২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে - পরিবেশ মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে - পরিবেশ মন্ত্রী
শনিবার, ৭ নভেম্বর ২০২০



---

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, পলিথিন ব্যাগের ব্যাপক ব্যবহার পরিবেশের জন্য মারাত্মক হুমকির সৃষ্টি করছে।
তিনি বলেন, এজন্য পলিথিনের বিকল্প হিসেবে পাটের ব্যাগ তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। আর দেশীয় উদ্যোক্তারা এগিয়ে এলে তাদের প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।
মন্ত্রী আরও বলেন, বাসযোগ্য পরিবেশ বজায় রাখতে ক্ষতিকর পলিথিন ব্যাগের পরিবর্তে পাট ও পাটজাত উপাদানে তৈরি ব্যাগ ব্যবহার করতে হবে।
শাহাব উদ্দিন আজ জেলার বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ‘ কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচির আওতায় উপকারভোগীদের নিয়ে হেলথ ক্যাম্প-২০২০’ এবং প্রণোদনা কর্মসূচির আওতায় রবি ২০২০-’২১ মৌসুমে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ ও পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী।
পরিবেশ মন্ত্রী বলেন, সারাদেশে জলবায়ু ট্রাস্ট ফান্ডের অর্থায়নের মাধ্যমে সরকার বিভিন্ন ধরনের জনস্বার্থমূলক জলবায়ু সহিষ্ণু প্রকল্প বাস্তবায়ন করছে। তারই অংশ হিসেবে উপজেলার পৌর এলাকায় সৌরবাতি স্থাপনের জন্য কোটি টাকা ও জুড়ী পর্যন্ত বিভিন্ন বাজার আলোকিত করতে ৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
তিনি বলেন, দেশের সকল দু:স্থ ও অসহায় মানুষকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আনা হয়েছে। যার অংশ হিসেবে উপজেলার প্রায় ২৬ হাজার পরিবারকে বিভিন্নভাবে সহায়তা করা হচ্ছে।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটা স্বপ্ন দেখান, সেটা বাস্তবায়ন করেন। তাঁর নেতৃত্বাধীন সরকারের ধারাবাহিকতা বজায় থাকলে ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ ইউরোপ-আমেরিকার দেশের মতো উন্নত দেশে পরিনত হবে।

বাংলাদেশ সময়: ২১:১১:২৬   ৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ