জানা গেল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের তারিখ

প্রথম পাতা » খেলাধুলা » জানা গেল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের তারিখ
মঙ্গলবার, ২১ জুন ২০২২



---

ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ গতবছর সেপ্টেম্বরে মাঠে গড়িয়েছিল। তবে আর্জেন্টিনার চারজন খেলোয়াড় করোনা প্রটোকল ভঙ্গ করেছে এ অভিযোগ এনে ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই সে খেলা বন্ধ করে দেয় ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। সে ম্যাচ নিয়ে কোনো মীমাংসা আজও হয়নি। তবে ফিফা এবার বেঁধে দিয়েছে সময়। আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে আয়োজন করতে হবে বিশ্বকাপ বাছাই পর্বের সেই ম্যাচটি।

বিশ্বকাপ বাছাই পর্ব পার হয়ে ব্রাজিল-আর্জেন্টিনা দুদলই জায়গা করে নিয়েছে বিশ্বকাপ। কিন্তু বাছাই পর্বের সে ম্যাচ না খেলে পার পাবে না সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন দল। আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে সে ম্যাচ আয়োজনের বাধ্যবাধকতা দিয়েছে ফিফা। সে ম্যাচের স্বাগতিক হিসেবে ব্রাজিলই ঠিক করবে পুনরায় হতে যাওয়া ম্যাচের ভেন্যু কোথায় হবে।

তবে ভেন্যু ঠিক করার জন্য খুব একটা সময় নেই ব্রাজিলের হাতে। বুধবারের (২২ জুন) মধ্যে ভেন্যু ঠিক করে ফিফা ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিসয়েশনকে জানাতে হবে ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ)। আর্জেন্টিনা সম্মতি দিলে তবেই চূড়ান্ত হবে সে ভেন্যু।

এ ম্যাচের জন্য এখন পর্যন্ত তিনটি ভেন্যুর কথা ভেবে রেখেছে সিবিএফ। প্রথমটি ইউরোপের কোনো মাঠ। সেখানে যদি আর্জেন্টিনা খেলতে রাজি হয় তবে ব্রাজিল ইউরোপের কোনো একটি দলের সঙ্গেও প্রীতি ম্যাচ খেলতে চায়। সেটি সম্ভব না হলে ম্যাচটি যুক্তরাষ্ট্রে আয়োজনের কথা ভাবছে। যুক্তরাষ্ট্রে অনেকদিন থেকেই খেলার কথা ব্রাজিলের। সেখানে খেলা হলেও ব্রাজিল তৃতীয় আরেকটি দলের সঙ্গে খেলেবে প্রীতি ম্যাচ।

যদি এ দুটির কোনোটিই সম্ভব না হয় তবে ব্রাজিলের কোনো মাঠেই আয়োজন করা হবে সুপার ক্লাসিকো। তবে সে ক্ষেত্রে অন্য কোনো দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার সম্ভাবনা শূন্যের কোটায় নেমে আসবে।

এ বিষয়ে কথা বলতে সোমবার (২০ জুন) সভার আয়োজন করেছিল ব্রাজিল ফুটবল ফেডারেশন। তবে কোনো সিদ্ধান্তের কথা জানা যায়নি। বুধবার ফিফা ও এএফএকে আনুষ্ঠানিকভাবে জানালে নিশ্চিত হওয়া যাবে, কোথায় হচ্ছে ম্যাচটি।

বিশ্বকাপ বাছাইয়ের প্রতিযোগিতামূলক ম্যাচ হলেও ম্যাচটি হয়ে পড়েছে গুরুত্বহীন। এরই মধ্যে দুদলই নিশ্চিত করে ফেলেছে বিশ্বকাপ। ৪৫ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের শীর্ষস্থান নিশ্চিত করেছে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার সংগ্রহ ৩৯ পয়েন্ট। মর্যাদার লড়াই ছাড়া এ ম্যাচের তাই তেমন কোনো গুরুত্ব থাকছে না।

বাংলাদেশ সময়: ১৬:৩৪:৩৪   ১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


শ্রীলঙ্কাকে দশ উইকেটে হারাল অস্ট্রেলিয়া
ফেরিতে ভয়ঙ্কর জার্নি, অসুস্থ হয়ে পড়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা
টি-টোয়েন্টি দলে তাসকিন-মিরাজ
ব্যালন ডি’অর জিততে লবিং করেছিলেন রামোস!
২৪ বছর পর ভাঙল আনোয়ারের অভিমান
নেইমার জানালেন কোন পাঁচজন তার চেয়ে সেরা
হারের সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ বাংলাদেশ
অধিনায়ক হিসেবে যে রেকর্ড গড়লেন পান্ডিয়া
নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান, থাকছে বাংলাদেশও
টেস্ট চলাকালে ইংলিশ শিবিরে দুঃসংবাদ

আর্কাইভ