বরিশালে সংস্কৃতিকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রথম পাতা » ছবি গ্যালারী » বরিশালে সংস্কৃতিকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
বুধবার, ৩ আগস্ট ২০২২



---

বরিশালে গলায় ফাঁস দেয়া ঝুলন্ত অবস্থায় সামসুন্নাহার নিপা (২৫) নামে এক সংস্কৃতিকর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (৩ আগস্ট) সকালে নগরীর উত্তর মল্লিক রোডের বাসা থেকে মরদেহ উদ্ধার করা হয় বলে কোতোয়ালি মডেল থানার এসআই আকলিমা বেগম জানিয়েছেন।

সামসুন্নাহার নিপা নগরীর উত্তর মল্লিক রোডের জাহান ম্যানশনের মৃত ফজলুল করিমের মেয়ে।

এসআই আকলিমা জানান, পিতৃ-মাতৃহীন নিপা তার বোন ডালিয়ার সঙ্গে থাকতেন। ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দেয়া অবস্থায় নিপার মরদেহ উদ্ধার করা হয়েছে। নিজের ওড়না দিয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফাঁস দেয়ায় গলায় একটি কলো দাগ ছাড়া আর কোনো চিহ্ন নেই। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হবে বলে জানান তিনি।

এসআই আকলিমা বলেন, বাসায় বোন ডালিয়া ঘুমিয়ে থাকায় কিছু টের পাননি। সকালে ঘুম ভেঙে বোনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। কী কারণে এ ঘটনা ঘটছে, তা তদন্ত করা হচ্ছে।

নগরীর একটি বেসরকারি ইউনিভার্সিটির এমবিএ পাস করা ছাত্রী নিপা উদীচী ও বরিশাল নাটক-এর সদস্য। এ ছাড়াও নিয়মিত আবৃত্তি করতেন বলে জানিয়েছেন উদীচী, বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন।

নিপার ফেসবুক ঘেঁটে দেখা গেছে, বুধবার দুপুর ১২টা ১৯ মিনিটে সবশেষ স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেখানে লিখেছেন: ‘সব প্রস্থান বিদায় নয়…।’ এর আগে ২৫ জুন তার ৫৯টি ছবি পোস্ট করেছিলেন। এর আগের দিন ২৪ জুলাই একটি পোস্ট করেন নিপা।

সেখানে তিনি লিখেছেন, ‘পোস্ট দেখলাম একটা ছেলে আত্মহননের পথ বেছে নিয়ে আবার ফেসবুকে পাবলিক পোস্ট করছে। কোনো মানুষই মরতে চায় না। তারপরেও ঠিক কতটা যন্ত্রণায় থাকলে এমন কাজ করে, যে পরিস্থিতিতে না পড়ে সে বুঝবে না। পোস্ট কেন করছে ঠিক জানি না, হয়তো তখনো তার বাঁচার ইচ্ছেটা ছিল, হয়তো চেয়েছিল তার যন্ত্রণা কেউ বুঝুক। উনি বেঁচে গেছেন। অনেকেই আলহামদুলিল্লাহ বলেছে। স্বস্তির নিশ্বাস নিয়েছে। তবে আমার মনে হয় উনি মরে গেলেই আসলে বেঁচে যেতেন। না, তার মানে আমি সবাইকে আত্মহত্যায় উৎসাহ দিচ্ছি না। আমরা মানুষ চলে গেলে আফসোস করতে পারি, বেঁচে থাকার জন্য মোটিভেট করতে পারি, কিন্তু সেই মানুষটার যন্ত্রণা লাঘব করে শান্তিতে বাঁচার পথটুকু বলতে পারি না। ওনাকে যারা বাঁচিয়েছেন তারা বড়জোর এক সপ্তাহ পাশে থেকে সাপোর্ট করবেন। ব্যস্ত দুনিয়ায় সবাই আবার ব্যস্ত হয়ে পড়বে। উনি আবার যন্ত্রণায় ভুগবেন, আবার আত্মহননের পথ খুঁজবে।

এর শেষ কোথায়? কেন মানুষ অন্য মানুষের বাঁচার আকুতি ভুলে আত্মহনন কেন করে সেটার কারণ খুঁজে তাকে বাঁচিয়ে রাখতে পারে না?’

কোতোয়ালি মডেল থানার ওসি আজিমুল করিম বলেন, ‘প্রাথমিক তদন্তে বিষয়টি আত্মহত্যা বলে মনে হচ্ছে। ময়নাতদন্ত প্রতিবেদন এলে নিশ্চিত ক‌রে বলতে পারব।’

বাংলাদেশ সময়: ২৩:২৭:৪০   ৩৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাত গ্রেপ্তার
নারায়ণগঞ্জের অনেকেই লন্ডনে থাকা নেতার কথায় নাচতাছেন : শামীম ওসমান
সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রীর সাথে সুবিপ্রবি ভিসির সৌজন্য সাক্ষাৎ
আওয়ামী লীগ জনগণের শক্তিতে বলীয়ান, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
পুতিন, শি জি-২০ সম্মেলনে যোগ দেবেন : ইন্দোনেশিয় প্রেসিডেন্ট
ব্যক্তিগত ও জাতীয় জীবনে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটাতে হবে - আইসিটি প্রতিমন্ত্রী
বাংলাদেশ বিশ্বে অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত - ইন্দিরা
কাতার বিশ্বকাপে দর্শক আগ্রহের শীর্ষে ব্রাজিলের দুই ম্যাচ

আর্কাইভ