মাছের পোনা অবমুক্ত করলেন এসপি জায়েদুল আলম

প্রথম পাতা » ছবি গ্যালারী » মাছের পোনা অবমুক্ত করলেন এসপি জায়েদুল আলম
শনিবার, ৩০ জুলাই ২০২২



---

ট্রাফিক ডাম্পিং স্টেশনে মাছের পোনা অবমুক্তকরণ করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ জায়েদুল আলম। শনিবার (৩০ জুলাই) দুপুর সাড়ে ১২টায় জালকুড়ি ট্রাফিক ডাম্পিং স্টেশনে ওই মাছের পোনা অবমুক্ত করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আমির খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান,
নারায়ণগঞ্জ সদর মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান মোল্লা, ফতুল্লা মডেল থানা অফিসার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু, টিআই এডমিন মো. আব্দুল করিম, উপ-পুলিশ পরিদর্শক (ইনচার্জ, আইসিটি এন্ড মিডিয়া) হাফিজুর রহমান প্রমুখ।

এ সময় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ জায়েদুল আলম বলেন, আমরা মাছে ভাতে বাঙ্গালী। বাংলাদেশের বিভিন্ন জলাশয় গুলো মাছে পরিপূর্ণ থাকতো। কিন্তু বর্তমানে অনেত জলাশয় শুকিয়ে গেছে, আবার সেচ করে মাছ ধরে ফেলে। এর পরেও বাংলাদেশে মৎস সম্পদ একটা পরিপূর্ণতা লাভ করছি। বাংলাদেশের রাষ্ট্র নায়ক মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা মৎস্যচাষকে উৎসাহিত করার জন্য, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মানুষকে উৎসাহিত করেন। প্রধানমন্ত্রী এ বছর মৎস্য সপ্তাহ উদ্বোধন করেছেন এবং সেখানে বলেছেন ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

তিনি আরও বলেন, আমাদের জেলা পুলিশের যতগুলো পুকুর আছে আমরা মৎস্য চাষ করে থাকি। বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন, বাংলাদেশে একটি জায়গাও পরিত্যাক্ত না থাকে। যেখানে কৃষিকাজ করা যাবে সেখানে চাষ করতে হবে, যেখানে পরিত্যক্ত জলাশয় আছে সেখানে মৎস্য চাষ করতে হবে। আমার প্রধানমন্ত্রী এই নির্দেশকে আদেশ মনে করে, এসব কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে আমাদের থানার পুকুর গুলোতে মৎস্য অবমুক্ত করা হয়েছে, সেখানে মাছের পোনা চাষ করা হয়েছে।

এসপি মোহাম্মদ জায়েদুল আলম বলেন, আজকে আমাদের ট্রাফিক পুলিশের জন্য যে নির্ধারিত ডাম্পিং স্টেশন হবে, সেখানে বর্ষার পানি জমাট বেধেছে। আমরা এই উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করলাম। আর সেই সাথে আমাদের পুলিশ লাইন্সে মাছের পোনা অবমুক্ত করবো। আমি মনে করি আমাদের সকল শ্রেনী পেশার মানুষ মিলে যদি ছোটখাটো জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ করি, তাহলে আমরা মাছের সয়ং সম্পূর্ণ অর্জন করেছি সেটা অব্যহত থাকবে। বিভিন্ন ধরণের যে মাছ চাষ হয় সেটাতে আমরা বিশ্বে শীর্ষ পর্যায়ে রয়েছি, ইলিশেও আমরা শীর্ষ পর্যায়ে রয়েছি, কার্প জাতীয় মাছেও আমরা শীর্ষ পর্যায়ে রয়েছি। একদিন আমরা বিদেশে মৎস্য রপ্তানী করে সয়ং সম্পূর্ণ হবো।

বাংলাদেশ সময়: ১৭:৩৩:০৩   ৫৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাত গ্রেপ্তার
নারায়ণগঞ্জের অনেকেই লন্ডনে থাকা নেতার কথায় নাচতাছেন : শামীম ওসমান
সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রীর সাথে সুবিপ্রবি ভিসির সৌজন্য সাক্ষাৎ
আওয়ামী লীগ জনগণের শক্তিতে বলীয়ান, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
পুতিন, শি জি-২০ সম্মেলনে যোগ দেবেন : ইন্দোনেশিয় প্রেসিডেন্ট
ব্যক্তিগত ও জাতীয় জীবনে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটাতে হবে - আইসিটি প্রতিমন্ত্রী
বাংলাদেশ বিশ্বে অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত - ইন্দিরা
কাতার বিশ্বকাপে দর্শক আগ্রহের শীর্ষে ব্রাজিলের দুই ম্যাচ

আর্কাইভ