জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি জাতীয় পরিচয়পত্রে প্রতিস্থাপন চেয়ে প্রধান নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি প্রদান

প্রথম পাতা » ছবি গ্যালারী » জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি জাতীয় পরিচয়পত্রে প্রতিস্থাপন চেয়ে প্রধান নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি প্রদান
সোমবার, ৭ ডিসেম্বর ২০২০



---

জাতীয় পরিচয়পত্রে বাঙ্গালীর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি প্রতিস্থাপন চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে স্মারকলিপি পেশ করলেন পাবনার ঈশ্বদীর ছেলে মোঃ নয়ন ইসলাম।

আজ সকাল ১১.৩০ মি. শেরে বাংলা নগরস্থ নির্বাচন কমিশন সচিবালয়ে পাবনা জেলার ঈশ্বরদীর মোঃ নয়ন ইসলাম জাতীয় পরিচয়পত্রের গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী সংশোধনী চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে একটি স্মারকলিপি পেশ করেন।

নয়ন ইসলাম উপস্থিত সাংবাদিকদের বলেন, আমি একজন প্রাপ্ত বয়ষ্ক স্বাধীন সার্বভৌম বাংলাদেশের নাগরিক হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার আমার নামে একখানা জাতীয় পরিচয় পত্র ইস্যু করেছে। আমার নাম: মোঃ নয়ন ইসলাম, আমার পিতার নাম: মোঃ বোগদাদ হোসেন ও মাতার নাম: মোছাঃ লিলি বেগম, জন্ম তারিখ-০৮/১১/১৯৯৫, আইডি নং: ৮৭০৩৭৭১৮৩৫, ঠিকানা: বাসা/হোল্ডিং: এস. এম স্কুল এ্যান্ড কলেজের সামনে, গ্রাম/রাস্তা: স্কুল পাড়া, ডাকঘর: ঈশ্বরদী-৬৬২০, ঈশ্বরদী, ঈশ্বরদী পৌরসভা, পাবনা ও রক্তের গ্রুপ: O+ যথাযথভাবে জাতীয় পরিচয়পত্রে উল্লেখ আছে। কিন্তু আমাদের ইতিহাস ও ঐতিহ্যের সাক্ষী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি জাতীয় পরিচয়পত্রে নাই। জাতীয় পরিচয়পত্র ও স্মাটকার্ডে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি না থাকায় তা পূর্ণাঙ্গ হয়নি বলে আমি মনে করছি। আমি আরও মনে করছি, জাতীয় পরিচয়পত্রে ও স্মার্ট কার্ডে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি প্রতিস্থাপন করে তাঁকে বর্তমান, ভবিষ্যৎ প্রজন্ম ও বিশ্ববাসীর কাছে তুলে ধরা উচিত। জাতীয় পরিচয়পত্র ও স্মার্ট কার্ডে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি প্রতিস্থাপন করে দেশের সর্বস্তরের নাগরিকদের মাঝে সরবরাহের জন্য প্রধান নির্বাচন কমিশনারকে অনুরোধ করেন।

বাংলাদেশ সময়: ২১:০৮:৩৩   ১২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ