদের অধিকার।

বাংলাদেশ সময়: ২৩:১০:৫১   ৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মানবিক মূল্যবোধসম্পন্ন সুনাগরিক তৈরিতে মন্দিরভিত্তিক শিক্ষা কার্যক্রম ভূমিকা রাখছে - ধর্ম প্রতিমন্ত্রী
ফতুল্লায় ইজিবাইক চালককে খুনের ঘটনায় স্ত্রীর মামলা
সদর উপজেলাকে হারিয়ে সিটি কর্পোরেশন চ্যাম্পিয়ন
রূপগঞ্জে চোরাই জ্বালানী তেলসহ গ্রেফতার ২, পিকআপ জব্দ
ভূমির অবক্ষয় শূন্যের কোঠায় নামিয়ে আনতে কাজ করছে সরকার - পরিবেশমন্ত্রী
টেকসই উন্নয়ন অব্যাহত রাখতে উদ্যোক্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে - স্বপন ভট্টাচার্য্য
দ্রুত গতিতে চাহিদা মোতাবেক গ্রাহক সেবা বৃদ্ধি করুন - বিদ্যুৎ প্রতিমন্ত্রী
ঝুঁকিপূর্ণ ভবনসমূহ রেট্রোফিটিংসের মাধ্যমে ভূমিকম্প সহনীয় করার লক্ষ্যে কার্যক্রম চলমান - ত্রাণ প্রতিমন্ত্রী
বঙ্গবন্ধুর রচিত বই জাতির জন্য ঐতিহাসিক দলিল - পর্যটন প্রতিমন্ত্রী
করোনায় মারা গেছেন ৬৩ ও নতুন আক্রান্ত ৩,৮৪০ জন

আর্কাইভ