ঢাকা ও মুন্সীগঞ্জে ১৩ প্যাডেলচালিত বেসিন বসিয়েছে মুভ ফাউন্ডেশন

প্রথম পাতা » ছবি গ্যালারী » ঢাকা ও মুন্সীগঞ্জে ১৩ প্যাডেলচালিত বেসিন বসিয়েছে মুভ ফাউন্ডেশন
বৃহস্পতিবার, ২১ মে ২০২০



---

করোনাভাইরাসে জনস্বাস্থ্য নিশ্চিত করতে রাজধানী ঢাকা ও মুন্সীগঞ্জে হাতের স্পর্শ ছাড়াই পা-চালিত ১৩ প্যাডেলচালিত বেসিন বসিয়েছে মুভ ফাউন্ডেশন।

ঢাকার জনবহুল মতিঝিল, সবুজবাগ, বাসাবো ও মুগদা এলাকা এবং মুন্সীগঞ্জের মীরকাদিমে রেনেটা ফার্মাসিউটিক্যালসের সৌজন্যে এ উদ্যোগ নিয়েছে সংস্থাটি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর চিত্তরঞ্জন দাস, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সেক্রেটারি গোলাম কিবরিয়া রাজা এবং ১০নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর সংস্থাটির প্রেসিডেন্ট সাইফুল হক তুষারের কাছ থেকে বেসিনগুলো গ্রহণ করে স্বাস্থ্যসম্মত হাত ধোয়া কর্মসূচি উদ্বোধন করেন।

আর মুন্সীগঞ্জের মীরকাদিমের বেসিনগুলো বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন নিজ কার্যালয়ে গ্রহণ করেন।

বিশেষভাবে প্রস্তুত এই বেসিনে হাতের স্পর্শ ছাড়াই পা-চালিত প্যাডেলের সাহায্যে তরল সাবান ও পানি দিয়ে মানুষ হাত ধুতে পারবে।

করোনা দুর্যোগের শুরুতেই ঢাকা ও সিলেটের ডাক্তার, পুলিশ এবং স্বেচ্ছাসেবীদের জন্য মুভ ১০০টি এন৯৫ মাস্ক ও ১০ বক্স গ্লাভস উপহার দিয়েছে।

এ ছাড়া ঢাকা ও ব্রাক্ষণবাড়িয়ার আলেম-ওলামা, ছাত্র, রাজনৈতিক কর্মীসহ ১৭৫টি পরিবারকে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান এবং সাড়ে ৭০০ দুস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে।

পাশাপাশি রাজধানীর রাজারবাগ, মায়াকানন ও কদমতলায় লকডাউনে ক্ষতিগ্রস্ত নিম্নবিত্তদের জন্য সবুজমুখী লেডিস ক্লাবের সহযোগিতায় ‘পাঁচ টাকা কেজির দিনব্যাপী সবজি হাট’-এর মাধ্যমে তরিতরকারি বিতরণ করেছে।

জনদুর্ভোগ কমাতে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মুভের বিভিন্ন সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১২:০৮:৫৬   ১১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ