দেশে ফিরে হাসপাতালে ভর্তি আব্দুল কাদের

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশে ফিরে হাসপাতালে ভর্তি আব্দুল কাদের
সোমবার, ২১ ডিসেম্বর ২০২০



---

ভারতে চিকিৎসা নিয়ে দেশে ফিরেছেন ক্যান্সারে আক্রান্ত অভিনেতা আব্দুল কাদের। রোববার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় ফেরার পর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

জানা গেছে, ভারতের চেন্নাইয়ে চিকিৎসা চলছিল আব্দুল কাদেরের। সেখানে তার কেমোথেরাপি দেয়ার কথা ছিল। পরিবারের সদস্যরা জানান, তার রক্তের হিমোগ্লোবিন ক্রমশ কমছে। এ অবস্থায় কেমোথেরাপি দেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। পরে তাকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেন তারা।

এর আগে আব্দুল কাদেরের শারীরিক অবস্থা জানিয়ে জেমি বলেন, ‘বাবা এখন কিছুটা ভালো। আসলে অবস্থাটা এমন যে হাসপাতালের কিছু করণীয় নেই তেমন। তাই আমরা চাচ্ছি উনাকে দেশে নিয়ে যেতে। সেখান থেকেই এখানকার চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

জেমি আরো বলেন, ‘তিনি আপাতত মুখে কিছু খেতে পারছেন না। নল দিয়ে স্যালাইন দেয়া হচ্ছে তাকে। তবে কথা বলছেন স্বাভাবিকভাবেই। নিজেই ফোনে বিজনেস ক্লাসের টিকিট অর্ডার করেছেন ভারতের ফরেন রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসে।’

জেমির পাঠানো একটি ভিডিওতে দেখা যায় সেই চিত্র। ইংরেজিতে পরিচয় দিয়ে স্ত্রী ও নিজের জন্য দুটি বিজনেস ক্লাসের টিকিট অর্ডার করেন আব্দুল কাদের। পরিবারের অন্য সদস্যদের জন্য চাইলেন চারটি ইকোনমি ক্লাসের টিকিট।

আব্দুল কাদের জানেন না তার শারীরিক অবস্থা সংকটময়। তাকে স্বাভাবিক রাখার সব চেষ্টাই করে যাচ্ছে তার পরিবার। তার মনোবল চাঙ্গা রাখতে তাকে দিয়েই টিকিট অর্ডার করানো হয়েছে। সেই কাজটি বেশ আনন্দ নিয়েই করলেন এই অভিনেতা।

প্রসঙ্গত, আব্দুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এছাড়া তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রেও দারুণ প্রশংসিত হন। বহু একক ও ধারাবাহিক নাটকের পাশাপাশি তাকে নিয়মিত দেখা গেছে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’-তে।

‘রং নাম্বার’ সিনেমাতেও অভিনয়ের মুন্সিয়ানা দেখিয়েছেন আব্দুল কাদের।

বাংলাদেশ সময়: ১০:৩৭:৪৪   ৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ