অশুভ শক্তির বিনাশ দুর্গোৎসবের বৈশিষ্ট্য - খাদ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » অশুভ শক্তির বিনাশ দুর্গোৎসবের বৈশিষ্ট্য - খাদ্যমন্ত্রী
রবিবার, ২৫ অক্টোবর ২০২০



---

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সারাদেশে দুর্গা উৎসব চলছে। এবারের দুর্গাপূজায় শুধু পূজাই চলছে, কোন উৎসব নয়। করোনাভাইরাসের কারণে অনেক মানুষ জীবন দিয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে পূজা-অর্চনা করা হচ্ছে। আমরা এই উৎসবকে বর্জন করে মাতৃত্ববন্ধনে আবদ্ধ হয়েছি। মায়ের কাছে এটাই প্রার্থনা করি, বাংলাদেশসহ সারাবিশ্বে যেন করোনা থেকে মুক্তি পায়।

তিনি রবিবার দুপুরে নিয়ামতপুর উপজেলার শিবপুর বারোয়ারী দুর্গা মন্দিরসহ বিভিন্ন মন্দির পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আবহমানকাল থেকেই এই দেশে সকল ধর্মের মানুষ মিলে-মিশে বসবাস করছে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বাংলাদেশ সবার কাছে নিরাপদ বাসভূমি। কোনো অশুভ শক্তি কখনো যেনো আমাদের এই ভ্রাতৃত্বের বন্ধনে চির ধরাতে না পারে সে লক্ষ্যে সম্প্রীতির বন্ধন অক্ষুণ্ন রেখে উন্নয়ন ও অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রঞ্জিত সরকার, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরা, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটোয়ারীসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

এর আগে মন্ত্রী ছাতরা-শীবপুর রাস্তা প্রশস্তকরণ প্রকল্পের উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রী বলেন, শেখ হাসিনা কাঁদলে বাংলাদেশ কাঁদে, শেখ হাসিনা হাসলে, বাংলাদেশ হাসে। শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশের উন্নয়ন হয়। শেখ হাসিনা না থাকলে বাংলাদেশের কোন উন্নয়ন হয় না। তাই শেখ হাসিনা ও আওয়ামী লীগের কোন বিকল্প নেই।

মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগের মধ্যে যারা সন্ত্রাস, মাদক ব্যবসা করেন- তাদের জন্য রাস্তা খোলা আছে তারা দল থেকে চলে যান। আর যারা দেশের সেবা করতে চান, তাদের আওয়ামী লীগে যোগ দেওয়ার আহ্বান জানান।

এছাড়াও বিকাল ৫টায় নিয়ামতপুর উপজেলার শীবপুরে মন্ত্রীর নিজ বাসভবনে সাপাহার, পোরশা নিয়ামতপুর উপজেলার চেয়ারম্যান, নির্বাহী অফিসার, প্রোগ্রাম অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা হয়।

সভায় শীতকালে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি, সামনে ইরি ধান কাটা ও কৃষকরা যেন সময় মত সার পায় এবং ব্যবহার করতে পারে সেই বিষয়ে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ২৩:২২:২৯   ৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ