সংসদ সদস্যকে ‘বিনা ভোটের এমপি’ বলে বিতর্কে উপজেলা চেয়ারম্যান

প্রথম পাতা » ছবি গ্যালারী » সংসদ সদস্যকে ‘বিনা ভোটের এমপি’ বলে বিতর্কে উপজেলা চেয়ারম্যান
বুধবার, ১৪ অক্টোবর ২০২০



---

সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহিবুর রহমান মানিককে ‘বিনা ভোটের এমপি’ আখ্যা দিয়ে বিতর্ক সৃষ্টি করেছেন দোয়ারাবাজার উপজেলার ক্ষমতাসীন দলের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম।

সোমবার দুপুরে উপজেলার সুরমা ইউনিয়নের টেংরাটিলায় বয়স্ক ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে নিজ দলের সংসদ সদস্যদের বিরুদ্ধে এমন মন্তব্য করেন আওয়ামী লীগের এই উপজেলা চেয়ারম্যান।

তার এই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযাগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সংসদ সদস্যের সমর্থকরা তার বক্তব্যের তীব্র সমালোচনা করে তাকে ‌‘বিশ্বাসঘাতক’ হিসেবে আখ্যায়িত করছেন।

অপরদিকে, এমপি-বিরোধীরা ‘সত্য কথা’বলার জন্য অভিনন্দন জানাচ্ছেন তাকে।

উপজেলা চেয়ারম্যান ডা. আব্দুর রহিম বলেন, ‘এই যে রাস্তাঘাটের কথা বলছেন, আমার নাতি সাক্ষী,প্রত্যেকটা উপজেলা মিটিংয়ে আমরা স্পষ্ট বলছি, আপনে (এমপি মানিক) অন্তত আমরার দুইটা রাস্তা ঠিক করে ৬ টা ইউনিয়নকে উপজেলা পরিষদে আনার ব্যবস্থা করে দেন। উনি কোনো কথা বলেন না। আমি কী করমু? ’

তিনি বলেন, ‘আমি কয়দিন আগে বলছি, মাননীয় এমপি মহোদয় আপনার কছে ২০ কোটি টাকা থোক বরাদ্দ আছে। অনুগ্রহ করে ছদকায়ে জারিয়া হিসাবে, লিল্লা হিসাবে কিছু বরাদ্দ দেন। কোন উত্তর নাই।

এর পর উপজেলা চেয়ারম্যান ডা. আব্দুর রহিম বলেন, ‘ঘটনাটা বুঝেননি? সত্যি কথা ডাক্তার রহিমে কয়। যদি ভোটের এমপি হইতেন, জনগণের কাছে দায়বদ্ধ থাকতেন। ভোট কে দেয় জানেননি। হাছা কথা কই, জেল-ফাঁসি হইলে আমার হইব। সেন্টারে আপনারা যাইবার আগে ভোট শেষ। তো এমপির কোনো দায়বদ্ধতা আছে? বর্তমান সরকার ক্ষমতায় থাকলে মুহিবুর রহমান মানিক ভোট দিলেও এমপি না দিলেও এমপি। ভোট দিলে তো(উন্নয়নের জন্য) উনারে দায়ী করতা।’

এ বিষয়ে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ব্যক্তিগত সহকারী মোশাহিদ আলী সাংবাদিকদের বলেন, ‘আশা করব অবিলম্বে ক্ষমা চেয়ে এই বক্তব্য প্রত্যাহার করে মানুষের আস্থা, ভালবাসা ও সম্মান রাখতে সচেষ্ট হবেন উপজেলা চেয়ারম্যান। বিতর্কিত বক্তব্য দিয়ে তিনি নিজের দায় অন্যের উপর চাপানোর চেষ্টা করছেন। ’

উল্লেখ্য, গত উপজেলা নির্বাচনে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সমর্থন নিয়ে আওয়ামী লীগের টিকিটে দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এরশাদ আমলে জাপা থেকে নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম।

এদিকে, সংসদ সদস্যকে নিয়ে উপজেলা চেয়ারম্যানের করা মন্তব্যের প্রতিবাদে বুধবার বেলা ২টায় প্রতিবাদ সভার ডাক দিয়েছে দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠন।

বাংলাদেশ সময়: ৮:৫৯:৫৮   ১৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ