দুবলার চর থেকে শিশুসহ ১০ অপহৃত উদ্ধার

প্রথম পাতা » কিশোরগঞ্জ » দুবলার চর থেকে শিশুসহ ১০ অপহৃত উদ্ধার
শনিবার, ১৬ নভেম্বর ২০১৯



---

বঙ্গোপসাগর ঘেঁষা গভীর গড়ান গাছের বন সুন্দরবনের দুবলার চর থেকে কিশোরগঞ্জের তিন শিশুসহ ১০ অপহৃতকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। আটক করা হয়েছে এক অপহরণকারীকেও।

অপহৃত শিশুদের সেখানে আটকে রেখে জোরপূর্বক শুটকি পল্লিতে শ্রম বিক্রি করছিল অপহরণকারী চক্র। আটক অপহরণকারী চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার মৃত ফরিদ মিয়ার ছেলে মো. নুরুল হক ওরফে লেদু মিয়া।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে দুবলার চরের মাঝের কেল্লাচর থেকে কোস্ট গার্ড তাদের উদ্ধার করে।

কোস্টগার্ড পশ্চিম জোনের (মংলা সদর দফতর) গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ জানান, উদ্ধারকৃত শিশুদের দেশের বিভিন্ন স্থান থেকে অপহরণ করে দুবলার চরে এনে আটকে রেখে শিশুশ্রমে বাধ্য করা হয়েছিল। তারা দুবলার চরে শুঁটকি তৈরির পল্লিতে কাজ করত।

উদ্ধারকৃতরা হচ্ছে- কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার মৃত নুরউদ্দিন মিয়ার ছেলে রেণু মিয়া, মৃত আক্কাস আলীর ছেলে মো. মানিক হোসেন, হোসেনপুর থানার মো. আব্দুল মোতালেবের ছেলে মো. আক্তার, চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার মৃত আক্কাস আলীর ছেলে মো. হৃদয়, ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার মৃত কিতাব আলীর ছেলে মো. টুটুল মিয়া, তারাকান্দা থানার মো. মোখলেসুর রহমানের ছেলে মো. রিমন, হবিগঞ্জ জেলার মো. জসিমের ছেলে মো. মনির হোসেন, নোয়াখালী জেলার সেনবাগ থানার জালু মিয়ার ছেলে মো. আল আমিন, চট্টগ্রাম জেলার কোতোয়ালি থানার মো. আব্দুল খালেকের ছেলে মো. আমির হোসেন, আব্দুল মালেকের ছেলে মো. আরিফ ও কুষ্টিয়া জেলার শেখপাড়া থানার কচির উদ্দিনের ছেলে মো. পারভেজ।

আটক অপহরণকারী ও উদ্ধারকৃত শিশুদের বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় কোস্ট গার্ড। শরণখোলা থানা থেকে ইতিমধ্যেই উদ্ধারকৃত শিশুদের পরিবারের কাছে বার্তা পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:২৬:৪৩   ১৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

কিশোরগঞ্জ’র আরও খবর


ভৈরবে নির্বাচনী প্রচারণা নিয়ে দুপক্ষের সংঘর্ষ, থানায় পাল্টাপাল্টি মামলা
কিশোরগঞ্জে মসজিদের সিন্দুকে পাওয়া গেল ১৪ বস্তা টাকা
নিকলীতে ভাসমান নৌকায় আগুন, দগ্ধ আরও দুজনের মৃত্যু
নদী থেকে ট্রাক চালকের লাশ উদ্ধার
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ২
জেলা প্রশাসক হলেন দুই ভাই রেকর্ড গড়লেন
পাকুন্দিয়ায় বাসের নিচে চাপা পড়ে ব্যবসায়ীর মৃত্যু
‘ধর্ষণ করতে গিয়ে’ ইমাম খুন, নারীর যাবজ্জীবন
কৃষক হত্যা মামলায় দুই নারীর যাবজ্জীবন
মাটিচাপা দেয়া স্বামী-স্ত্রী ও সন্তানের গলাকাটা লাশ উদ্ধার

আর্কাইভ