শিবচরে স্বাস্থ্যকর্মীর জন্য পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার দিলেন চিফ হুইপ

প্রথম পাতা » ছবি গ্যালারী » শিবচরে স্বাস্থ্যকর্মীর জন্য পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার দিলেন চিফ হুইপ
বুধবার, ১ এপ্রিল ২০২০



---

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে দেশের প্রথম কনটেইনমেন্ট ঘোষিত শিবচরে ৫’শ স্বাস্থ্যকর্মীর জন্য ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও নিত্যপ্রয়োজনীয় দোকানী ৫’শ জনের জন্য ড্রাগ ইন্টারন্যাশনাল সহায়তায় হ্যান্ড স্যানিটাইজার দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন।

বুধবার (০১ এপ্রিল) ঢাকা থেকে শিবচর আওয়ামী লীগ কার্যালয়ে এসে পৌঁছালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম এসকল সামগ্রী গ্রহণ করেন।

এদিকে চিফ হুইপের ব্যক্তিগত তহবিল থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের ২২’শ পরিবারের মাঝে উপজেলাজুড়ে খাদ্যদ্রব্য ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়েছে। এনিয়ে ৮ হাজারের বেশি পরিবারের মাঝে চিফ হুইপের পক্ষ থেকে খাবার সহায়তা পৌঁছে দেয়া হয়েছে বলে শিবচর পৌরসভার দুই বারের সফল পৌর মেয়র ও আওয়ামী লীগের অন্যতম নেতা মো. আওলাদ হোসেন খান নিশ্চিত করেছেন।

অপরদিকে বুধবার দুপুরে শিবচর পৌর বাজারের থানা রোডে অবস্থিত সমিতির প্রধান কার্যালয় গণ উন্নয়ন ভবনে নিরাপদ দূরত্ব থেকে প্রায় ৬’শত নিম্ন আয়ের দরিদ্র মানুষের মাঝে জনপ্রতি ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ২ কেজি আলু, ১ লিটার তৈল,১ কেজি পেয়াজ, আধা কেজি রসুন ও ১ টি সাবানসহ একটি করে ব্যাগ বিতরণ করা হয়।

এ সময় পৌর মেয়র মো. আওলাদ হোসেন খান, সমিতির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আবুল হাশেম মিয়া, সাংবাদিক, উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী, চান্দেরচর-কুতুবপুরের শাখা ব্যবস্থাপক আবুল খায়ের মিয়া ও আহসান মাহবুব রিপন, ফিল্ড সুপারভাইজার সরদার আবু মাসুম ও আইন সহায়ক অরুন চন্দ্র দাশসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সমিতির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আবুল হাশেম মিয়া বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের প্রভাবে অবরুদ্ধ নিম্ন আয়ের মানুষের মাঝে আমরা সমিতির পক্ষে থেকে প্রায় ৬’শত পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করছি। আমরা যে কোন প্রাকৃতিক দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকে সাধ্যানুযায়ী সাহায্য করার চেষ্টা করি।

অনুষ্ঠানের প্রধান অতিথি শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান বলেন, করোনা ভাইরাসের কারণে আজ শিবচরের অনেক এলাকা অবরুদ্ধ। আর এই অবরুদ্ধ মানুষের পাশে গণ উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি খাবার সমগ্রী নিয়ে দাঁড়িয়েছে। আমরা তাদের এ মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই। চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী নির্দেশ রয়েছে করোনার প্রভাবে যেন শিবচরে কোন মানুষ অনাহারে না থাকে। আমারা সেইভাবেই পর্যাপ্ত খাবার বিতরণ করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ২৩:২২:০৩   ২০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ