ফরিদপুরে রাজু সাহা হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রথম পাতা » ছবি গ্যালারী » ফরিদপুরে রাজু সাহা হত্যা মামলার আসামি গ্রেপ্তার
মঙ্গলবার, ৫ জানুয়ারী ২০২১



---

ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের মাঝকান্দির দাসপাড়া গ্রামের রাজু সাহা (২২) হত্যা মামলায় জসিম মোল্যা (২১) নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। জসিমের বাড়ি রাজবাড়ির বামুন্দি বালিয়াকান্দি গ্রামে। পিতার নাম মৃত মজিদ মোল্যা। মঙ্গলবার ভোরে তাকে বোয়ালমারী উপজেলার কাদিরদি চরপাড়া হতে পুলিশের একটি দল আটক করে। এসময় তার দেখানো তথ্য অনুযায়ী হত্যায় ব্যবহৃত একটি রডসহ নিহতের দুটি সোনার আংটি, একটি বেসলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ বিভাগ) জামাল পাশা দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, জসিম নিহত রাজুর বড় ভাই সুমন সাহার নির্মিতব্য দ্বীতল ভবনের রাজমিস্ত্রীর কাজ করছিল। সেই সুবাদে সে রাতে নির্মিতব্য ওই ভবনেই থাকত। আর রাজুর মা ও বোন কিছু দূরে একটি বাসায় থাকত। তার বড় ভাই সুমনের বড় একটি মিষ্টির দোকান রয়েছে ঢাকায় ‘বিক্রমপুর মিষ্টান্ন’নামে।

এদিকে নিহত রাজুকে স্বামী দাবি করে তাকে মুসলিম রীতিতে দাফনের জন্য পুলিশের নিকট আবেদন করেছে ছয় মাসের শিশু সন্তানের মা নাসরিন বেগম (২০)। তার দাবি, ঢাকার সিএমএম কোর্টে নোটারি পাবলিকের মাধ্যমে ২০১৮ সালের ৫ জুন রাজু ধর্মান্তরিত হয়ে মুসলমান হয়। রাজু সাহা হতে নিজের নাম পরিবর্তন করে মাহমুদ আহমেদ রাখে। ওই বছরের ৭ জুন নোটারি পাবলিকের মাধ্যমে তাদের বিয়ে হয়। ছয় মাসের শিশু সন্তানটিও তাদের। এ পরিস্থিতিতে নাসরিনের দেয়া তথ্যের সত্যতা যাচাই করার জন্যে মধুখালী থানার একজন এসআই সাইফুদ্দিনকে ঢাকায় পাঠানো হয়েছে। নাসরিনের বাড়ি মধুখালরি আড়পাড়া গ্রামে। পিতার নাম জাকির খান।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ বিভাগ) জামাল পাশা বলেন, দুটি কারণে রাজু হত্যাকাণ্ড হয়েছে বলে প্রতিয়মান হচ্ছে। প্রথমত, জসিম ওই বাড়ির রাজমিস্ত্রির কাজ করলেও বেতন মুজুরি পাচ্ছিল না। এজন্য সে অর্থকষ্টে রাজুকে খুন করে আংটি, বেসলেট ও মোবাইল হাতিয়ে টাকা জোগাড়ের চিন্তা করেছিল। এছাড়া ওই গ্রামেরই একটি মেয়ের প্রতি তারা দুজনের আকৃষ্ট হয়ে একে অপরের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছিল। রাজু ও জসিম দুজনেই নেশায় আসক্ত ছিল। তারা ইয়াবা ও গাঁজা সেবন করত।

তিনি জানান, জসিমকে জিজ্ঞাসাবাদে পুলিশের নিকট সে স্বীকার করেছে যে, গত ২ জানুয়ারি নির্মিতব্য ওই ভবনের আরেক মিস্ত্রি সোহেল না থাকায় রাতে রাজুকে ওই বাড়িতে থাকার অনুরোধ জানায় জসিম। এরপর গভীর রাত পর্যন্ত তারা মাদক সেবনের পর রাত সাড়ে তিনটার দিকে রাজু পেশাব করতে বাইরে যায়। এসময় বসে থাকা রাজুর মাথায় পেছন হতে রড দিয়ে আঘাত করে তাকে হত্যার পর পায়খানার ট্যাংকির মধ্যে গোপন করে। আর সকালে কাউকে কিছু না জানিয়ে বিছানাপত্রসহ জসিম কাদিরদি গ্রামে চলে যায়। আর পরের দিন সকালে পরিবারের লোকেরা খোঁজাখুঁজির এক পর্যায়ে লাশ পাওয়া যায়। এ ঘটনায় রাজুর মা অরুণা রানী সাহা মধুখালী থানায় একটি হত্যা মামলা করেন।

সংবাদ সম্মেলনে ফরিদপুরের ডিআইওয়ান নুরুল আলম, ওসি (ডিবি) সুনীল কর্মকার, তদন্তকারী কর্মকর্তা এসআই ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৪৬:০৩   ১০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ