নিকলীতে ইউ পি চেয়ারম্যান আনোয়ারুল হক বরখাস্ত

প্রথম পাতা » কিশোরগঞ্জ » নিকলীতে ইউ পি চেয়ারম্যান আনোয়ারুল হক বরখাস্ত
বুধবার, ৩ জুন ২০২০



---

সমগ্র বিশ্ব যখন মৃত্যুর মিছিলে চিকিৎসা,খাদ্য এবং অর্থ সংকটে মানবেতর জীবন যাপন করছে বিশ্বের মানুষ। চমর নিষ্ঠুরতায় আতঙ্কে জীবন যাপন করছে বিশ্বের প্রায় প্রতিটি মানুষ। অসুস্থ পৃথিবীতে এমনি এক ভিবিষিকাময় পরিস্থিতিতে কর্মস্থলে অনুপস্থিতি, দরিদ্র মানুষকে নগদ অর্থ সহায়তা ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে আরও ১১ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। তাঁদের মধ্যে রয়েছেন কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার ১নং সিংপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগ গতকাল ০২ জুন ২০২০তারিখ রোজ মঙ্গলবার পৃথক প্রজ্ঞাপন জারি করেছে। চলমান বিশ্বমহামারি কোভিট-১৯ এর প্রাদুর্ভাব শুরু হওয়ার পর ত্রাণের চাল চুরিসহ নানা অভিযোগে এ নিয়ে ৮৫ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এর মধ্যে ২৮ জন ইউপি চেয়ারম্যান, ৫১ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং ১ জন উপজেলা ভাইস চেয়ারম্যান রয়েছেন।

বরখাস্তের প্রজ্ঞাপনে বলা হয়, সিংপুর ইউপির চেয়ারম্যান করোনোভাইরাসের প্রাদুর্ভাবের সময় ত্রাণকাজে সহায়তা না করে সরকারি নির্দেশ অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত আছেন। বাজিতপুরের হালিমপুর ইউপি চেয়ারম্যানও দীর্ঘদিন ধরে কর্মস্থলে অনুপস্থিত। এ ছাড়া করোনোভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে বিঘ্ন সৃষ্টি, এপ্রিল মাসের ভিজিডি খাদ্যশস্য বিতরণ না করা, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে ব্যর্থ হওয়া এবং কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে নিজে জবাব প্রদান না দিয়ে অন্যের মাধ্যমে জবাব দেওয়া।

সাময়িকভাবে বরখাস্ত করা জনপ্রতিনিধিদের কেন স্থায়ীভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না, সে বিষয়ে ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১:৩৪:৫৮   ৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

কিশোরগঞ্জ’র আরও খবর


ভৈরবে নির্বাচনী প্রচারণা নিয়ে দুপক্ষের সংঘর্ষ, থানায় পাল্টাপাল্টি মামলা
কিশোরগঞ্জে মসজিদের সিন্দুকে পাওয়া গেল ১৪ বস্তা টাকা
নিকলীতে ভাসমান নৌকায় আগুন, দগ্ধ আরও দুজনের মৃত্যু
নদী থেকে ট্রাক চালকের লাশ উদ্ধার
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ২
জেলা প্রশাসক হলেন দুই ভাই রেকর্ড গড়লেন
পাকুন্দিয়ায় বাসের নিচে চাপা পড়ে ব্যবসায়ীর মৃত্যু
‘ধর্ষণ করতে গিয়ে’ ইমাম খুন, নারীর যাবজ্জীবন
কৃষক হত্যা মামলায় দুই নারীর যাবজ্জীবন
মাটিচাপা দেয়া স্বামী-স্ত্রী ও সন্তানের গলাকাটা লাশ উদ্ধার

আর্কাইভ