ভাস্কর্য ভাঙা অপশক্তিকে রুখতে আবারো মাঠে নামবেন শামিম ওসমান

প্রথম পাতা » ছবি গ্যালারী » ভাস্কর্য ভাঙা অপশক্তিকে রুখতে আবারো মাঠে নামবেন শামিম ওসমান
শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০



---

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, মনে করেছিলাম রাজনীতি থেকে বিদায় নেব। ৭১ এর চেতনা নিয়ে আগের চেয়ে দ্বিগুণ শক্তি নিয়ে আবার মাঠে নামব। এখন যে খেলা শুরু হয়েছে তা শুধু সরকার পরিবর্তনের জন্য নয়। ভৌগলিক অবস্থানের কারণে নতুন খেলা শুরু হয়েছে। আলেম সমাজের শতকরা ১০ ভাগও তাদের সাথে নেই। ৫০ বছর পর হঠাত করে ভাস্কর্যের কথা মনে পড়ল কেন?

‘আল্লামা শফি সাহেবকে যেভাবে অপমান করেছেন। তার পরিবার দাবি করেছে তার স্বাভাবিক মৃত্যু হয়নি। তারা ভাবছে তারা অনেক শক্তিশালী। তারা প্রধান খেলোয়াড় না, তাদেরকে সামনে রাখা হবে। নারায়ণগঞ্জে তাদের খুব আনাগোনা, প্রায়ই আসে। হয়তো আমার বাসায় যায়, নয়তো আমার কাছের কারো বাসায় যায়। নতুন নতুন মীরজাফর তৈরির চেষ্টা করে।’

আজ শনিবার (২৬ ডিসেম্বর) সিদ্ধিরগঞ্জের নাভানা মাঠে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, যারা বিগত সময়ে অত্যাচার নির্যাতন সহ্য করেও বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলেছেন, শেখ হাসিনার আদেশ অকাতরে পালন করেছেন, রাজপথে জীবন দিয়েছেন তারা এখন অনেক কষ্টে আছেন। ধাক্কাধাক্কি করেও সামনে আসতে পারেন না।

তিনি আরো বলেন, ৪৯ জন ভাইকে আমরা হাত দিয়ে দাফন করেছি। অপরাধ একটাই আমরা বঙ্গবন্ধুকে ভালোবাসতাম। অপরাধ, আমরা স্বাধীনতা বঙ্গবন্ধুর পক্ষে কথা বলতাম। আমার নেতাকর্মীরা বাড়িঘরে থাকতে পারেনি। ঘরে ঢুকে নির্যাতন করা হয়েছে। আমরা তো কিছুই করিনি। গোলাম আযমকে নারায়ণগঞ্জে আসতে নিষেধ করায় হামলা হলো। এখনো চেয়ারে বসে নামাজ পড়তে হয়। অনেকেই পঙ্গু হয়েছেন, জীবন দিয়েছেন।

শামীম ওসমান বলেন, ভাস্কর্য ভাঙবেন? আসেন সব ছেড়ে একজন সাধারণ মানুষ হয়ে মাঠে থাকব দেখি কার কত জোর। আমাদেরকে আপনারা ইসলাম বুঝান, আমরা কি বুঝি না। ২২ বছর ধরে তাহাজ্জুদ পড়ি। কারো কাছে হিসাব দিতে হবে আমার? হিসাব দেব আল্লাহর কাছে।

তিনি বলেন, বিদায় নেব না বিদায় দেব। বঙ্গবন্ধুকে নিয়ে কথা বলো? ওদের কপাল ভালো যে আমরা শান্ত হয়ে গেছি। আমরা আল্লাহর ওপর এবং জনগণের উপর বিশ্বাস করি। প্রশাসনকে আমরা সাহায্য করব কিন্তু তাদের সাহায্যে আমরা চলবো না, অন্তত নারায়ণগঞ্জে না।

বাংলাদেশ সময়: ২২:২৪:৫৭   ৯২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ