অস্তিত্বের স্বার্থেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে - তথ্যমন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » অস্তিত্বের স্বার্থেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে - তথ্যমন্ত্রী
শনিবার, ১৪ মে ২০২২



---

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব হুমকির সম্মুখিন হবে। তাই নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার স্বার্থেই বিএনপিকে আগামী নির্বাচনে আসতে হবে। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে নিয়ে বিএনপিই বেশি অপরাজনীতি করেছে। তারা বেগম জিয়ার চিকিৎসা নিয়ে অনেক আজেবাজে কথা বলেছে। বিদেশে চিকিৎসা না নিলে ক্ষতি হবে বলে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। অথচ বেগম জিয়া দেশে সুচিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাসায় ফিরে গেছেন। ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর প্রশাসনিক ক্ষমতাবলে বেগম জিয়ার সাজা স্থগিত রেখে স্বাভাবিক জীবন যাপনের সুযোগ দিয়েছেন। এজন্য তাদের উচিত প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ থাকা।
তথ্যমন্ত্রী আজ চট্টগ্রাম সার্কিট হাউজে বাসস আয়োজিত “প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগে নারীর ক্ষমতায়ন” শীর্ষক আলোচনা সভা পূর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
পরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মন্ত্রী নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। তিনি বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল। সর্বক্ষেত্রে নারীর অংশ গ্রহণ ও ক্ষমতায়ন নিশ্চিত করার কারনে প্রধানমন্ত্রী জাতিসংঘ থেকে বেশ কয়েকটি পুরস্কার পেয়েছে। বিশ্বনেতৃত্ব প্রধানমন্ত্রীর প্রশংসা করছে।
বিগত ১৪ বছরে দেশে পরিবর্তনের নিরব বিপ্লব সাধিত হয়েছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, দেশের অভ্যন্তরে থাকি বলে আমরা এ পরিবর্তন বুঝতে পারি না। বিদেশ থেকে আসলে বা অনেক দিন পরে দেখলে উন্নয়ন বেশি দৃশ্যমান হয়। এসময় তিনি দানাদার খাদ্য সবজি মাছ ধান ইত্যাদি উৎপাদন বৃদ্ধির তুলনামূলক চিত্র তুলে ধরেন। তিনি বলেন, করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশে^ ৫ম ও দক্ষিন এশিয়ায় প্রথম। আমরা যখন বিনামূল্যে করোনা টিকা প্রদান শুরু করেছি তখনো বিশে^র ১২৬টি দেশ টিকা প্রদান শুরুই করতে পারেনি। করোনার মধ্যে বিশে^র মাত্র কয়েকটি দেশ জিডিপি গ্রোথ পজিটিভ রাখতে পেরেছিলো। বাংলাদেশ তার মধ্যে তৃতীয়।
তথ্যমন্ত্রী বলেন, আমাদের রিজার্ভের সমান হচ্ছে শ্রীলংকা ও পাকিস্তানের সম্মিলিত রিজার্ভ। কাজেই আমাদেরকে শ্রীলংকার সাথে তুলনা করে লাভ নেই। বাংলাদেশ এখন নিজের পায়ে দাঁড়িয়েছে। আর সব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের ফলে।
সরকারের উন্নয়ন কর্মকান্ড সচিত্র তুলে ধরার জন্য এ সময় তিনি গণমাধ্যম কর্মীদের প্রতি আহŸান জানান। তিনি বলেন, অনেক ভুল ধরা পার্টি আছে। এদের অনেককে মধ্যরাতেও দেখা যায়। তারা কোন উন্নয়ন দেখতে পায়না। অথচ ভারত আমেরিকা বা জাতিসংঘের নেতৃবৃন্দ বিভিন্ন দেশে গিয়ে উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশের তুলনা দিয়ে থাকেন। বিএনপিও এসব ভুল ধরা পার্টির খপ্পরে পড়েছে। তারাও দেশের কোন উন্নয়ন দেখতে পায়না।
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক মো. আনিসুর রহমান এর সভাপতিত্বে ও চট্টগ্রাম ব্যুরো প্রধান কলিম সারোয়ার এর সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাসসের বিশেষ প্রতিনিধি মাহফুজা জেসমিন। বক্তৃতা করেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী, ভারপ্রাপ্ত মেয়র মো. গিয়াস উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. বদিউল আলম, নারীনেত্রী জেসমিন সুলতানা পারু, প্রকল্পের সুবিধাভোগী তৃতীয় লিঙ্গের সাগরিকা প্রমূখ।
সভায় সরকারি কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধিসহ দশ উদ্যোগ সংশ্লিষ্ট প্রকল্পগুলোর সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:০৯:০৪   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


অনলাইনে জুয়া খেলা চক্রের ৪ সদস্য আটক
পদ্মা সেতুর নাট খোলা আরেক যুবক গ্রেপ্তার
পদ্মা সেতু নিয়ে অশুভ খেলা শুরু হয়েছে : চট্টগ্রামে হানিফ
চট্টগ্রামে শিশুকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেফতার
চট্টগ্রামে গাড়ি ছিনতাই চক্রের ৩ সদস্য গ্রেপ্তার
চসিকের ২ হাজার ১৬১ কোটি টাকার বাজেট ঘোষণা
চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৫.৯৪ শতাংশ
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে উৎসবে মাতোয়ারা চট্টগ্রাম
বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী
নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকার, ১১ জেলে আটক

আর্কাইভ