জেলেদের জালে ২৫ কেজি ওজনের বাঘাইড়

প্রথম পাতা » ছবি গ্যালারী » জেলেদের জালে ২৫ কেজি ওজনের বাঘাইড়
শুক্রবার, ২০ নভেম্বর ২০২০



---

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের কাছে পদ্মা নদীতে ২৫ কেজি ওজনের বিশাল একটি বাঘাইড় মাছ আজ শুক্রবার জেলের জালে ধরা পরেছে। গোয়ালন্দের পদ্মায় ইলিশ জেলেদের জালে ধরা না পরলেও প্রতিদিনই বড় বড় বাঘাইড়, পাঙ্গাশ, বোয়াল, রুই ও চিতল মাছ ধরা পরছে। এতে জেলারা মহা খুশি। কারণ সারা দিন পদ্মায় জাল ফেলে ছোট সাইজের ২-৩টির বেশি ইলিশ ধরা পরছে না। তাতে তিন-চার জন জেলের ভাগে মাত্র ১০০ টাকার বেশি জোটে না। আর ফেরিঘাটের কাছে জাল ফেলে কম সময়ে কম পরিশ্রম করেই জেলেরা প্রতিদিনই বড় বড় এসব মাছ শিকার করে অনেক বেশি দামে বিক্রি করতে পারছে। তাই এখন জেলে তাদের ইলিশ মাছ ধরার জাল ফেলে দিয়েছে। আর তারা বেড় জাল দিয়ে বড় বড় এসব মাছ ধরছে। তবে গোয়ালন্দের পদ্মায় ইলিশের মত পাঙ্গাশেরও সুনাম রয়েছে সুদূর সময় থেকেই।

তেমনিভাবে শুক্রবার রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা নদীতে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি বাঘাইড়। দৌলতদিয়া ছয় নম্বর ফেরিঘাটের অদূরে অসেল হালদার নামে এক জেলের জালে বিশাল আকৃতির এই মাছটি ধরা পড়ে।

বিষয়টি নিশ্চিত করে জেলে অসেল হালদার আরটিভি নিউজকে বলেন, প্রতিদিনের মতো শুক্রবার ভোর রাতে সহযোগীদের নিয়ে পদ্মায় মাছ শিকার করতে যাই। সকালের দিকে জাল তুলতেই মাছটি ভেসে ওঠে। মাছটি নিয়ে দৌলতদিয়া মৎস্য আড়তে পৌঁছাতেই স্থানীয় মৎস্য আড়তদার চান্দু মোল্লার নজরে আসে। নদীতে বড় বাঘাইড় মাছ ধরা পড়ার খবর পেয়ে ছুটে আসেন কয়েকজন ব্যাপারী। নিলামে উঠালে সর্বোচ্চ ৯০০ টাকা কেজি দরে মোট ২২ হাজার ৫০০ টাকা দিয়ে মাছটি কিনে নেন মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা।

দৌলতদিয়া ঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, মাছটি ২৫ থেকে ২৬ হাজার টাকায় বিক্রি করব বলে আশা করছি। মাছটি কিনেই ছবি তুলে আমি ফেসবুকে পোস্ট দিয়েছি। ইতোমধ্যেই কয়েক জায়গা থেকে ফোন আসছে। যে বেশি দাম করবে তার কাছে বিক্রি করব।

বাংলাদেশ সময়: ১৫:৫৮:৫২   ৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ